বিশাল বাজেটে তৈরী হচ্ছে প্যান-ইন্ডিয়া তারকা প্রবাসের নতুন ৪ ছবি

প্যান-ইন্ডিয়া তারকা প্রবাসের

বর্তমানে প্যান-ইন্ডিয়া তারকা প্রবাসের চারটি ৪টি সিনেমা নির্রমানাধীন রয়েছে। নতুন চারটি সিনেমা হলো পূজা হেগের বিপরীতে ‘রাধে শাম’, কৃতি শেনন এবং সাইফ আলী খানের সাথে ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’, দীপিকা পাডুকোন এবং অমিতাভ বচ্চনের সাথে পরিচালক নাগ অশ্বিনের সিনেমা এবং কেজিএফ খ্যাত পরিচালক প্রশান্ত নীলের সিনেমা ‘সালার’। এরমধ্যে ‘রাধে শাম’ সিনেমাটি আগামী বছরের সংক্রান্তি উপলক্ষ্যে ১৪ই জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে।

- Advertisement -

ভারতের সিনেমার ট্রেড বিশেষজ্ঞদের মতে এই চার সিনেমার মোট বাজেট ৭০০ কোটি রুপি। এর মধ্যে ‘রাধে শাম এবং ‘সালার’ এই দুটির প্রতিটির বাজেট ১৫০ কোটি রুপি। অন্যদিকে পিরিওডিক সিনেমা ‘আদিপুরুষ’ এর বাজেট ২০০ কোটি রুপি, নাগ অশ্বিনের সিনেমাও তৈরী হবে ২০০ কোটি রুপি বাজেটে। এই সিনেমাগুলোর বাজেটই ইঙ্গিত দেয় এই মুহূর্তে ভারতের সবচেয়ে নির্ভরযোগ্য তারকার নাম প্রবাস।

বাহুবলী সিরিজের অভাবনীয় সাফল্যের পর প্রবাসের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘সাহো’ হিন্দি সিনেমার বাজারে মোট ১৪২ কোটি রুপির ব্যবসা করেছে। এর আগে ‘বাহুবলীঃ দ্যা কনক্লুশন’ শুধু মাত্র হিন্দি সিনেমার বাজারেই ৫১০ কোটি রুপির ব্যবসা করে যা ভারতে এখন পর্যন্ত সর্বোচ্চ আয়ের সিনেমা।

- Advertisement -

প্যান-ইন্ডিয়া তারকা প্রবাসের নির্মিতব্য এই সিনেমাগুলোর বিশাল বাজেট তুলে আনার জন্য এই সিনেমাগুলোকে সর্ব-ভারতে ব্যবসায়িক সফলতা অন্যন্ত জরুরি বলে মনে করছেন সিনেমা বিশেষজ্ঞরা। জানা গেছে, উক্ত সিনেমাগুলোর মধ্যে ‘আদিপুরুষ’ হিন্দি সিনেমা হিসেবে মুক্তি পাবে। ‘রাধে শাম’ একই সাথে হিন্দি এবং তেলুগু ভাষায় নির্মিত হচ্ছে যা তামিল, মালায়ালাম এবং কান্নাকার ভাষায়ও মুক্তি পাবে। বাকি দুই সিনেমা তেলেগুর পাশাপাশি হিন্দিতে নির্মিত হবে অথবা ডাবিং করে হিন্দি ভাষায়ও মুক্তি পাবে।

এছাড়া প্যান-ইন্ডিয়া তারকা প্রবাসের আরো একটি সিনেমার কথা শোনা যাচ্ছে। ভারতের সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ‘ওয়ার’ খ্যাত বলিউড নির্মাতা সিদ্ধার্ত আনন্দের নতুন সিনেমাত অভিনয় করছেন প্রবাস। জানা গেছে অ্যাকশন নির্ভর এই সিনেমাটিও নির্মিত হতে যাচ্ছে বিশাল বাজেটে। ইতিমধ্যে টলিউডের প্রভাবশালী প্রযোজক নাবিন ইয়ারনেনি, ভি রবি শঙ্কর, মোহান চেরুকুরি ইতিমধ্যে সিনেমাটি প্রযোজনার ব্যাপারে সম্মতি দিয়েছেন। মিথ্রি মভি মেকার্সের ব্যানারে বেশ কয়েকটি বড় বাজেটের সিনেমায় এর আগেও অর্থায়ন করেছেন তারা।

তবে প্রবাসের ইতিমধ্যে ঘোষিত সিনেমা নিয়ে অনেকেই তার প্রশংসা করছেন। প্রবাসের পাশাপাশি ইতিমধ্যে অক্ষয় কুমার এবং অজয় দেবগন একসাথে একাধিক সিনেমার ঘোষনা দিয়েছেন। এখন মুক্তির পর সিনেমাগুলো প্রযোজকদের মুখে হাসি ফুটাতে পারে কিনা সেটাই দেখার বিষয়!

আরো পড়ুনঃ
প্রবাসকে নিয়ে বলিউড নির্মাতা সিদ্ধার্থ আনন্দের নতুন অ্যাকশন ধামাকা!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ