তামিল রিমেক: যে আলোচিত সিনেমাগুলো বক্স অফিসে ছিলো পুরোপুরি ব্যর্থ!

দক্ষিন ভারতের সিনেমা ইন্ডাস্ট্রিগুলোর মধ্যে তামিল অন্যতম। তামিলের অনেক ব্লকবাস্টার সিনেমা রিমেক হয়েছে ভারতের অন্য ভাষায় এবং সেগুলো বক্স অফিসও মাতিয়েছে। একইভাবে অন্য ভাষারও অনেক আলোচিত সিনেমা নির্মিত হয়েছে তামিলে। কিন্তু এই সিনেমাগুলো দর্শক মাতাতে সফলতার মুখ দেখতে পারেনি। তামিল রিমেক সিনেমাগুলো অন্য ভাষায় সফল হলেও তামিলে বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে এই সিনেমাগুলো। অন্য ভাষার আলোচিত যে সিনেমাগুলো বক্স অফিসে ব্যর্থ হয়েছে তার বিস্তারিত থাকছে এই প্রতিবেদনে।

তামিল রিমেক

- Advertisement -

১। গাজেন্দ্র
বিজয়াকন্ত অভিনীত তামিল সিনেমা ‘গাজেন্দ্র’ তেলুগু ব্লকবাস্টার ‘সিমাদ্রি’ সিনেমার রিমেক ছিলো। এস এস রাজামৌলী পরিচালিত ‘সিমাদ্রি’ সিনেমায় অভিনয় করেছিলেন এনটিআর জুনিয়র। তেলুগু সিনেমাটি বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করলেও সিনেমাটির তামিল সংস্করণ বক্স অফিসে মুখ থুবড়ে পরে। তেলুগু সিনেমায় এনটিআর জুনিয়রকে একজন তরুনের চরিত্রে দেখা গেলেও তামিল সিনেমাটিতে বিজয়াকান্ত একজন ৫০ বছরের প্রবীণের চরিত্রে অভিনয় করেছেন।

তামিল রিমেক

- Advertisement -

২। অস্থি
‘অস্থি’ সিনেমাটি বলিউডের ব্লকবাস্টার সিনেমা ‘দাবাং’ এর তামিল রিমেক ছিলো। সালমান খান অভিনীত ‘দাবাং’ সিনেমাটি যেখানে বক্স অফিসে ব্লকবাস্টার ব্যবসা করে সেখানে সিলাম্বাসরন অভিনীত ‘অস্থি’ সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পরে। ‘দাবাং’ সিনেমাটিতে সালমান খানের পর্দা উপস্থিতি এবং সোনাক্সি সিনহার সাথে তার রসায়ন দর্শক মাতিয়েছে। কিন্তু ‘অস্থি’ সিনেমায় সিলাম্বাসরনের স্টাইল এবং অভিনয় ভালো হলেও চিত্রনাট্যের দুর্বলতার কারনে ব্যর্থ হয় সিনেমাটি।

তামিল রিমেক

৩। আগান
তামিল ‘আগান’ সিনেমাটি শাহরুখ খান অভিনীত সুপারহিট সিনেমা ‘ম্যা হু না’ এর তামিল রিমেক। তামিল সিনেমাটিতে অভিনয় করেছেন অজিত কুমার এবং নয়নতারা। কিন্তু বলিউডের মত দর্শক মাতাতে ব্যর্থ হয়েছিলো সিনেমাটির তামিল রিমেক ‘আগান’। সিনেমাটির ব্যর্থতার অন্যতম প্রধান কারন ছিলো ‘ম্যা হু না’র তুলনায় ‘আগান’ সিনেমাটির চরিত্রায়নের দুর্বলতা।

৪। বেঙ্গালুরু নাটকল
মালায়লাম সুপারহিট সিনেমা ‘বেঙ্গালুরু ডেস’ এর তামিল রিমেক ছিলো ‘বেঙ্গালুরু নাটকল’। মালায়লাম সিনেমাটি মলিউডের অনেক তারকার জন্য ব্যাঞ্চমার্ক সিনেমা হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। এর মধ্যে উল্লেখযোগ্য নাজারিয়া নাজিম, পার্বতী থিরুভথু, নিত্যা মেনন, ফাহাদ ফাসিল এবং অনেকে। সিনেমাটির তামিল সংস্করণ ‘বেঙ্গালুরু নাটকল’ এ অভিনয় করেছেন শ্রী দিব্যা, ববি সিমহা, আরিয়া প্রমুখ। তবে মালায়লাম সিনেমাটির মত তামিল ‘বেঙ্গালুরু নাটকল’ বক্স অফিসে দর্শকপ্রিয়তা অর্জন করতে পারেনি।

৫। আয়োগ্য
এনটিআর জুনিয়র অভিনীত তেলুগু ব্লকবাস্টার সিনেমা ‘টেম্পার’ এর অফিশিয়াল তামিল রিমেক ‘আয়োগ্য’। এই অ্যাকশন সিনেমাটি তেলুগু দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পেলেও তামিলে মুখ থুবড়ে পরেছিলো। সিনেমাটির তামিল সংস্করণে অভিনয় করেছেন বিশাল এবং রাশি খান্না।

প্রিয় পাঠক উপরোক্ত সিনেমাগুলো ছাড়া তামিল আর কোন রিমেক সিনেমা এই তালিকায় থাকা উচিত বলে আপনি মনে করছেন ঝটপট জানিয়ে দিন আমাদের। এছাড়া আর কোন ইন্ডাস্ট্রির রিমেক সিনেমার খবর জানতে চান আমাদের জানিয়ে দিন।

আরো পড়ুনঃ
প্যান ইন্ডিয়া তারকা নিয়ে দক্ষিন ভারতের ৮টি প্রতীক্ষিত সিনেমা
যে ৫টি সিনেমা দিয়ে প্রতিষ্ঠিত হয়েছিলো থালাপাতি বিজয়ের স্টারডম
করোনায় ওলটপালট সিনেমার মুক্তি: মুখোমুখি ‘কেজিএফ ২’ এবং ‘পুষ্পা’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ