তেলুগু থেকে রিমেক হয়েছিলো থালাপাতি বিজয় অভিনীত যে ৫টি সিনেমা

তেলুগু থেকে রিমেক

১৯৯২ সালে মুক্তিপ্রাপ্ত ‘নালাইয়া থেরপু’ সিনেমার মাধ্যমে প্রধান চরিত্রে অভিনয় শুরু করেন কলিউড (তামিল সিনেমা ইন্ডাস্ট্রি) অভিনেতা থালাপাতি বিজয়। সিনেমাটি পরিচালনা করেছেন বিজয়ের বাবা এস এ চন্দ্রশেখর আর প্রযোজনায় ছিলেন তার মা শোভা চন্দ্রশেখর। বর্তমানে তামিলের পাশাপাশি পুরো ভারতজুড়ে অন্যতম জনপ্রিয় তারকা বিজয়। ক্যারিয়ারে একের পর এক ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন এই অভিনেতা। তার অভিনীত সিনেমাগুলো যেমন অন্য ভাষায় পুননির্মিত হয়েছে তেমনি তিনিও অভিনয় করেছেন অন্য ভাষা থেকে রিমেক সিনেমায়। তেলুগু থেকে রিমেক হওয়া থালাপাতি বিজয় অভিনীত ৫টি সিনেমার বিস্তারিত থাকছে এই প্রতিবেদনে।

- Advertisement -

তেলুগু থেকে রিমেক

১। ইয়ুথ
নির্মাতা ভিনসেন্ট সেলভা পরিচালিত রোম্যান্টিক ড্রামা ‘ইয়ুথ’ সিনেমার প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন বিজয় এবং শাহীন খান। সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন যুগেন্দ্রন, সিন্ধু মেনন, প্রয়াত অভিনেতা বিবেক এবং মণিভন্ন। মুক্তির পর সমালোচকদের প্রশংসার পাশাপাশি বক্স অফিসে ভালো ব্যবসা করেছিলো তেলুগু থেকে রিমেক হওয়া এই সিনেমাটি। ২০০০ সালে মুক্তিপ্রাপ্ত জি রাম প্রসাদ পরিচালিত ‘চিরু নবভুটো’ সিনেমার রিমেক ছিলো বিজয়ের ‘ইয়ুথ’ সিনেমাটি।

- Advertisement -

তেলুগু থেকে রিমেক

২। প্রিয়মানভালে
কে সেলভা ভারতী পরিচালিত রোম্যান্টিক ড্রামা সিনেমা ‘প্রিয়মানভালে’ মুক্তি পেয়েছিলো ২০০০ সালে। সিনেমাটিতে বিজয়ের বিপরীতে অভিনয় করেছেন সিমরন। ১৯৯৬ সালের মুক্তিপ্রাপ্ত তেলুগু সিনেমা ‘পবিত্রা বন্ধম’ এর রিমেক ছিলো বিজয়ের এই সিনেমাটি। তেলুগু ‘পবিত্রা বন্ধম’ সিনেমায় অভিনয় করেছিলেন ভেঙ্কটেশ ও সৌন্দর্য। আসল তেলুগু সিনেমার মত বিজয়ের তামিল ‘প্রিয়মানভালে’ সিনেমাটিও বক্স অফিসে সফলতা অর্জন করেছিলো। এছাড়া সিনেমাটি সমালোচকদেরও প্রশংসা কুঁড়াতে সক্ষম হয়েছিলো।

তেলুগু থেকে রিমেক

৩। ঘিল্লি
‘ঘিল্লি’ সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন থালাপাতি বিজয় এবং তৃষা কৃষ্ণান। স্পোর্টস ভিত্তিক গল্পের এই সিনেমাটি ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত তেলুগু ‘ওক্কাদু’ সিনেমার রিমেক ছিলো। তেলুগু সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন মহেশ বাবু, ভূমিকা চাওলা এবং প্রকাশ রাজ। ‘ওক্কাদু’ সিনেমাটি ব্যবসায়িক সাফল্যের পাশাপাশি বেশ কয়েকটি পুরষ্কারও জিতেছিলো। অন্যদিকে ‘ঘিল্লি’ সিনেমাটিও সমালোচকদের কাছে থেকে প্রশংসা কুঁড়াতে সক্ষম হয়েছিলো। উল্লেখ্য যে, ‘ঘিল্লি’ সিনেমাটি বিজয়ের ক্যারিয়ারের অন্যতম সফল সিনেমাগুলোর মধ্যে একটি।

৪। ভাসেগারা
ভেঙ্কটেশ দাগ্গুবতী এবং আরতি আগরওয়াল অভিনীত তেলুগু ‘নুভু নাকু নাচভ’ সিনেমার রিমেক হলো ‘ভাসেগারা’। ‘নুভু নাকু নাচভ’ সিনেমাটি তেলুগু ইন্ডাস্ট্রি হিট এবং ভেঙ্কটেশের ক্যারিয়ারের সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে স্বীকৃত। অন্যদিকে ‘ভাসেগারা’ বড় মাপের হিট না হলেও বিজয় অভিনীত অন্যতম দর্শকপ্রিয় সিনেমাগুলোর মধ্যে একটি। সিনেমাটিতে বিজয়ের বিপরীতে অভিনয় করেছেন স্নেহা আর সিনেমাটি পরিচালনা করেছেন কে সেলভা ভারতী।

৫। পোক্কিরি
২০০৬ সালের তেলুগু সিনেমা ‘পকিরি’ এর রিমেক ‘পোক্কিরি’ পরিচালনা করেছেন প্রভু দেবা। আসল তেলুগু সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন মহেশ বাবু আর পরিচালনা করেছেন পুরি জগন্নাথ। সিনেমাটি বক্স অফিসে ব্লকবাস্টার ব্যবসা করেছিলো। তামিল নাড়ুতে সিনেমাটি টানা ২০০ দিন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়েছিলো।

প্রিয় পাঠক, থালাপাতি বিজয় অভিনীত উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি আপনার বেশী পছন্দের সেটা আমাদের জানিয়ে দিন মন্তব্যে।

আরো পড়ুনঃ
শিশু শিল্পী থেকে থালাপাতি: সুপারস্টার বিজয়ের সিনেমার যাত্রা
নতুন সিনেমায় বিশাল অংকের পারিশ্রমিক নিচ্ছেন থালাপাতি বিজয়

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ