মোহনলাল জন্মদিন স্পেশাল: মালায়লাম মেগাস্টারের নির্মানাধীন ৪টি সিনেমা

মোহনলাল জন্মদিন স্পেশাল

মালায়লাম সিনেমার মেগাস্টার বলা হয়ে থাকে মোহনলালকে। সিনেমার প্রতি তার অনুরাগ এবং অভিনয়ের নৈপুণ্যের কারনে মালায়লাম ইন্ডাস্ট্রি ছাড়াও তার খ্যাতি রয়েছে পুরো ভারত জুড়ে। ইতিমধ্যে অভিনয় জীবনের ৪০ বছর পার করেছেন এই তারকা। অভিনয় করেছেন ৩৪০টির বেশী সিনেমায়। সম্প্রতি ছিলো তার ৬১ তম জন্মদিন। এই বয়সেও সিনেমা নিয়ে তার বিরামহীন যাত্রা অব্যাহত রয়েছে। অভিনেতা থেকে নাম লিখিয়েছেন পরিচালকের খাতায়। মোহনলালের ৬১তম জন্মদিন উপলক্ষ্যে তার নির্মানাধীন চারটি সিনেমা নিয়ে বিস্তারিত থাকছে এই প্রতিবেদনে।

- Advertisement -

মোহনলাল জন্মদিন স্পেশাল

১। মারাক্কার: এরাবিকডালিনাতে সিমহাম
প্রিয়দর্শনের কাহিনী এবং পরিচালনায় ‘মারাক্কার: এরাবিকডালিনাতে সিমহাম’ সিনেমাটি মোহনলালের ক্যারিয়ারের অন্যতম সেরা সিনেমা হতে যাচ্ছে বলে মনে করছেন অনেকেই। ঐতিহাসিক যুদ্ধ নিয়ে নির্মিত এই সিনেমার প্রেক্ষাপট ১৬শ শতকের বলে জানা গেছে। পর্তুগিজদের প্রতিহত করতে সামুথুরী রাজ্যের সম্রাট চতুর্থ কুঞ্জলি মারাক্কার গঠিত নৌবহরের গল্প নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। ছবিতে মোহনলাল চতুর্থ কুঞ্জলি মারাক্কার চরিত্রে অভিনয় করেছেন। মালায়লাম সিনেমার ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের এই সিনেমা গত বছর ২৬শে মার্চ মুক্তি পাওয়ার কথা ছিল কিন্তু করোনার কারনে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি। সিনেমাটিতে মোহনলালের পাশাপাশি আরো অভিনয় করেছেন কৃতি সুরেশ, সুনীল শেঠী, অর্জুন সার্জা, প্রভু, মঞ্জু ওয়ারিয়ার, মুকেশ, সিদ্দিকী এবং নেদুমুদি ভেনু প্রমুখ।

- Advertisement -

মোহনলাল জন্মদিন স্পেশাল

২। রাম
শুধু মালায়লাম নয়, ভারতের সিনেমার ইতিহাসের অন্যতম জনপ্রিয় সাসপেন্স থ্রিলার হিসেবে স্বকৃত জিতু জোসেফ পরিচালিত ‘দৃশ্যাম’। সিনেমাটির দুইটি পর্বই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। ‘দৃশ্যাম’ খ্যাত নির্মাতা জিতু জোসেফ এবার মোহনলালকে নিয়ে নির্মান করছেন নতুন সিনেমা ‘রাম’। সিনেমাটিতে মোহনলালের সাথে অভিনয় করেছেন তৃশা এবং বলিউড তারকা আদিল হোসেন। ‘দৃশ্যাম’ এরপর জিতু জোসেফ এবং মোহনলালকে একসাথে দেখার অপেক্ষায় আছেন দর্শকরা। এদিকে নির্মাতা জিতু জোসেফ জানিয়েছেন তার আগের সিনেমাগুলোর তুলনায় এই সিনেমার বাজেট অনেক বেশী হতে যাচ্ছে।

৩। আরাত্তু
করোনা প্রতিরোধের সকল প্রস্তুতি নিয়েই পালাকাণ্ডে দৃশ্যধারন করা হয়েছে মালায়লাম মেগাষ্টার মোহনলাল অভিনীত নতুন সিনেমা ‘আরাত্তু’। এছাড়াও সিনেমার কিছু অংশের শুটিং হয়েছে হায়দ্রাবাদে। জানা গেছে দৃশ্যধারনের কাজ শেষে বর্তমানে পোষ্ট প্রোডাকশনে আছে বি উন্নিকৃষ্ণনান পরিচালিত এই সিনেমা। সিনেমাটিতে মোহনলাল গোপান চরিত্রে অভিনয় করেছেন। একটি গোপন মিশনে পালাকাণ্ডে যাওয়ার পর তার সাথে ঘটে যাওয়া ঘটনা নিয়েই সিনেমার মূল গল্প। ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে সিনেমাটির টিজার। ৫৪ সেকেন্ডের প্রকাশিত টিজারটিতে দুর্দান্ত একশন এবং মোহনলালের শক্তিশালী সংলাপের ঝলক পাওয়া গেছে। দর্শকদের বিনোদন নিশ্চিত করতে সম্ভাব্য সব উপাদানই থাকছে সিনেমাটিতে। জানা গেছে সিনেমাটির গল্পে গুরুত্বপূর্ন অংশ জুড়ে রয়েছে টিজারের শুরুতে দেখানো কালো মার্সিডিজ গাড়িটি।

৪। বারুজ
‘বারুজ’ সিনেমার মাধ্যমেই অভিনেতা থেকে পরিচালক হিসেবে আত্নপ্রকাশ করছেন মেগাস্টার মোহনলাল। মার্চের শেষে দিকে কোচিতে পূজা সম্পন্নের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছিলো সিনেমাটির কাজ। জানা গেছে ‘বারুজ’ সিনেমাটি থ্রি-ডি প্রযুক্তিতে নির্মিত হতে যাচ্ছে। সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করছেন মোহনলাল নিজেই। এত তিনি খাজানা পাহারা দেওয়া এক ভুতের চরিত্রে অভিনয় করছেন যে এর যোগ্য উত্তরসূরির অপেক্ষায় রয়েছে। আমেরিকার অভিনেতা শায়লা ম্যাক্কাফ্রিরির পাশাপাশি স্পেন এবং পর্তুগালের অভিনেতারাও অভিনয় করছেন।

অভিনয় জীবনের ৪০ বছরে বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করতে দেখা গেছে মোহনলালকে। এত বেশী বহুমুখী চরিত্রে অভিনয়ের অভিজ্ঞতা ভারতে খুব কম তারকার আছে। তার এই বর্নিল অভিনয়ের যাত্রায় উপরে উল্লেখিত নির্মানাধীন চারটি সিনেমা তাকে আরো সম্পূর্ন করবে বলে মনে করছেন সিনেমা সংশ্লিষ্টরা। এই চারটি সিনেমার প্রতিটি সিনেমাই বিশাল বাজেটে নির্মিত হতে যাচ্ছে। এছাড়া মোহনলাল নিজেই তার সিনেমার সবচেয়ে বড় বিজ্ঞাপন। তাই, মোহনলালের নির্মানাধীন এই সিনেমাগুলোর নিয়ে প্রদর্শক থেকে শুরু করে দর্শক সবারই প্রত্যাশা আকাশচুম্বী। এখন অপেক্ষা শুধু করোনা পরিস্থিতি স্বাভাবিকের।

আরো পড়ুনঃ
প্রকাশ্যে মোহনলালের দুর্দান্ত সংলাপ এবং একশনে ভরপুর ‘আরাত্তু’ টিজার
শুরু হলো মালায়লাম মেগাষ্টার মোহনলাল পরিচালিত প্রথম সিনেমা ‘বারুজ’
শীঘ্রই মুক্তি পাচ্ছে মোহনলালের বিগ বাজেট সিনেমাঃ ট্রেলার ভিডিওসহ বিস্তারিত

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ