স্বত্বের জন্য পরিবেশক সংকটে তেলুগু মেগাস্টার চিরঞ্জীবীর ‘গডফাদার’!

মেগাস্টার চিরঞ্জীবীর ‘গডফাদার’

আগামী ৫ই অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে তেলুগু মেগাস্টার চিরঞ্জীবীর ‘গডফাদার’ সিনেমাটি। মুক্তির আর মাত্র দুই সপ্তাহ বাকী, কিন্তু এর মধ্যে সিনেমাটি নিয়ে জানা গেছে অপ্রত্যাশিত একটি খবর। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী তেলুগু মেগাস্টার চিরঞ্জীবীর ‘গডফাদার’ সিনেমাটির প্রেক্ষাগৃহে প্রদর্শন স্বত্ব কেনার জন্য আগ্রহ দেখাচ্ছে না কোন পরিবেশক। সাম্প্রতিক সময়ে চিরঞ্জীবী অভিনীত সিনেমাগুলোর খারাপ বক্স অফিস সংগ্রহের কারনে এই সংকট তৈরি হয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো।

- Advertisement -

প্রেক্ষাগৃহ স্বত্বের জন্য পরিবেশক সংকটের কারনে চিরঞ্জীবীর ‘গডফাদার’ সিনেমাটি নিয়ে নতুন সিদ্ধান্ত নিয়েছে এর নির্মাতারা। উক্ত সংবাদ মাধ্যমে একটি প্রতিবেদন থেকে জানা গেছে কোন পরিবেশক সিনেমাটির প্রদর্শন কিনতে রাজী না হওয়ার কারনে প্রেক্ষাগৃহে সিনেমাটি নিজেরাই প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা। চিরঞ্জীবীর সাম্প্রতিক সিনেমার বক্স অফিস ফলাফলের কারনে ‘গডফাদার’ সিনেমাটির জন্য ৮৫ কোটি রুপি কোন পরিবেশক বিনিয়োগ করতে রাজী হননি।

মোহন রাজা পরিচালিত ‘গডফাদার’ সিনেমাটি ২০১৯ সালের মালয়ালাম ব্লকবাস্টার ‘লুসিফার’ সিনেমার তেলুগু রিমেক। মোহনলাল অভিনীত সিনেমাটির এই রিমেক চিরঞ্জীবীর জন্য বক্স অফিসে প্রত্যাবর্তনের অন্যতম বড় উপলক্ষ হিসেবে বিবেচনা করা হচ্ছে। চিরঞ্জীবী অভিনীত বক্স অফিসে বাণিজ্যিক সফল সিনেমা মুক্তি পেয়েছিলো ২০১৭ সালে। ৫ বছর আগে মুক্তিপ্রাপ্ত ‘খিলাড়ী নাম্বার ১৫০’ ছিলো তার শেষ ব্যবসা সফল সিনেমা। এরপর চিরঞ্জীবীর ‘সায়ে রা নারাসিম্বা রেড্ডি’ এবং ‘আচার্য’ সিনেমাগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো।

- Advertisement -

জানা গেছে প্রেক্ষাগৃহ স্বত্বের জন্য পরিবেশকদের কাছে ৮৫ কোটি রুপি দাবী করেছিলেন তেলুগু মেগাস্টার চিরঞ্জীবীর ‘গডফাদার’ সিনেমাটির নির্মাতারা! এই বিশাল অংকে সিনেমাটির স্বত্ব কেবার জন্য কোন পরিবেশক আগ্রহ না দেখানোর কারনে সিনেমাটি নিজেরাই পরিবেশন করছেন নির্মাতারা। এখন সিনেমাটির প্রেক্ষাগৃহ স্বত্বের মূল্য ধরা হয়েছে ৯০ কোটি রুপি। অর্থাৎ, বক্স অফিসে বাণিজ্যিক সফল হওয়ার জন্য বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটিকে ৯০ কোটি রুপির বেশী আয় করতে হবে।

এদিকে টাইমস অফ ইন্ডিয়া একটি প্রতিবেদনে জানিয়েছে, ইতিমধ্যে বেশ চড়া মূল্যে সিনেমাটির ডিজিটাল স্বত্ব কিনে নিয়েছে একটি ওটিটি প্লাটফর্ম। নির্মাতাদের কাছ থেকে আনুষ্ঠানিক ঘোষণা না পাওয়া গেলেও জানা গেছে সিনেমাটির ডিজিটাল স্বত্ব ৫৭ কোটি রুপিতে কিনে নিয়েছে একটি জনপ্রিয় ওটিটি প্লাটফর্ম। এর মধ্যে সিনেমাটির তেলুগু এবং হিন্দি সংস্করণ অন্তর্ভুক্ত রয়েছে। সিনেমাটি দর্শকদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পেলে বক্স অফিসে ভালো ব্যবসা করতে সক্ষম হবে।

- Advertisement -

তেলুগু মেগাস্টার চিরঞ্জীবীর ‘গডফাদার’ সিনেমাটির প্রতি দর্শকদের প্রত্যাশা আকাশচুম্বী। কারণ সিনেমাটিতে ভারতের দুটি ফিল্ম ইন্ডাস্ট্রির দুই বড় তারকা একসাথে পর্দায় হাজির হচ্ছেন। মেগাস্টার চিরঞ্জীবী সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন। আর তার সাথে পর্দা ভাগাভাগি করতে আসছেন বলিউড সুপারস্টার সালমান খান। জানা গেছে মূল ‘লুসিফার’ সিনেমায় পৃথ্বীরাজ সুকুমারনের চরিত্রে অভিনয় করছেন এই তারকা।

রাজনৈতিক থ্রিলারধর্মী গল্পের এই সিনেমায় চিরঞ্জীবীকে দেখা যাবে নাম ভূমিকায়। ‘লুসিফার’ সিনেমায় এই চরিত্রে অভিনয় করেছিলেন মোহনলাল। সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন এস থামন এবং সিনেমাটোগ্রাফি পরিচালনা করেছেন নীরব শাহ। আর সম্পাদনায় থাকছেন শ্রীকর প্রসাদ। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে রাম চরনের কোনিডেলা প্রোডাকশন কোম্পানি এবং আরবি চৌধুরীর সুপার গুড ফিল্মস। চলতি বছরে মুক্তিপ্রাপ্ত চিরঞ্জীবীর ‘আচার্য’ সিনেমার বক্স অফিস ব্যর্থতার পর আবারো প্রেক্ষাগৃহে স্বরূপে ফরবেন মেগাস্টার – এমনটাই প্রত্যাশা সবার।

আরো পড়ুনঃ
চিরঞ্জীবীর বিপরীতে ‘গডফাদার’ সিনেমার বিশাল পারিশ্রমিক নিচ্ছেন নয়নতারা?
তেলুগু মেগাস্টার চিরঞ্জীবী অভিনীত পুরস্কার বিজয়ী পাঁচটি সিনেমা
‘আচার্য’ ব্যর্থতা কাটিয়ে নতুন সিনেমার কাজে ফিরলেন মেগাস্টার চিরঞ্জীবী

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ