প্যান ইন্ডিয়া তারকা নিয়ে দক্ষিন ভারতের ৮টি প্রতীক্ষিত সিনেমা

একটা সময় ভারতীয় সিনেমার কথা উঠলে সবার চিন্তায় সবার আগে আসত বলিউডের কথা। মুম্বাই ভিত্তিক এই সিনেমা ইন্ডাস্ট্রী সবার কাছে স্বপ্নের দুনিয়া। কিন্তু সাম্প্রতিক সময়ে বাণিজ্যিক সাফল্য এবং সিনেমার মানের বিবেচনায় এগিয়ে যাচ্ছে দক্ষিন ভারতের সিনেমাগুলো। চলতি বছরে এখন পর্যন্ত বিগ বাজেটের অনেকগুলো সিনেমার ঘোষনা দিয়েছেন দক্ষিনের নির্মাতারা। শুধু তাই নিজেদের সিনেমার বাজারের গণ্ডি পেরিয়ে দক্ষিনের সিনেমাগুলো নির্মান করছে প্যান ইন্ডিয়া সিনেমা। ভারতে একাধিক ভাষায় মুক্তিপ্রাপ্ত এই সিনেমাগুলোতে প্যান ইন্ডিয়া তারকাদেরও অভিনয় করতে দেখা গেছে। বর্তমানেও প্যান ইন্ডিয়া তারকা নিয়ে নির্মানাধীন রয়েছে একাধিক সিনেমা। প্যান ইন্ডিয়া তারকা নিয়ে দক্ষিনের এরকম প্রতীক্ষিত ৮টি সিনেমার বিস্তারিত থাকছে এই প্রতিবেদনে।

- Advertisement -

১। আরআরআর
‘বাহুবলী’ সিনেমার বিশাল সাফল্যের পর তেলুগু সিনেমার স্বপ্নবাজ পরিচালক এস এস রাজামৌলী নির্মান করছেন তারকাহবহুল সিনেমা ‘আরআরআর’। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন তেলুগু সুপারস্টার রামচরন এবং এনটিআর জুনিয়র। আর বলিউড থেকে অভিনয় করছেন আলিয়া ভাট এবং অজয় দেবগন। এছাড়াও তামিল সিনেমার তারকা সমুহত্রকানি এবং হলিউড তারকা অলিভিয়া মরিস অভিনয় করছেন। সম্প্রতি শেষ হয়েছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ।

- Advertisement -

২। কেজিএফ চ্যাপ্টার ২
২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত কান্নড় সিনেমা ‘কেজিএফ চ্যাপ্টার ১’ সিনেমাটি ভারতজুড়ে দুর্দান্ত ব্যবসা করে। দক্ষিনের পাশাপাশি বলিউডেও দর্শকপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছিলো ইয়াশ অভিনীত এই সিনেমা। প্রথম পর্বের সাফল্যের পর সিনেমাটির দ্বিতীয় পর্ব নিয়ে দর্শকদের প্রত্যাশা আকাশচুম্বী। এদিকে সিনেমাটির দ্বিতীয় পর্বে থাকছেন বলিউডের জনপ্রিয় তারকা সঞ্জয় দত্ত এবং রাভিনা ট্যান্ডন। এছাড়া সিনেমাটিতে আরো থাকছেন তেলুগু সিনেমার জনপ্রিয় অভিনেতা রাও রামেশ।

৩। পুষ্পা
নির্মাতা অভিনেতা জুটি সুকুমার এবং আল্লু অর্জুনের নতুন প্যান ইন্ডিয়া সিনেমা ‘পুষ্পা’ মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাটিতে আল্লু অর্জুন ছাড়াও অভিনয় করেছেন তেলুগু সিনেমার জনপ্রিয় তারকা রাশ্মিকা মান্দানা, জগপথী বাবু এবং মালায়লাম সিনেমার অভিনেতা ফাহাদ ফাসিল। জানা গেছে ‘পুষ্পা’ সিনেমাটি দুই পর্বে মুক্তি পেতে যাচ্ছে। ভারতে হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালায়লাম ভাষায় মুক্তি পাবে।

৪। বিক্রম
কিছুদিন আগেই তামিল সিনেমার আলোচিত নির্মাতা লোকেশ খানাগারাজ প্রকাশ করেছেন তার নতুন সিনেমা ‘বিক্রম’ এর ফার্স্টলুক পোষ্টার। সিনেমাটিতে অভিনয় করেছেন তামিল সিনেমার কিংবদন্তী অভিনেতা কমল হাসান, বিজয় সেতুপতি এবং মালায়লাম সিনেমার জনপ্রিয় অভিনেতা ফাহাদ ফাসিল। তিন তারকার এই সিনেমাটির প্রতিও দর্শকদের প্রত্যাশা আকাশচুম্বী।

৫। আচার্য
নির্মাতা কোরাতালা নির্মান করছেন তারকাবহুল সিনেমা ‘আচার্য’। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করছেন তেলুগু সিনেমার মেগাস্টার চিরঞ্জীবী এবং তার সাথে আছে তেলুগু সিনেমার সুপারস্টার রামচরন। এছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করছেন প্যান ইন্ডিয়া দুই অভিনেত্রী কাজল আগারওয়াল এবং পূজে হেগ। এই দুই অভিনেত্রী তামিল, তেলুগু এবং হিন্দি সিনেমায় নিয়মিত অভিনয় করে থাকেন।

৬। মারাক্কার
প্রিয়দর্শন পরিচালিত প্যান ইন্ডিয়া সিনেমা ‘মারাক্কার’ এর প্রধান চরিত্রে অভিনয় করছেন মালায়লাম সিনেমার মেগাস্টার মোহনলাল। সিনেমাটিতে আরো অভিনয় করছেন তামিল সিনেমার জনপ্রিয় তারকা অর্জুন সারজা এবং প্রভু। আর সিনেমাটিতে বলিউড থেকে থাকছেন সুনিল শেঠী। অন্যদিকে সিনেমাটির প্রধান নারী চরিত্রে অভিনয় করছেন কার্তি সুরেশ।

৭। পন্নিইন সেলভান
আলোচিত নির্মাতা মনি রত্নমের ‘পন্নিইন সেলভান’ সিনেমাটিতে অভিনয় করছেন একাধিক প্যান ইন্ডিয়া তারকা। সিনেমাটির প্রধান চরিত্রে আছেন বিক্রম (তামিল), কার্তি (তামিল), ঐশ্বরিয়া রাই (বলিউড), ঐশ্বরিয়া লক্ষ্মী (তামিল), শরত কুমার (মালায়লাম, তেলুগু, তামিল) এবং প্রকাশ রাজ (তামিল, তেলুগু, হিন্দি)। সিনেমাটি বর্তমানে নির্মানাধীন রয়েছে।

৮। নাগ আশ্বিন পরিচালিত প্রবাসের সিনেমা
তেলুগু সিনেমার সময়ের অন্যতম বড় তারকা প্রবাস অভিনীত ২৫তম সিনেমাটি প্যান ইন্ডিয়া সিনেমা হতে যাচ্ছে। সিনেমাটিতে প্রবাসের সাথে অভিনয় করছেন বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন এবং দীপিকা পাডুকোন। বর্তমানে প্রবাস ‘আদিপুরুষ’ এবং ‘সালার’ সিনেমা নিয়ে ব্যস্ত রয়েছেন। এরপরই এই অভিনেতা শুরু করবেন নাগ আশ্বিন পরিচালিত বিজ্ঞান কল্পকাহিনী নির্ভর এই সিনেমার কাজ। ভারতে মোট ৫টি ভাষায় মুক্তি পাবে এই সিনেমা।

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত সিনেমাগুলো ছাড়া আর কোন প্যান ইন্ডিয়া সিনেমার জন্য আপনি অপেক্ষা করছেন। আর এই সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটির প্রতি আপনার প্রত্যাশা বেশী, তা ঝটপট জানিয়ে দিন মন্তব্যে।

আরো পড়ুনঃ
দক্ষিনের দখলে ভারতীয় সিনেমার বাজার: নিয়মিত নতুন নতুন ঘোষনা
সাউথ ইন্ডিয়া ২০২১: নতুন বছরে বক্স অফিস মাতাতে পারে যে সিনেমাগুলো

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ