পাওয়ার স্টার পবন কল্যাণ অভিনীত রিমেক সিনেমা এবং বক্স অফিস ফলাফল

পাওয়ার স্টার পবন কল্যাণ

তেলুগু সিনেমার অন্যতম জনপ্রিয় তারকা পবন কল্যাণ। ভক্তদের কাছে পাওয়ার স্টার হিসেবে পরিচিত এই অভিনেতা তেলুগু সিনেমার মেগাস্টার চিরঞ্জীবীর ছোট ভাই। ১৯৯৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘আক্কাদা আম্মাই ইক্কাদা আব্বায়ি’ সিনেমার মাধ্যমে অভিষিক্ত হয়েছিলেন এই তারকা। এখন পর্যন্ত মোটি ২৬টি সিনেমায় দেখা গেছে তাকে যার মধ্যে দুটিতে ছিলেন অতিথি শিল্পী হিসেবে। পাওয়ার স্টার পবন কল্যাণ অভিনীত সর্বশেষ সিনেমা ‘ভাকিল সাব’ মুক্তি পেয়েছে চলতি বছরে। তবে সিনেমার চেয়ে পবন কল্যাণ রাজনীতিতেই বেশী সক্রিয় হওয়ার কারনে অন্য তারকাদের চেয়ে কম সিনেমায় দেখা যায় তাকে।

- Advertisement -

পাওয়ার স্টার পবন কল্যাণ অভিনীত সিনেমাগুলোর বেশিভাগই অন্য ভাষার সিনেমা থেকে তেলুগু ভাষায় পুননির্মিত বা রিমেক। শুধু তাই নয় এই সিনেমা রমেক সিনেমাগুলো বক্স অফিসেও ভালো ব্যবসা করেছে। রিমেক হলেও সিনেমার পর্দায় পবন কল্যাণের নিজস্ব একটি ভাষা রয়েছে। পর্দা উপস্থিতি আর শক্তিশালী অভিনয়ের জন্য ভক্তদের কাছে সমাদৃত এই তারকা। পাওয়ার স্টার পবন কল্যাণ অভিনীত রিমেক সিনেমাগুলো নিয়ে থাকছে আমাদের আজকের এই প্রতিবেদন।

১। গোকুলামলো সীতা (তামিলঃ গোকুলাথি সীথাই) – হিট
তামিল সিনেমা ‘গোকুলাথি সীথাই’ সিনেমাটির তেলুগু রিমেক ‘গোকুলামলো সীতা’ সিনেমাটিতে অভিনয় করেছেন পবন কল্যাণ। ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত রোম্যান্টিক এই সিনেমাটি পরিচালনা করেছেন মুথায়ালা সুবাইয়া। শ্রী শ্রী সাই চিত্রার ব্যনারে নির্মিত সিনেমাটি প্রযোজনা করেছেন শ্রীনিবাস রাজু। সিনেমাটিতে পবন কল্যাণের বিপরীতে অভিনয় করেছেন রাশি। এছাড়া সিনেমাটির আরো কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন কোটা শ্রীনিবাস রাও, শ্রীহরি, হরিশ, আচিউথ, ব্রহ্মানন্দম এবং সুধাকর প্রমুখ। বক্স অফিসে সিনেমাটি হিট হিসেবে স্বীকৃত হয়েছে।

- Advertisement -

২। সুস্বাগতম (তামিলঃ লাভ টুডে) – হিট
তামিল সিনেমা ‘লাভ টুডে’ এর তেলুগু রিমেক ‘সুস্বাগতম’ পরিচালনা করেছেন ভীমানেনি শ্রীনিবাস রাও। রোম্যান্টিক গল্পের সিনেমাটি প্রযোজনা করেছেন আর বি চৌধুরী। সুপার গুড ফিল্মসের ব্যানারে সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন এস এ রাজকুমার। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন পবন কল্যাণ এবং দেবায়নী। এছাড়া সিনেমাটির আরো কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন সাধিকা রান্ধাওা, প্রকাশ রাজ, রাঘুভারান, কারান এবং সুধাকর সহ অনেকেই।

৩। খুশি (তামিলঃ খুশি) – ব্লকবাস্টার
তামিল সিনেমা ‘খুশি’ একই নামে তেলুগু ভাষায় রিমেক করেন নির্মাতা এস জে সুরিয়া। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন পবন কল্যাণ এবং ভূমিকা চাওলা। সিদ্ধার্থ রায় এবং মধুমিতা নামে দুজন মানুষের গল্প নিয়ে নির্মিত রোম্যান্টিক এই সিনেমাটি। সিনেমাটি বক্স অফিসে ব্লকবাস্টার ব্যবসা করতে সক্ষম হয়েছিলো।

৪। অন্নবরাম (তামিলঃ তিরুপাচি) – ফ্লপ
পাওয়ার স্টার পবন কল্যাণ অভিনীত পারিবারিক ড্রামা ভিত্তিক ‘অন্নবরাম’ সিনেমাটি তামিল ‘তিরুপাচি’ সিনেমার তেলুগু রিমেক। ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি পরিচালনা করেছেন ভীমেনেনি শ্রীনিবাস রাও। আর সিনেমাটিতে পবন কল্যাণের বিপরীতে অভিনয় করেছেন আশ্বিন। তামিল সিনেমাটি বক্স অফিসে ব্যবসা সফল হলেও পবন কল্যাণের তেলুগু রিমেক মুখ থুবড়ে পরে বক্স অফিসে।

৫। তীন মার (হিন্দিঃ লাভ আজ কাল) – ফ্লপ
সাইফ আলী খান অভিনীত সুপার হিট হিন্দি সিনেমা ‘লাভ আজ কাল’ এর তেলুগু রিমেক ‘তীন মার’ সিনেমায় অভিনয় করেছেন পবন কল্যাণ। সিনেমাটিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন তিনি। আর তার বিপরীতে অভিনয় করেন তৃষা এবং কার্তি খারবান্দা। গণেশ বাবু প্রযোজিত সিনেমাটি পরিচালনা করেছেন জয়ন্ত সি পরঞ্জি।

৬। গাব্বার সিং (হিন্দিঃ দাবাং) – ব্লকবাস্টার
বলিউডের ভাইজান সালমান খান অভিনীত ব্লকবাস্টার সিনেমা ‘দাবাং’ এর তেলুগু সংস্করণে অভিনয় করেছেন পবন কল্যাণ। ‘গাব্বার সিং’ নামের সিনেমাটি পরিচালনা করেছেন হরিশ শঙ্কর। সিনেমাটিতে পবন কল্যাণের বিপরীতে অভিনয় করেছেন শ্রুতি হাসান। আর সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন দেবী শ্রী প্রাসাদ। হিন্দি মূল সিনেমাটির মত তেলুগু ‘গাব্বার সিং’ সিনেমাটিও বক্স অফিসে ব্লকবাস্টার ব্যবসা করতে সক্ষম হয়েছিলো।

৭। গোপালা গোপালা (হিন্দিঃ ওহ মাই গড) – এভারেজ
বলিউডের সুপারহিট ‘ওহ মাই গড’ সিনেমার তেলুগু সংস্করণে অভিনয় করেছেন পবন কল্যাণ। ‘গোপালা গোপালা’ নামের এই সিনেমায় পবন কল্যাণের সাথে অভিনয় করেছেন ভেঙ্কটেশ এবং শ্রিয়া শরণ। আর বলিউড সিনেমার মত তেলুগু সিনেমাটিতেও অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তি। এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মত তেলুগু সিনেমায় অভিনয় করেছেন মিঠুন। সিনেমাটি বক্স অফিসে এভারেজ ব্যবসা করেছিলো।

৮। কাটামারায়ুদু (তামিলঃ বীরাম) – ফ্লপ
অজিত কুমার অভিনীত তামিল ‘বীরাম’ সিনেমার অফিশিয়াল রিমেক ‘কাটামারায়ুদু’। রোম্যান্টিক অ্যাকশন ধারার সিনেমাটি পরিচালনা করেছেন ডলি এবং প্রযোজনা করেছেন শরত মারার। সিনেমাটিতে পবন কল্যাণের বিপরীতে অভিনয় করেন শ্রুতি হাসান। এছাড়া সিনেয়াটির অন্য চরিত্রে অভিনয় করেছেন শিব বালাজি, কমল কামারাজু, অজয়, আলী, রাও রমেশ, ভেনু মাধব, নাসার, চৈতন্য কৃষ্ণ, তরুণ অরোরা সহ আরো অনেকে। সিনেমাটি বক্স অফিসে ব্যর্থ হয়েছিলো।

৯। ভাকিল সাব (হিন্দিঃ পিঙ্ক) – ????
অমিতাভ বচ্চন অভিনীত আলোচিত সিনেমা ‘পিঙ্ক’ এর তেলুগু সংস্করণ ‘ভাকিল সাব’। সিনেমাটি পরিচালনা করেছেন ভেনু শ্রীরাম। কোর্ট রুম ড্রামা ভিত্তিক সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন পবন কল্যাণ, শ্রুতি হাসান, অঞ্জলি, নিবেদ থমাস, অনন্যা নাগাল্লা এবং প্রকাশ রাজ। শ্রী ভেঙ্কটেশ্বর ক্রিয়েশনসের ব্যনারে নির্মিত সিনেমাটি প্রযোজনা করেছেন দিল রাজু। চলতি বছরে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি করোনাকালীন সময়ে প্রেক্ষাগৃহে ভালো ব্যবসা করেছেন সিনেমাটি। তবে ‘ভাকিল সাব’ সিনেমার অফিশিয়াল বক্স অফিস রিপোর্ট এখনো প্রকাশ পায়নি।

প্রিয় পাঠক পাওয়ার স্টার পবন কল্যাণ অভিনীত উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি আপনার বেশী ভালো লেগেছে তা আমাদের জানিয়ে দিন মন্তব্যে। এছাড়া পবন কল্যাণ অভিনীত অন্য কোন সিনেমা আপনার পছন্দের তাও জানিয়ে দিন মন্তব্যে।

আরো পড়ুনঃ
বিশাল বাজেটে তৈরী হচ্ছে প্যান-ইন্ডিয়া তারকা প্রবাসের নতুন ৪ ছবি
জন্মদিনে নতুন সিনেমার ফার্স্টলুক পোষ্টার প্রকাশ করলেন নাগার্জুনা
১০টি তেলুগু সিনেমা যা বর্তমান সময়ের হলে প্যান ইন্ডিয়া মুক্তি পেতো!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ