ওটিটি নয় সরাসরি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে মোহনলাল অভিনীত ‘মারাক্কার’

ওটিটি নয় সরাসরি প্রেক্ষাগৃহে

ঘোষনার পর থেকেই আলোচনায় মালায়লাম বিগ বাজেটের সিনেমা ‘মারক্কার আরবিকাদালিন্তে সিংহম’। শোনা যাচ্ছিলো মোহনলাল অভিনীত সিনেমাটি ওটিটি প্লাটফর্মে মুক্তি পেতে যাচ্ছে। কিছুদিন আগে সিনেমাটির প্রযোজক অ্যান্টনি পেরুমবাভুর সংবাদ সম্মেলনে ঘোষনা দিয়েছিলেন একবছর অপেক্ষার পর সরাসরি ওটিটি প্লাটফর্মে মুক্তির সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা। কিন্তু সম্প্রতি সিনেমাটির মুক্তি প্রসঙ্গে নতুন খবর দিলেন মালায়লাম সিনেমার মেগাস্টার মোহনলাল। বৃহস্পতিবার (১১ই নভেম্বর) মোহনলাল নিশ্চিত করেছেন ওটিটি নয় সরাসরি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই সিনেমা। ঘোষনা অনুযায়ী প্রিয়দর্শন পরিচালিত সিনেমাটি আগামী ২রা ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে।

- Advertisement -

‘মারক্কার আরবিকাদালিন্তে সিংহম’ সিনেমাটির ওটিটি নয় সরাসরি প্রেক্ষাগৃহে মুক্তির ঘোষনা দিয়ে মোহনলাল তার সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেন, ‘এই অত্যাশ্চর্য বিস্ময়ের সীলমোহর ভাঙ্গার সময় এসেছে এবং আমরা তার উত্তেজনা ধরে রাখতে পারছি না! আপনি এর সমস্ত গৌরব সহ সবচেয়ে আশ্চর্যজনক ভিজ্যুয়াল ট্রিটগুলির মধ্যে একটির অভিজ্ঞতা পেতে চলেছেন। আর তা সেই জায়গা থেকে যেখানে এটির দুর্দান্ত ফ্রেমগুলি উপভোগ করার যোগ্য।‘

এদিকে গত সপ্তাহের শুরুতে সিনেমাটির প্রযোজক অ্যান্টনি পেরুমবাভুর জানিয়েছিলেন তার টিম সিনেমাটির প্রদর্শনের জন্য ২৩০টি প্রেক্ষাগৃহে চুক্তিপত্র পাঠিয়েছিলেন, কিন্তু মাত্র ৮৯টি প্রেক্ষাগৃহ তা স্বাক্ষর করে ফেরত পাঠিয়েছে। এ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘কিছু প্রেক্ষাগৃহ মালিক আমাকে বলেছেন আরো কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে, তাই সে সিনেমাগুলোর জন্য স্ক্রিন রাখতে হবে। এরপর আমি মোহনলাল স্যারের সাথে কথা বলি, তিনি আমাকে শক্তি দিলে সে প্রেক্ষিতে প্রিয়দর্শন স্যারের সাথে আলাপ করি। তাদের সাথে আলোচনার পরই সিনেমাটির ওটিটি প্লাটফর্মে মুক্তির বিষয়টি চূড়ান্ত করেছি।‘

- Advertisement -

এদিকে সম্প্রতি চেন্নাইয়ে নিজের পরিবার এবং বন্ধুদের জন্য সিনেমাটির একটি বিশেষ প্রদর্শনির ব্যবস্থা করেছিলেন মেগাস্টার মোহনলাল। জানা গেছে প্রদর্শনের পর সিনেমাটির প্রশংসাও করেছেন সবাই। প্রসঙ্গত, ‘মারাক্কার’ সিনেমাটি ইতিমধ্যে বেশ কয়েকটি পুরষ্কার জিতেছে। এরমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, ২০২০ সালে বেষ্ট সিনেমাটোগ্রাফি হিসেবে কেরালা ফিল্ম এওয়ার্ড এবং ২০২১ সালের সেরা সিনেমা হিসেবে ২০২১ সালের জাতীয় পুরষ্কার। সরাসরি প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও যেহেতু ওটিটি প্লাটফর্মের সাথে ইতিমধ্যে নির্মাতাদের চুক্তি হয়ে গেছে, তাই প্রেক্ষাগৃহে মুক্তির ৪২ দিন পর ওটিটি প্লাটফর্মে মুক্তির শর্ত মানতে হচ্ছে প্রেক্ষাগৃহ মালিকদের।

প্রসঙ্গত, প্রিয়দর্শনের কাহিনী এবং পরিচালনায় ‘মারক্কার আরবিকাদালিন্তে সিংহম’ সিনেমাটি মোহনলালের ক্যারিয়ারের অন্যতম সেরা সিনেমা হতে যাচ্ছে বলে মনে করছেন অনেকেই। ঐতিহাসিক যুদ্ধ নিয়ে নির্মিত এই সিনেমার প্রেক্ষাপট ১৬শ শতকের বলে জানা গেছে। পর্তুগিজদের প্রতিহত করতে সামুথুরী রাজ্যের সম্রাট চতুর্থ কুঞ্জলি মারাক্কার গঠিত নৌবহরের গল্প নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। ছবিতে মোহনলাল চতুর্থ কুঞ্জলি মারাক্কার চরিত্রে অভিনয় করেছেন। সিনেমাটিতে মোহনলালের পাশাপাশি আরো অভিনয় করেছেন কৃতি সুরেশ, সুনীল শেঠি, অর্জুন সার্জা, প্রভু, মঞ্জু ওয়ারিয়ার, মুকেশ, সিদ্দিকী এবং নেদুমুদি ভেনু প্রমুখ।

- Advertisement -

উল্লেখ্য যে, মোহনলাল সম্প্রতি ঘোষনা দিয়েছেন তার নতুন একটি সিনেমার। ‘মনস্টার’ নামের এই সিনেমাটিতে মোহনলালকে একজন শিকের চরিত্রে অভিনয় করছেন। ইতিমধ্যে সিনেমাটির ফার্স্টলুক পোষ্টারও প্রকাশ করেছেন এই তারকা। সিনেমাটির ফার্স্টলুক নিয়ে ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে আলোচনা। অ্যান্টনি পেরুম্বাভুর প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করবেন ‘পুলিমুরুকান’ খ্যাত নির্মাতা বৈশাখ।

আরো পড়ুনঃ
প্যান ইন্ডিয়া তারকা নিয়ে দক্ষিন ভারতের ৮টি প্রতীক্ষিত সিনেমা
মোহনলাল জন্মদিন স্পেশাল: মালায়লাম মেগাস্টারের নির্মানাধীন ৪টি সিনেমা
শীঘ্রই মুক্তি পাচ্ছে মোহনলালের বিগ বাজেট সিনেমাঃ ট্রেলার ভিডিওসহ 

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ