ফাহাদ ফাসিল অভিনীত সেরা ৮টি সিনেমাঃ দেখে নিন সিনেমার ক্রম তালিকা

ফাহাদ ফাসিল অভিনীত

বিষয় ভিত্তিক সিনেমার জন্য মালায়লাম অভিনেতা ফাহাদ ফাসিল নিজেকে নিয়ে গেছেন এক অন্য উচ্চতায়। ইতিমধ্যে প্রায় ৪০টি সিনেমায় অভিনয় করেছেন এই তারকা। অভিনয়ের স্বীকৃতি হিসেবে ১ বার জাতীয় পুরষ্কারের পাশাপাশি তার অর্জনের খাতায় আছে দুটি কেরালা রাষ্ট্রীয় ফিল্ম পুরষ্কার। অসাধারণ অভিনয় দিয়ে ফাহাদ ফাসিল বর্তমানে মালায়লাম সিনেমার অন্যতম বড় নাম। ফাহাদ ফাসিল অভিনীত সিনেমার তালিকা দেখলেই চিত্রনাট্য নির্বাচনে বৈচিত্র্যময়তার স্পষ্ট প্রমান পাওয়া যায়। দশ বছরের ক্যারিয়ারে ফাহাদ ফাসিল অভিনীত সেরা ৮টি সিনেমা নিয়ে আমাদের আজকের প্রতিবেদন।

- Advertisement -

৮। আথিরান
ফাহাদ ফাসিল অভিনীত সেরা সিনেমার তালিকায় রয়েছে ভিভেক পরিচালিত মনস্তাত্ত্বিক থ্রিলার সিনেমা ‘আথিরান’। সিনেমার গল্পে দেখা যায় ডা. বেঞ্জামিন ডিয়াজ (আতুল কুলকার্নি) পরিচালিত একটি মানসিক হাসপাতালের দায়িত্বে আসেন ডা. কানন নায়ার (ফাহাদ ফাসিল)। মানসিক হাসপাতালটি পরিচালনার ক্ষেত্রে ডা. ডিয়াজের পদ্ধতি পছন্দ হয়নি নায়ারের। এই চরিত্রে দুর্দান্ত অভিনয় করেছেন ফাহাদ ফাসিল। উক্তি চরিত্রের বৈচিত্রময় আবেগ সফলভাবেই পর্দায় ফুটিয়ে তুলেছেন এই অভিনেতা।

- Advertisement -

৭। মহেশিন্তে প্রত্যিকারম
বাস্তববাদী চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে মালায়লাম ইন্ডাস্ট্রিতে দিলেশ পোথান পরিচালিত ‘মহেশিন্তে প্রত্যিকারম’ সিনেমাকে বৈপ্লবিক পদক্ষেপ হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। সিনেমার গল্পে দেখা গেছে মহেশ ভাবনা (ফাহাদ ফাসিল) ছোট একটি গ্রামের একজন ফটোগ্রাফার হিসেবে কাজ করেন। একজন মেয়ে দ্বারা প্রতারিত হওয়া ছাড়া তার জীবনে তেমন বিশেষ কিছু নেই। সিনেমার গল্প এক ভিন্ন ধারায় প্রবাহিত হয় যখন মহেশ ভাবনা সেই ঘটনার প্রতিশোধ নিতে চায়। ফাহাদ ফাসিল অভিনীত এই চরিত্রটি তার অন্য সিনেমার চরিত্র থেকে একদমই আলাদা ছিলো।

- Advertisement -

ফাহাদ ফাসিল অভিনীত

৬। নর্থ ২৪ কাথাম
একটি ভ্রমণে বের হওয়ার পর তিনজন মানুষের হরতালের মুখোমুখি হওয়ার গল্প নিয়ে নির্মিত হয়েছে অনিল রাধাকৃষ্ণন মেনন পরিচালিত সিনেমা ‘নর্থ ২৪ কাথাম’। একটি মিটিঙয়ের জন্য সফটওয়্যার ইঞ্জিনিয়ার হরিকৃষ্ণনকে (ফাহাদ ফাসিল) পাঠানো হয়। সেই যাত্রায় তার সাথে পরিচয় হয় নারায়ানি এবং গোপালান নাম আরো দুইজনের। সিনেমাটিতে ফাহাদ ফাসিল একজন অবসেসিব কম্পালসিভ পার্সোনালিটি ডিসর্ডার রোগীর চরিত্রে অভিনয় করেছেন। এই সিনেমাটিতে ফাহাদ ফাসিল অভিনীত অন্যতম আন্ডাররেটেড সিনেমা হিসেবে বিবেচনা করা হয়।

ফাহাদ ফাসিল অভিনীত

৫। থন্ডিমুথালাম দ্রিক্সক্ষিয়াম
সোনার চেইন ডাকাতি নিয়ে নির্মিত ‘থন্ডিমুথালাম দ্রিক্সক্ষিয়াম’ সিনেমাটি পরিচালনা করেছেন দিলেশ পোথান। একটি ভুল বোঝাবুঝি থেকে সুন্দর একটি সম্পর্কে জড়ানো প্রাসাদ এবং স্রীজার নিজেদের জন্মস্থান ছেড়ে ছোট একটি গ্রাম্য এলাকায় থাকতে যায়। সেখানে এই দম্পতি একটি ডাকাতির ঘটনার সম্মুখীন হন। সিনেমাটিতে ফাহাদ ফাসিল সেই চোরের ভূমিকায় অভিনয় করেছেন।

ফাহাদ ফাসিল অভিনীত

৪। ওরু ইন্ডিয়ান প্রণয়কাধা
সত্যায়ান অন্তিক্কাদ পরিচালিত ‘ওরু ইন্ডিয়ান প্রণয়কাধা’ সিনেমাটি আয়মানাম সিদ্ধার্থন (ফাহাদ ফাসিল) এর রাজনৈতিক ক্যারিয়ারের গল্প নিয়ে আবর্তিত। কিন্তু আইরিন (আমালা পাউল) নামের একজন মেয়ের সাথে পরিচয়ের পর বদলে যেতে থাকে তার জীবন। আইরিন তার অতীতের খোঁজে থাকে এবং তাদের একসাথে থাকার সময়ে আয়মানামের ভালো দিকগুলো সামনে আসে। এই সিনেমাটির মাধ্যমে নিজের প্রথাগত স্টাইল ভেঙে পর্দায় হাজির হন এই তারকা। বলা হয়ে থাকে এই সিনেমাটির মাধ্যমে পারিবারিক দর্শকদের কাছে নিজস্ব একটি অবস্থান তৈরি করেছেন ফাহাদ ফাসিল।

৩। কুম্বালঙ্গী নাইটস
২০১৯ সালের মালায়লাম সিনেমার অন্যতম সেরা ব্যবসা সফল সিনেমাগুলোর একটি ‘কুম্বালঙ্গী নাইটস’। মধু সি নারায়ণন পরিচালিত এই সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন ফাহাদ ফাসিল। চার ভাই এবং তাদের ভালোবাসা-ঘৃণার সম্পর্ক নিয়ে নির্মিত পারিবারিক গল্পের এই সিনেমা। সিনেমাটিতে ফাহাদ ফাসিল এবং অন্যান্য অভিনয় শিল্পীদের দুর্দান্ত অভিনয় মালায়লাম সিনেমার অন্যতম জনপ্রিয় সিনেমা হিসেবে প্রতিষ্ঠিত করেছে।

ফাহাদ ফাসিল অভিনীত

২। ট্রান্স
আনোয়ার রাশেদ পরিচালিত ‘ট্রান্স’ সিনেমাটি ২০২০ সালের অন্যতম আলোচিত সিনেমাগুলোর একটি ছিলো। সিনেমাটির শুরু থেকে শেষ পর্যন্ত বিনোদনের সব উপাদান দিয়ে দর্শকদের প্রত্যাশা পূরণ করতে সক্ষম হয়েছিলো এই সিনেমা। সিনেমাটিতে ফাহাদ ফাসিল একজন মোটিভেশনাল স্পীকারের চরিত্রে অভিনয় করেছেন। অসাধারণ গল্প এবং চিত্রনাট্যের পাশাপাশি ফাহাদ ফাসিলের দুর্দান্ত অভিনয় ‘ট্রান্স’ সিনেমাটিকে বানিয়েছে অনন্য।

১। ইয়োবিন্তে পুষ্টকম
অমল নীরদ পরিচালিত ‘ইয়োবিন্তে পুষ্টকম’ সিনেমাটি ১৯৯০ সালের প্রেক্ষাপটে নির্মিত। সিনেমাটিতে ফাহাদ ফাসিল আইয়ুবের ছেলে আলোসির চরিত্রে অভিনয় করেছেন। আলোসি ভারতের নৌবাহিনীতে যোগ দেয়, কিন্তু বামপন্থী স্বাধীনতা আন্দোলনের সাথে যুক্ত থাকার অভিযোগে নৌবাহিনী থেকে বরখাস্ত করা হয় আলোসিকে। এরপর নিজের বাড়িতে ফেরত আসার পর ভাইদের সাথে আসোলির বিরোধের গল্পে এগিয়ে যায় সিনেমাটি। ‘ইয়োবিন্তে পুষ্টকম’ সিনেমাটি ফাহাদ ফাসিল ভক্তদের জন্য একটি অনন্য অভিজ্ঞতা হিসবে বিবেচনা করা হয়ে থাকে।

প্রিয় পাঠক, ফাহাদ ফাসিল অভিনীত সেরা সিনেমার তালিকায় এই সিনেমাগুলো ছাড়া আর কোন সিনেমা থাকা উচিৎ বলে আপনি মনে করছেন? এছাড়া উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি আপনার বেশী পছন্দ – তা জানিয়ে দিন আমাদের মন্তব্যে ঝটপট।

আরো পড়ুনঃ
পাওয়ার স্টার পবন কল্যাণ অভিনীত রিমেক সিনেমা এবং বক্স অফিস ফলাফল
বিশাল বাজেটে তৈরী হচ্ছে প্যান-ইন্ডিয়া তারকা প্রবাসের নতুন ৪ ছবি
১০টি তেলুগু সিনেমা যা বর্তমান সময়ের হলে প্যান ইন্ডিয়া মুক্তি পেতো!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ