‘ইন্ডিয়ান ২’ সিনেমায় কাজল আগারওয়ালের বিকল্প খুঁজছেন নির্মাতারা?

‘ইন্ডিয়ান ২’ সিনেমায় কাজল

শঙ্করের পরিচালনায় কামাল হাসান অভিনীত ‘ইন্ডিয়ান ২’ সিনেমাটির নির্মান কাজ বেশ লম্বা সময় ধরে স্থগিত রয়েছে। প্রয়োজকদের সাথে পরিচালক শঙ্করের বিরোধ এবং অন্যান্য কারনে বন্ধ ছিলো সিনেমাটির কাজ। সম্প্রতি জানা গেছে আবারো শুরু হতে যাচ্ছে ‘ইন্ডিয়ান ২’ সিনেমার দৃশ্যধারনের কাজ। দৃশ্যধারন শুরুর প্রস্তুতি ইতিমধ্যে শুরু হয়েছে এবং সবকিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বরে শুরু হতে পারে সিনেমাটির কাজ। জানা গেছে ‘ইন্ডিয়ান ২’ সিনেমায় কামাল হাসানের বিপরীতে কাজল আগারওয়ালের পরিবর্তে অন্য অভিনেত্রী খুঁজছেন নির্মাতারা।

- Advertisement -

ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, ‘ইন্ডিয়ান ২’ সিনেমায় কাজল আগারওয়ালের একজন বয়স্ক নারীর চরিত্রে অভিনয়ের কথা ছিলো। আর এর জন্য তাকে ভারী মাত্রার মেকআপের ব্যবহার করতে হতো। কিন্তু গত কিছুদিন থেকে কাজল আগারওয়ালের গর্ভবতী হওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে সংবাদ মাধ্যমে। যদিও এ বিষয়ে এই অভিনেত্রীর পক্ষ্য থেকে এ ব্যাপারে আনুষ্ঠানিক কোন ঘোষনা এখনো পাওয়া যায়নি, সাম্প্রতিক সময়ে কাজলকে বেশ সাবধানতার সাথে চলতে দেখা গেছে। তাই ধারনা করা হচ্ছে সিনেমাটিতে থেকে বাদ পরতে যাচ্ছেন এই অভিনেত্রী।

২০১৭ সালে ‘ইন্ডিয়ান ২’ সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষনা দিয়েছিলেন নির্মাতারা। এরপর গত চার বছর ধরে সিনেমাটি নির্মানাধীন রয়েছে। এরমধ্যে কামাল হাসানের অসুস্থতার কারনে বেশ কিছুদিন বন্ধ ছিলো সিনেমাটির কাজ। এরপর সিনেমার অন্যতম প্রধান অভিনেতা বিবেক চলতি বছরের শুরুতে মৃত্যুবরণ করলে এই চরিত্রে নতুন অভিনেতাকে নিতে হয়েছে নির্মাতাদের। সিনেমাটিতে কামাল হাসান এবং বিবেক প্রথমবারের মতো একসাথে কাজ করার কথা ছিলো। পরবর্তিতে এই চরিত্রে অভিনয়ের জন্য বিবেকের জায়গায় নতুন অভিনেতাকে চুক্তিবদ্ধ করেন নির্মাতারা।

- Advertisement -

এদিকে চলতি বছরের এপ্রিলে শঙ্কর রনবীর সিংকে নিয়ে তার নতুন সিনেমার ঘোষনা দিলে এই নির্মাতার বিরুদ্ধে মামলা করে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান লাইক প্রডাকশন্স। ‘ইন্ডিয়ান ২’ সিনেমা অসমাপ্ত থাকা অবস্থায় নতুন কোন সিনেমার কাজ এই সিনেমাকে অনিশ্চিত করে দিতে পারে বলে মনে কছে লাইকা প্রডাকশন্স। এমতাবস্থায় নতুন কোন সিনেমা পরিচালনার জন্য যাতে শঙ্কর চুক্তিবদ্ধ না হন সে নিশ্চয়তা চেয়ে আদালতে মামলা করেছিলো উক্ত প্রতিষ্ঠান। অবশ্য পরবর্তিতে এ বিষয়ে লাইকা প্রডাকশন্স এবং শঙ্করের মধ্যে সমঝোতা হলে নতুন করে সিনেমাটির প্রস্তুতি শুরু হয়েছে।

লাইকা প্রডাকশন্সের প্রযোজনায় সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন অনিরুদ্ধ রবিচন্দর। কামাল হাসান ছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন কাজল আগারওয়াল (পরিবর্তন হতে পারেন), রাকুল প্রীত সিং, প্রিয়া ভবানী শঙ্কর, সিদ্ধার্থ এবং আরো অনেকে। প্রসঙ্গত এর আগে ‘ইন্ডিয়ান’ সিনেমাটি ১৯৯৬ সালের একাডেমি পুরস্কারের জন্য সেরা বিদেশী ভাষার চলচ্চিত্র হিসেবে ভারতের অফিশিয়াল এন্ট্রি হিসেবে নির্বাচিত হয়েছিলো। তামিল ভাষার এই ভিজিলান্ট অ্যাকশন সিনেমাটি লিখেছেন ও পরিচালনা করেছেন শঙ্কর এবং প্রযোজনা করেছেন এ.এম. রথনাম। ‘হিন্দুস্তানি’ শিরোনামে এই সিনেমাটি হিন্দি সহ বেশ কয়েকটি ভাষায় ডাব করা হয়েছিলো।

- Advertisement -

আরো পড়ুনঃ
অবিস্মরণীয় যে চরিত্রগুলো অভিনেতা কামাল হাসানের বহুমুখিতা প্রমাণ করে
‘রোবট’ নির্মাতা শঙ্করের বিরুদ্ধে মামলা করছে লাইকা প্রোডাকশন্স!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ