‘আরআরআর’ সিনেমার মুক্তি নিয়ে মুখোমুখি রাজামৌলি এবং জয়ন্তীলাল

‘আরআরআর’ সিনেমার মুক্তি

মহামারীর কারনে বেশ কয়েকবার পিছিয়ে গেছে তেলুগু সিনেমার স্বপ্নবাজ পরিচালক এস এস রাজামৌলি পরিচালিত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘আরআরআর’। র্সবশেষ ঘোষণা অনুযায়ী চলতি বছরের ১৩ই অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। কিছুদিন আগে সিনেমাটির প্রথম গান মুক্তি দিয়েছেন নির্মাতারা। তবে ভারতে প্রেক্ষাগৃহে সিনেমার প্রদর্শনি স্বাভাবিক না হয়ে আসার প্রেক্ষিতে সিনেমাটির মুক্তির তারিখ পিছিয়ে যাচ্ছে বলে জানা গেছে। এদিকে ‘আরআরআর’ সিনেমার মুক্তি নিয়ে শোনা যাচ্ছে নতুন খবর।

- Advertisement -

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা গেছে ‘আরআরআর’ সিনেমার মুক্তি নিয়ে মুখোমুখি অবস্থানে আছেন পরিচালক রাজামৌলি এবং জয়ন্তীলাল। নির্মাতা রাজামৌলি সিনেমাটি আগামী বছরের ঈদে মুক্তির চিন্তা করছেন। কিন্তু সিনেমাটির প্রদর্শক ডা জয়ন্তীলাল গারা প্রেক্ষাগৃহের জন্য অপেক্ষা না করে ওটিটি’তে মুক্তি দিতে চাচ্ছেন সিনেমাটি। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার ব্যপারে চলমান অনিশ্চয়তার কারনে সিনেমাটি ওটিটি’তে মুক্তি দেয়ার জন্য রাজামৌলির সাথে আলাপ করছেন তিনি।

একটি সুত্রের উল্লেখ করে উক্ত সংবাদ মাধ্যমটি জানিয়েছে, প্রেক্ষাগৃহে দর্শকদের সমাগম এখনো নেই বললেই চলে। এমনকি অক্ষয় কুমার অভিনীত ‘বেলবটম’ সিনেমাটিও প্রেক্ষাগৃহে দর্শক টানতে পারেনি। এই পরিস্থিতিতে প্রেক্ষাগৃহে সিনেমা মুক্তির ব্যপারে রাজামৌলির একগুঁয়ে অবস্থানকে অযৌক্তিক মনে করছেন জয়ন্তীলাল গারা। সিনেমাটিতে তার বিশাল পরিমাণ বিনিয়োগের কারনে কিছুটা শঙ্কিত এই প্রযোজক। ‘আরআরআর’ সিনেমার উওরের প্রেক্ষাগৃহ, ডিজিটাল এবং স্যাটেলাইট স্বত্ব জয়ন্তীলাল গারার কাছে রয়েছে।

- Advertisement -

প্রসঙ্গত, ইতিমধ্যে মুক্তির আগেই বিশাল অংকের আয় নিশ্চিত করেছে রাজামৌলী পরিচালিত বহুল প্রতীক্ষিত এই সিনেমা। জানা গেছে ‘আরআরআর’ সিনেমাটির প্রেক্ষাগৃহ, স্যাটেলাইট এবং ডিজিটাল স্বত্ব ৪৭৫ কোটি রুপিতে কিনে নিয়েছে প্যান স্টুডিওস। এই চুক্তির মধ্যে সিনেমাটির সব ভাষায় প্রদর্শনের স্বত্ব অন্তর্ভূক্ত রয়েছে বলেও উল্লেখ আছে বলে জানা গেছে। এর মধ্যে উত্তর ভারতে সিনেমাটি পরিবেশনার দায়িত্বে থাকছে প্যান মারুধার।

উল্লেখ্য যে, ‘আরআরআর’ সিনেমাটি স্বাধীনতা যুদ্ধের দুই যোদ্ধা কোমারাম ভীম এবং আল্লুরি সীতারামারাজু এর উপর ভিত্তি করে নির্মিত। এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন এনটিয়ার জুনিয়র, রাম চরন, অজয় দেবগন, আলিয়া ভাট, অলিভিয়া মরিস সহ আরো অনেকেই। ডিভিভি এন্টারটেইনমেন্ট ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করেছেন ডিভিভি ডানায়া। সিনেমাটি তেলুগু, হিন্দী, তামিল, মালায়লাম এবং কন্নড় সহ ভারতের আরো কয়েকটি ভাষায় মুক্তি পাবে বলে জানা গেছে।

আরো পড়ুনঃ
শেষ হলো রাজামৈলী পরিচালিত ‘আরআরআর’ সিনেমার দৃশ্যধারনের কাজ
মুক্তির আগেই সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়ল রাজামৌলীর ‘আর আর আর’
‘আর আর আর’ সিনেমায় একটি দৃশ্যের জন্য তিনবার শট দিলেন এনটিআর

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ