‘রোবট ২’ থেকে ‘বিগিল’: তামিলের সবচেয়ে ব্যয়বহুল পাঁচটি সিনেমা

ব্যয়বহুল পাঁচটি সিনেমা

বর্তমান সময়ে ভারতের সিনেমার বাজারের অন্যতম বড় অংশ জুড়ে রয়েছে দক্ষিনের সিনেমা। আর দক্ষিনের সিনেমার মধ্যে সবচেয়ে বড় ইন্ডাস্ট্রি তামিল সিনেমা ইন্ডাস্ট্রি। ভারতের বাইরে আন্তর্জাতিক বাজারে সফলতা পাচ্ছে তামিলের সিনেমা। এছাড়া তামিল সিনেমার তারকারা ইতিমধ্যে পেয়েছেন প্যান-ইন্ডিয়া তারকার স্বীকৃতি। প্যান-ইন্ডিয়া সিনেমার বাজারের কথা চিন্তা করে তামিলে নির্মিত হচ্ছে বিশাল পরিসরের ব্যয়বহুল সিনেমা। তামিলের এরকম পাঁচটি ব্যয়বহুল সিনেমা নিয়ে আজকের প্রতিবেদন।

- Advertisement -

ব্যয়বহুল পাঁচটি সিনেমা

৫। বিগিল
তামিল সিনেমার বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় তারকা থালাপাতি বিজয় অভিনীত ‘বিগিল’ সিনেমাটি পরিচালনা করেছেন এটলি কুমার। স্পোর্টস ড্রামাধর্মী এই সিনেমার বাজেট ছিলো ১৪০ কোটি রুপি। সিনেমাটিতে বিজয় দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন। সিনেমাটির বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে সিনেমাটির মোট আয়ের পরিমান ৩০০ কোটি রুপি। এই সিনেমাটি থালাপাতি বিজয়ের এখন পর্যন্ত সর্বোচ্চ আয়ের সিনেমা। এজিএস এন্টারটেইনমেন্ট প্রযোজিত সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন এ আর রহমান।

- Advertisement -

ব্যয়বহুল পাঁচটি সিনেমা

৪। দরবার
তামিল সিনেমার মেগাষ্টার রজনীকান্ত এমন একজন তারকা যার পিছনে যেকোন পরিমান টাকা বিনিয়োগ করতে প্রস্তুত প্রযোজকরা। আলোচিত নির্মাতা এ আর মুরুগুদাস পরিচালিত ‘দরবার’ এমনই একটি সিনেমা। রজনীকান্ত অভিনীত এই সিনেমার বাজেট ছিলো ২০০ কোটি রুপী। সিনেমাটিতে রজনীকান্ত একজন পুলিশের চিরত্রে অভিনয় করেছেন। বিশাল বাজেটে নির্মিত হলেও বক্স অফিস প্রতিবেদন অনুযায়ী সিনেমাটি ব্যবসায়িকভাবে সফল ছিল।

- Advertisement -

৩। ইন্ডিয়ান ২
‘রবোট ২’ সিনেমার পর নির্মাতা শঙ্কর ২০১৭ সালে শুরু করেন এই সিনেমাটির কাজ। এই সিনেমার মাধ্যমে শংকর তামিলের আরেক কিংবদন্তী অভিনেতা কমল হাসানের সাথে দীর্ঘ ২১ বছর পর একসাথে কাজ করছেন। ‘ইন্ডিয়ান ২’ সিনেমাটির নির্মান কাজ বেশ কয়েকবার পিছিয়েছে এবং এখনো সিনেমাটি নির্মানাধীন অবস্থায় রয়েছে। সিনেমাটি ১৯৯৬ সালের ব্লকবাষ্টার সিনেমা ‘ইন্ডিয়ান’ এর সিক্যুয়েল। জানা গেছে লাইকা প্রোডাকশন্স প্রযোজিত এই সিনেমার মোট বাজেট ২০০ কোটি রুপির বেশি।

২। পন্নীয়িন সেলভান 
নির্মাতা মনি রত্নমের স্বপ্নের সিনেমা ‘পন্নীয়িন সেলভান’। ঐতিহাসিক গল্পের এই সিনেমাটির জন্য বিগত কয়েক বছর ধরে কাজ করছেন তিনি। অবশেষে পাত্র-পাত্রীদের বেশ কয়েকবার পরিবর্তনের পর ২০১৯ সালের ডিসেম্বরে শুরু হয়েছিল সিনেমাটির শুটিং। লাইকা প্রোডাকশন্স প্রযোজিত এই সিনেমার মোট বাজেট ৫০০ কোটি রুপি। সিনেমাটি মোট দুই পর্বে মুক্তি পাবে বলে জানা গেছে।

১। রোবট ২ (২.০)
রজনীকান্তকে নিয়ে নির্মাতা শংকরের তৃতীয় সিনেমা ‘রোবট ২’ বা ‘২.০’ যা কিনা ‘রবোট’ সিনেমার সিক্যুয়েল। ২.০ দিয়ে রোবটের ভার্সনকে বুঝানো হয়েছে। সাইন্স-ফিকশন এই সিনেমাটিতে বিশাল মাত্রার ভিএফএক্স এর ব্যবহার রয়েছে। সিনেমাটির ভিএফএক্স এর কাজ করতে সময় লেগেছিলো দুই বছর আর সবমিলিয়ে সিনেমাটির মোট বাজেট ছিল ৫৪৩ কোটি রুপি। সিনেমাতে রজনীকান্তের পাশাপাশি অভিনয় করেছেন বলিউডের অক্ষয় কুমার।

দক্ষিন ভারতসহ পৃথিবীর সব জায়গার সিনেমার খবর জানতে আমাদের সাথে থাকুন। এছাড়া দক্ষিনের সিনেমা নিয়ে নিয়ে নির্দিষ্ট কোন প্রতিবেদন চাইলে মন্তব্যে আমাদের জানিয়ে দিন।

আরো পড়ুনঃ
দক্ষিনের দখলে ভারতীয় সিনেমার বাজার: নিয়মিত নতুন নতুন ঘোষনা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ