থ্রিলার কিং পৃথ্বীরাজ সুকুমারন অভিনীত প্রতীক্ষিত সিনেমাগুলোর বিস্তারিত

থ্রিলার কিং পৃথ্বীরাজ সুকুমারন

পৃথ্বীরাজ সুকুমারন, যাকে মালায়ালাম সিনেমার ভক্তরা ‘থ্রিলার কিং’ হিসেবেই চেনে। তিনি একাধারে একজন অভিনেতা, গায়ক, প্রদর্শক, প্রযোজক এবং পরিচালক। ২০০২ সালে কলেজের সেমিস্টার ব্রেকের সময় কাটাতে সিনেমায় অভিনয় করা থ্রিলার কিং পৃথ্বীরাজ সুকুমারন এখন মালায়ালাম সিনেমার অন্যতম বড় নাম। আর্থহাউস বা বাণিজ্যিক, সমান্তরাল বা মূলধারার, সব ধরনের সিনেমায়ই পৃথ্বীরাজ সুকুমারন প্রমান করেছেন দক্ষতা। মোহনলাল অভিনীত ‘লুসিফার’ সিনেমা দিয়ে পরিচালক হিসেবে যাত্রা শুরু করা এই তারকার হাতে রয়েছেন নিজের পরিচালিত সিনেমাসহ একাধিক সিনেমা। পৃথ্বীরাজ সুকুমারন অভিনীত নির্মানাধীন এবং মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলো নিয়ে আলোচনা থাকছে এই লিখায়।

- Advertisement -

থ্রিলার কিং পৃথ্বীরাজ সুকুমারন

১। এম্পুরান
২০১৯ সালে ‘লুসিফার’ সিনেমার মাধ্যমে পরিচালক হিসেবে আত্নপ্রকাশ করেছিলেন থ্রিলার কিং পৃথ্বীরাজ সুকুমারন। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন পৃথ্বীরাজের সবসময়ের পছন্দের অভিনেতা মোহনলাল। সিনেমাটি মালায়ালাম বক্স অফিসের সব রেকর্ড ভেঙে দিয়ে সুপার-ডুপার হিট সিনেমা হিসেবে স্বীকৃতি পেয়েছিলো। এই সিরিজের দ্বিতীয় সিনেমা ‘এম্পুরান’ বর্তমানে নির্মানাধীন রয়েছে। সিনেমাটিতে খুরেশী আবরামের জীবনের আরো বিস্তারিত গল্প উঠে আসবে। ‘লুসিফার’ সিনেমার গল্পের আগে কি হয়েছিলো সেটাই দেখা যাবে এই সিনেমায়। সহজভাবে বললে ‘এম্পুরান’ সিনেমাটি ‘লুসিফার’ সিনেমার একটি প্রিক্যুয়েল হতে যাচ্ছে।

- Advertisement -

থ্রিলার কিং পৃথ্বীরাজ সুকুমারন

২। আদুজীবিতাম
ব্লেসি পরিচালিত ‘আদুজীবিতাম’ সিনেমাটি মালায়ালাম ইন্ডাস্ট্রির অন্যতম প্রতীক্ষিত সিনেমাগুলোর একটি। বেনিয়ামিন রচিত বেষ্ট সেলার একটি উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমাটি। থ্রিলার কিং পৃথ্বীরাজ সুকুমারন সিনেমাটিতে নাজিব চরিত্রে অভিনয় করছেন। চরিত্রটিতে শারীরিক, মনস্তাত্ত্বিক এবং আধ্যাত্মিক বিভিন্ন বিষয় উঠে আসবে বলে জানিয়েছেন এই তারকা। এই চরিত্রের জন্য পৃথ্বীরাজকে অনেক পরিমানে ওজন কমাতে হয়েছে। এছাড়া আরো কয়েকভাবে নিজের লুক পরিবর্তন করেছেন।

থ্রিলার কিং পৃথ্বীরাজ সুকুমারন

৩। ব্রো ডেড্ডি
থ্রিলার কিং পৃথ্বীরাজ সুকুমারন পরিচালিত দ্বিতীয় সিনেমা ‘ব্রো ডেড্ডি’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন মোহনলাল। সিনেমাটি প্রসঙ্গে পৃথ্বীরাজ জানিয়েছেন, সিনেমাটিতে ভরপুর হাসি এবং উম্মাদনা থাকছে। একটি হাসিখুশি সিনেমা হতে যাচ্ছে ‘ব্রো ডেড্ডি’। পরিচালনার পাশাপাশি সিনেমাটিতে অভিনয়ও করছেন পৃথ্বীরাজ। মোহনলাল এবং পৃথ্বীরাজ ছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন মীনা, লালু অ্যালেক্স, কল্যাণী প্রিয়দর্শন, মুরালি গোপি, কনিহা, এবং সৌবিন শাহির প্রমুখ।

৪। গোকুলরাজ ভাস্করের সিনেমা
গোকুলরাজ ভাস্কর পরিচালিত একটি পৌরাণিক গল্পের সিনেমায় অভিনয় করছেন পৃথ্বীরাজ সুকুমারন। নাম ঠিক না হওয়া এই সিনেমাটি ভারতের ভার্চুয়াল প্রোডাকশন কৌশল ব্যবহার করে নির্মিত ভারতের প্রথম সিনেমা হতে যাচ্ছে। কেরালার একটি পৌরণিক চরিত্রের উপর ভিত্তি করে নির্মিত হচ্ছে সিনেমাটি। তবে সিনেয়ামতির নির্মাতার মতে কেরালা ভিত্তিক চরিত্র হলেও ভারতের অন্যন্য এলাকা এবং বিশ্বের সব দর্শকদের আকৃষ্ট করার মত যতেষ্ট উপাদান রয়েছে সিনেমাটিতে।

৫। গোল্ড
‘প্রেমাম’ খ্যাত নির্মাতা আলফনস পুথরেনের সাথে প্রথমবারের মত কাজ করতে যাচ্ছেন পৃথ্বীরাজ সুকুমারন। ‘গোল্ড’ নামের এই সিনেমাটি বর্তমানে নির্মানাধীন রয়েছে এবং সিনেমা সংশ্লিষ্টরা জানিয়েছেন খুবই আকর্ষণীয় একটি সিনেমা হতে যাচ্ছে এটি। এছাড়া সিনেমাটির মাধ্যমে প্রথমবারের মতো জুটি হয়ে পর্দায় আসছেন থ্রিলার কিং পৃথ্বীরাজ এবং তামিলের লেডি সুপারস্টার নয়নতারা। প্রায় বছর দশেক আগে একটি গানে এই দুই তারকাকে একসাথে দেখা গেলেও পূর্ন চরিত্রে এই প্রথম কাজ করতে যাচ্ছেন পৃথ্বীরাজ এবং নয়নতারা।

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে পৃথ্বীরাজ সুকুমারন অভিনীত কোন সিনেমাটি নিয়ে আপনি বেশী আগ্রহী তা জানিয়ে দিন আমাদের। এছাড়া এই তারকা অভিনীত আপনার প্রিয় সিনেমা এবং সহশিল্পী হিসেবে কাকে বেশী পছন্দ তাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
তেলুগু থেকে রিমেক হয়েছিলো থালাপাতি বিজয় অভিনীত যে ৫টি সিনেমা
পর্দায় মেগাস্টার মাম্মুতির হৃদয় ছুঁয়ে যাওয়া অভিনয়ের ৫টি সিনেমা
মালায়ালাম ছাড়া অন্য ভাষার সিনেমায় মোহনলালের সেরা দশ অভিনয়

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ