যশকে নিয়ে শঙ্করের হাজার কোটির সিনেমা কি আলোর মুখ দেখবে?

যশকে নিয়ে শঙ্করের

চলতি বছরের মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘কেজিএফ চ্যাপ্টার ২’ প্যান ইন্ডিয়া বক্স অফিসে ঝড় তুলেছিলো। প্রশান্ত নীল পরিচালিত এই সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করছেন কন্নড় সিনেমার রকিং স্টার খ্যাত যশ। ২০১৮ সালে প্রথম পর্বের বিশাল সাফল্যের পর সিনেমাটির দ্বিতীয় পর্বের ঐতিহাসিক সাফল্য যশকে রাতারাতি প্যান ইন্ডিয়া তারকা হিসেবে প্রতিষ্ঠিত করেছে। ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটির মুক্তি পর থেকে যশের নতুন সিনেমা নিয়ে সবার কৌতূহল আকাশচুম্বী। এখনো এই তারকার নতুন সিনেমা নিয়ে কোন আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া যায়নি।

- Advertisement -

এদিকে সম্প্রতি ভারতীয় সিনেমা ইন্ডাস্ট্রিতে বেশ কিছুদিন থেকে গুঞ্জন শোনা যাচ্ছিলো যশকে নিয়ে নতুন একটি সিনেমা নির্মান করতে যাচ্ছেন দক্ষিণের আলোচিত পরিচালক শঙ্কর। জানা গেছে ‘কেজিএফ’ তারকা যশকে নিয়ে নির্মিতব্য সিনেমাটি ১০০০ কোটি রুপি বাজেটে নির্মিত হতে যাচ্ছে। হ্যাঁ, আপনি এটা ঠিক পড়েছেন, যশকে নিয়ে শঙ্করের সিনেমাটির বাজেট এক হাজার কোটি! যশের সাথে বড় পড়িসরে একটি বিগ বাজেটের সিনেমাটি নির্মানের জন্য তামিল নির্মাতা শঙ্কর বেশ আন্তরিকভাবে চেষ্টা করছেন।

ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে যশকে নিয়ে শঙ্করের সিনেমাটির বিষয়বস্তু ‘ভেলপারি’ নামে একটি উপন্যাসের রূপান্তর। এটি একটি ঐতিহাসিক সিনেমা হতে যাচ্ছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি। ‘কেজিএফ’ ফ্র্যাঞ্চাইজির বিশাল সাফল্যের পর যশের জনপ্রিয়তা আঞ্চলিকতার সীমানা ছাড়িয়ে সমগ্র ভারতে ছড়িয়ে পরেছে। ভারতজুড়ে সিনেমাপ্রেমীরা তার পরবর্তী সিনেমার ঘোষণার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

- Advertisement -

যদিও যশকে নিয়ে শঙ্করের এই সিনেমাটির বিষয়ে জোর গুঞ্জন আছে, তবে বিষয়টি নিয়ে কিছুই নিশ্চিত করা হয়নি কারো পক্ষ থেকে। প্রতিবেদনটি জানিয়েছে যশের সাথে বড় আয়োজনে একটি সিনেমা করার জন্য শঙ্কর ‘ভেলপারি’ উপন্যাসের মাধ্যমে সঠিক গল্প খুঁজে পেয়েছেন। যেহেতু এই মুহূর্তে সিনেমাটি নিয়ে আনুষ্ঠানিক কোন তথ্য নেই, শঙ্করের বর্তমান প্রতিশ্রুতিগুলি শেষ করার পরে কখন আনুষ্ঠানিক ঘোষণা করেন সেটাই এখন দেখার বিষয়। আপাতত ভক্তদের আরো কছুদিন অপেক্ষা করতে হচ্ছে এই সিনেমার জন্য।

এই মুহূর্তে তামিল সিনেমার জনপ্রিয় নির্মাতা শঙ্কর রাম চরণ অভিনীত নাম ঠিক না হওয়া একটি সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন। এছাড়া শঙ্কর পরিচালিত কমল হাসান অভিনীত ‘ইন্ডিয়ান ২’ সিনেমাটিও নির্মানাধীন রয়েছে। কমল হাসানের অসুস্থতা এবং করোনা মহামারীর কারনে দীর্ঘ সময় ধরে বন্ধ ছিলো এই সিনেমার কাজ। তবে সম্প্রতি পুনরায় সিনেমাটি কাজ শুরুর ইঙ্গিত দিয়েছেন এই নির্মাতা। এছাড়া রনভির সিংকে নিয়ে একটি সিনেমা নির্মানের ঘোষণা দিয়েছিলেন শঙ্কর। তবে কিছু আইনি জটিলতার কারনে সিনেমাটি আপাতত স্থগিত রয়েছে।

- Advertisement -

প্রসঙ্গত, আগামী ৩০শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে উপন্যাস নির্ভর আরো একটি ঐতিহাসিক সিনেমা। মণি রত্নমের ‘পোন্নিয়ান সেলভান’ সিনেমাটি একই নামে ঐতিহাসিক প্রেক্ষাপটের একটি উপন্যাসের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে। প্যান ইন্ডিয়া মুক্তি প্রতীক্ষিত এই সিনেমাটিতে অভিনয় করেছেন ভারতের কয়কটি ইন্ডাস্ট্রির এক ঝাক তারকা। সিনেমাটি যদি বক্স অফিসে সাফল্য অর্জন করতে সক্ষম হয় তাহলে উপন্যাসের উপর ভিত্তি করে সিনেমা নির্মান করার ক্রেজ আবারও দেখা দেবে যা হতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য যে, চলতি বছরের ১৩ই এপ্রিল মুক্তি পেয়েছিলো যশ অভিনীত প্যান ইন্ডিয়া সিনেমা ‘কেজিএফ চ্যাপ্টার ২’। মুক্তির পর ভারতীয় বক্স অফিসে একাধিক রেকর্ড ভেঙ্গে দিয়েছিলো বহুল আলোচিত এই সিনেমাটি। ভারতীয় বক্স অফিসে ১০০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে জনপ্রিয় এই ফ্র্যাঞ্ছাইজির দ্বিতীয় পর্ব। সিনেমাটিতে যশের বিপরীতে অভিনয় করেছেন শ্রিনিধি শেঠি। এছাড়াও দ্বিতীয় পর্বের দুটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত এবং রাবিনা টেন্ডন।

আরো পড়ুনঃ
‘পোনিয়িন সেলভান’ দ্বিতীয় পর্ব মুক্তির সময় জানালেন নির্মাতা মণি রত্নম
উপেন্দ্র অভিনীত ‘কাবজা’ টিজারঃ নেটিজনরা বলছেন ‘কেজিএফ’ অনুপ্রাণিত
ভূপর্যটক অ্যাকশন অ্যাডভেঞ্চার গল্পে মহেশ বাবুকে নিয়ে রাজামৌলীর সিনেমা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ