এনটিআর জুনিয়রের একদশক: এই তারকার ৫টি আন্ডাররেটেড সিনেমা

এনটিআর জুনিয়রের একদশক

সম্প্রতি তেলুগু সিনেমায় নিজের একদশক পুর্ন করেছেন ইয়ং টাইগার খ্যাত জুনিয়র এনটিআর। এ উপলক্ষ্যে এই তারকার ভক্ত থেকে শুরু করে সিনেমা সংশ্লিষ্ট সবার অভিনন্দনে ভাসছেন তিনি। পারিবারিক নাম তারেক থেকে ষ্টেজ উপস্থিতিতে এনটিআর জুনিয়র হিসেবে আবির্ভুত হন এই তারকা। ১৯৯১ সালের ১৯শে আগস্ট মুক্তিপ্রাপ্ত ‘ব্রহ্মর্ষি বিশ্বামিত্র’ সিনেমায় শিশু শিল্পী হিসেব যাত্রা শুরু করেন এনটিআর জুনিয়র। কিন্তু পরিপূর্ন অভিনেতা হিসেবে তার প্রথম সিনেমা হচ্ছে ভিআর প্রতাপ পরিচালিত ‘নিন্নু ছোদালানি’। এরপর এখন পর্যন্ত ৩০টির বেশী সিনেমায় অভিনয় করেছেন এই তারকা। তার মুক্তিপ্রাপ্ত অধিকাংশ সিনেমাই বক্স অফিসে ব্যবসা সফল ছিলো। তবে কিছু সিনেমা আছে যেগুলোতে এনটিআর জুনিয়রের অসাধারণ অভিনয় থেকে গেছে সবার অগোচরে। সিনেমায় এনটিআর জুনিয়রের একদশক পূরণ উপলক্ষ্যে এই তারকার ৫টি আন্ডাররেটেড সিনেমার কথা থাকছে এই প্রতিবেদনে।

- Advertisement -

এনটিআর জুনিয়রের একদশক

১। সাব্বু
এনটিআর জুনিয়র রোম্যান্টিক ‘সাব্বু’ সিনেমাটি পরিচালনা করেছেন রুদ্ররাজু সুরেশ বর্মা। সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করেছেন সোনালী জোসি। সিনেমাটিতে এনটিআর জুনিয়র একজন দরদী যুবকের চরিত্রে অভিনয় করেছেন। দুইজন মানুষের প্রেম এবং রসায়নের গল্প নিয়ে নির্মিত হয়েছিলো ‘সাব্বু’ সিনেমাটি। একজন কলেজ ছাত্রের চরিত্রে এনটিআর জুনিয়র দুর্দান্ত অভিনয় করলেও সিনেমাটি বক্স অফিসে খুব একটা সাফল্য অর্জন করতে পারেনি।

- Advertisement -

এনটিআর জুনিয়রের একদশক

২। সাম্বা
২০০৪ সালে মুক্তিপ্রাপ্ত এনটিআর জুনিয়র অভিনীত অ্যাকশন নির্ভর ‘সাম্বা’ সিনেমাটি পরিচালনা করেছেন ভিভি ভিনায়েক। সিনেমাটিতে একজন আন্ডারওয়ার্ল্ড ডনের চরিত্রে অভিনয় করেন এই তারকা এবং বলা হয়ে থাকে নিজের ক্যারিয়ারের অন্যতম সেরা অভিনয় করেছেন তিনি এই সিনেমায়। সিনেমাটির গল্পে দেখা যায় নিজের গ্রামে সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে একটি স্কুল প্রতিষ্ঠা করেন। কিন্তু তার মেয়ের জামাই তার কাছ থেকে সবকিছু ছিনিয়ে নেয়। পরবর্তিতে এনটিআর জুনিয়র তার বাবার সাথে ঘটে যাওয়া ঘটনার প্রতিশোধ নেন। সিনেমাটি বক্স অফিসে সাধারন ব্যবসা করে কিন্তু এনটিআর জুনিয়রের অভিনয় অনেকটাই অস্বীকৃত থেকে গেছে।

এনটিআর জুনিয়রের একদশক

৩। অশোক
সুরিন্দর রেড্ডি পরিচালিত অ্যাকশন সিনেমা ‘অশোক’ মুক্তি পায় ২০০৬ সালে। সিনেমাটিতে এনটিআর জুনিয়রের বিপরীতে অভিনয় করেছেন সামিরা রেড্ডি। যদিও বক্স অফিসে ভালো ব্যবসা করেছে এই সিনেমা, এনটিআর জুনিয়রের ক্যারিয়ারের অন্যতম সেরা এই সিনেমাটি অনেকটা আন্ডাররেটেড থেকে গেছে। অ্যাকশনের পাশাপাশি সিনেমাটিতে সম্পর্কের রসায়নও উঠে এসেছে দারুণভাবে। ভালো অভিনয় এবং গল্প থাকার পরও সিনেমাটি আলোচনার টেবিলে তেমন জায়গা পায়নি।

৪। অধুরস
‘অধুরস’ সিনেমায় এনটিআর জুনিয়র দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন। একই সাথে পরস্পর বিরোধী ‘চরি’ এবং ‘নরসিংহ’ নামে দুটি চরিত্রে অভিনয় করেছেন। সিনেমাটি সমালোচকদের প্রশংসা কুঁড়াতে সক্ষম হলেও বক্স অফিসে ব্যর্থ হয়েছিলো। এনটিআর জুনিয়রের দুর্দান্ত অভিনয় এবং বড় তারকার সমন্বয়ে নির্মিত হলেও দর্শকদের খুশি করতে পারেনি এই সিনেমা। বক্স অফিস ব্যর্থতার কারনেই সিনেমাটি এনটিআর জুনিয়রের আন্ডাররেটেড সিনেমা হিসেবে বিবেচিত হয়ে আসছে।

৫। উসারাভেল্লি
এনটিআর জুনিয়র এবং সুরিন্দর রেড্ডির অন্যতম সেরা কাজ হওয়া সত্বেও এই অভিনেতা-নির্মাতা জুটির ভালো কাজের তালিকায় অনুপস্থিত ‘উসারাভেল্লি’ সিনেমাটি। এই সিনেমায় জুনিয়র এনটিআর গুণ্ডাদের থেকে রক্ষা এক মেয়ের প্রেমে পড়েন, কিন্তু পরবর্তীতে নিজের পরিবারের সদস্যদের হত্যার প্রতিশোধ নিতে বেড়িয়ে পড়েন গুণ্ডাদের খোঁজে। সিনেমাটি সম্ভাবনা থাকা সত্বেও বক্স অফিসে আশানুরূপ ব্যবসা করতে সক্ষম হয়নি।

প্রিয় পাঠক এনটিআর জুনিয়রের একদশক পুর্তি উপলক্ষে এই তারকার উল্লেখিত আন্ডাররেটেড সিনেমাগুলো ছাড়া আর কোন সিনেমাটি আর তালিকায় থাকা উচিৎ বলে করেন, জানিয়ে দিন আমাদের মন্তব্যের মাধ্যমে। এছাড়া এই ৫টি সিনেমার মধ্যে আপনার পছন্দের সিনেমা কোনটি তাও জানিয়ে দিতে পারেন ঝটপট।

আরো পড়ুনঃ
আল্লু অর্জুনের নতুন সিনেমা ‘আইকন’: থাকছেন দুই নায়িকা
‘কেজিএফ’ নির্মাতা প্রশান্ত নীলের নতুন সিনেমায় এনটিআর জুনিয়র
মুক্তির আগেই সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়ল রাজামৌলীর ‘আর আর আর’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ