বলিউডের সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন দক্ষিনের যে আলোচিত তারকারা

সাম্প্রতিক সময়ে দক্ষিনের সিনেমা ইন্ডাস্ট্রি যেমন টলিউড, কলিউড এবং মলিউড বিশ্বব্যাপী ব্যপক জনপ্রিয়তা অর্জন করেছে। এই ইন্ডাস্ট্রির দর্শকনন্দিত তারকাদের মধ্যে রয়েছেন চিরঞ্জীবী, মোহনলাল, প্রবাস, আনুশকা শেঠি, নয়নতারা, আল্লু অর্জুন, থালাপাতি বিজয়, দুলকার সালমান প্রমুখ। এই তারকাদের জনপ্রিয়তা বিবেচনায় তাদের অভিনীত সিনেমাগুলো মুক্তি পাচ্ছে ভারতজুড়ে। আর দক্ষিনের সিনেমার তারকাদের মধ্যে অনেকেই ইতিমধ্যে অভিনয় বলিউডের সিনেমায়। অনেক তারকার মধ্যমে দক্ষিনের সাথে বলিউডের সিনেমার একটি স্পষ্ট সংযোগও তৈরি হয়েছে ইতিমধ্যে। তবে বলিউডের সিনেমার প্রস্তাব ফিরিয়ে দেয়া দক্ষিনি তারকার সংখ্যাও কম নয়।

বলিউডের সিনেমার প্রস্তাব পেয়েও ফিরিয়ে দেয়ার তালিকায় রয়েছেন দক্ষিনের বেশ কয়েকজন জনপ্রিয় অভিনেতা এবং অভিনেত্রী। বলিউডে ভালো সিনেমা পছন্দ হয়না এমন নয়, নিজেদের আঞ্চলিক সিনেমা নিয়েই হয়তো তারা যতেষ্ট সন্তুষ্ট। বিভিন্ন সময়ের বলিউডের সিনেমার প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছেন এরকম দশজন দক্ষিনি তারকার কথা থাকছে আজকের এই প্রতিবেদনে।

- Advertisement -

১। আনুশকা শেঠি
দক্ষিনের সিনেমার অন্যতম মেধাবী এবং জনপ্রিয় তারকা আনুশকা শেঠি। এছাড়া ব্লকবাস্টার সিনেমা ‘বাহুবলী’ এর পর ভারতজুড়ে এই তারকার গ্রহণযোগ্যতা আকাশচুম্বী। বলিউডের সিনেমার প্রস্তাব ফিরিয়ে দেয়ার তালিকায় রয়েছেন এই দর্শকনন্দিত অভিনেত্রী। জানা গেছে রোহিত শেঠি এবং করন জোহরের সিনেমায় অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন আনুশকা শেঠি। শিডিউল জটিলতার কারনে তিনি ফিরিয়ে দিয়েছেন এই প্রস্তাব।

- Advertisement -

২। মহেশ বাবু
অভিনয়ের পাশাপাশি সিনেমা প্রযোজনার সাথে যুক্ত আছেন দক্ষিনি সিনেমার জনপ্রিয় তারকা মহেশ বাবু। নিজের লুক এবং চার্মের কারনে ভারতজুড়ে রয়েছে এই তারকার ভক্ত। হিন্দি ভাষার সিনেমার দর্শকদের কাছে তার গ্রহণযোগ্যতা থাকলেও বলিউডের সিনেমায় সিনেমায় অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন এই তারকা। জানা গেছে তার অভিনীত ‘বিজনেসম্যান’ সিনেমার হিন্দি সংস্করণে অভিনয়ের প্রস্তাবটি ফিরিয়ে দিয়েছেন তিনি।

৩। ফাহাদ ফাসিল
মালায়লাম সিনেমার অন্যতম জনপ্রিয় তারকা ফাহাদ ফাসিল। দক্ষিনের কয়েকটি ইন্ডাস্ট্রিতে প্রায় ৪০টি সিনেমায় অভিনয় করেছেন এই তারকা। কিন্তু বলিউডের সিনেমায় দেখা যায়নি ফাহাদ ফাসিলকে। অভিনয়ের প্রস্তাব পেলেও বলিডের সিনেমা ফিরিয়ে দিয়েছেন তিনি। তার মতে, সিনেমার ক্ষেত্রে ভাষা একটি গুরুত্বপূর্ন বিষয় এবং এই মুহুর্তে বলিউডের সিনেমায় অভিনয়ের কোন পরিকল্পনা নেই এই তারকার।

৪। আল্লু অর্জুন
ড্যাশিং স্টার হিসেবে খ্যাত তারকা আল্লু অর্জুন টলিউডের সিনেমায় অভিষিক্ত হয়েছিলেন ‘আর্য’ সিনেমার মাধ্যমে। এই সিনেমাটির বক্স অফিসে সাফল্যের পর ‘সারানাইরু’, ‘রেস গুররাম’ এবং ‘ডিজে’ সিনেমাগুলো বক্স অফিসে বড় তারকা হিসেবে প্রতিষ্ঠা করেছে আল্লু অর্জুনকে। দক্ষিনের অন্য ইন্ডাস্ট্রির পাশাপাশি বলিউডের সিনেমায়ও অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন এই তারকা। কিন্তু বলিউডের সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন আল্লু অর্জুন।

৫। নিভিন পাওলি
‘প্রেমাম’ এবং ‘নেরাম’ সিনেমার মাধ্যমে দক্ষিনের নির্মাতাদের কাছে নিজেকে নির্ভরযোগ্য তারকা হিসেবে প্রতিষ্ঠা করেছেন নিভিন পাওলি। জানা গেছে নির্মাতা আনুরাগ কাশ্যাপ একটি সিনেমায় অভিনয়ের জন্য প্রস্তাব দিয়েছিলেন তাকে। কিন্তু নিভিন সেই প্রস্তাব ফিরিয়ে দেন এবং মালায়লাম সিনেমায় মনযোগী হওয়ার সিদ্ধান্ত নেন।

৬। রাশমিকা মান্দানা
অভিষেকের পর স্বল্পতম সময়ে নিজেকে জনপ্রিয় তারকা প্রতিষ্ঠা করেছেন রাশমিকা মান্দানা। শুধু তাই নয় কান্নড় এবং তেলুগু সিনেমার বর্তমানে সর্বাধিক পারিশ্রমিক পাওয়া তারকাদের মধ্যে একজন রাশমিকা। জানা গেছে ‘জার্সি’ সিনেমার বলিউড সংস্করণে শহীদ কাপুরের বিপরীতে অভিনয়ের জন্য রাশমিকাকে প্রস্তাব দিয়েছিলেন নির্মাতারা। কিন্তু সিনেমাটি ফিরিয়ে দেন এই তারকা।

৭। পুনীথ রাজকুমার
পুনীথ রাজকুমারকে ‘আপ্পু’ নামেই বেশী পরিচিত। তিনি একাধারে প্রযোজক, গায়ক, টেলিভিশন উপস্থাপক এবং অভিনেতা। অভিনেতা হিসেবে তাকে বেশীরভাগ ক্ষেত্রে পুনীথকে কান্নড় সিনেমায় দেখা গেছে। সালমান খান অভিনীত ‘বজরঙ্গি ভাইজান’ সিনেমার একটি চরিত্রে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন পুনীথ। জানা গেছে সিনেমাটির চিত্রনাট্য পছন্দ না হওয়ায় সিনেমাটি ছেড়ে দেন তিনি।

৮। ইয়াশ
২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘কেজিএফ’ সিনেমার বিশাল সাফল্যের পর ভারতজুড়ে কাঙ্ক্ষিত তারকায় পরিণত হন রকিং স্টার খ্যাত ইয়াশ। কান্নড় সিনেমার সর্বাধিক পারিশ্রমিক পাওয়া তারকদের মধ্যে অন্যতম ইয়াশও ফিরিয়ে দিয়েছেন বলিউড সিনেমার প্রস্তাব। ‘লাল কাপ্তান’ সিনেমাটিতে অভিনয়ের জন্য ইয়াশকে প্রস্তাব দিয়েছিলেন নির্মাতারা। কিন্তু ইয়াশ সিনেমাটি ফিরিয়ে দিলে এই চরিত্রে অভিনয় করেন সাইফ আলী খান।

৯। দর্শন
ভারতীয় অভিনেতা এবং প্রযোজক দর্শন ভক্তদের কাছে “ডি বস” নামে পরিচিত। দক্ষিনের অন্যতম জনপ্রিয় এই তারকা কান্নর সিনেমায় নিয়মিত অভিনয় করে থাকেন। জানা গেছে বলিউডের ‘দাবাং ৩’ সিনেমার মূল ভিলেনের চরিত্রে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন এই তারকা। পরবর্তিতে এই চরিত্রে অভিনয় করেন দক্ষিনের তারকা কিচ্চা সুদীপ।

১০। নয়নতারা
লেডি সুপারস্টার খ্যাত তারকা নয়নতারা দক্ষিনের সিনেমার অন্যতম বড় তারকা। বলিউড বাদশা শাহরুখ খানের সাথে ‘চেন্নাই এক্সপ্রেস’ সিনেমার একটি গানের অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন নয়নতারা। তবে সম্প্রতি শোনা যাচ্ছে এটলি কুমার পরিচালিত একটি বলিউড সিনেমায় শাহরুখ খানের বিপরীতে অভিনয় করছেন তিনি। তবে সিনেমাটির ব্যাপারে বা এতে নয়নতারার অভিনয়ের ব্যপারে আনুষ্ঠানিক কিছু এখনো নিশ্চিত হওয়া যায়নি।

প্রিয় পাঠক উপরে উল্লেখিত তারকাদের মধ্যে বলিউডের সিনেমায় কোন তারকাকে দেখতে চান তা ঝটপট মন্তব্যে জানিয়ে দিন আমাদের। এছাড়া এর বাইরে আর কোন তারকা এই তালিকায় থাকা উচিত তাও জানিয়ে দিতে পারেন আমাদের।

আরো পড়ুনঃ
হলিউডের সিনেমায় অভিষেকের অপেক্ষায় ভারতের যত তারকা!
তেলুগু সিনেমা থেকে রিমেক হওয়া ১২টি সুপারহিট বলিউড সিনেমা
ভারতের সিনেমা ইন্ডাস্ট্রি: জেনে নিন কতগুলো সিনেমা ইন্ডাস্ট্রি আছে ভারতে

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ