তেলুগু ইন্ডাস্ট্রির মাচো স্টার গোপীচাঁদের সেরা অভিনয়ের ৬টি সিনেমা

তেলুগু ইন্ডাস্ট্রির মাচো স্টার

তেলুগু ইন্ডাস্ট্রির মাচো স্টার খ্যাত গোপীচাঁদ একজন অত্যন্ত সফল এবং বহুমুখী অভিনেতা। এই অভিনেতা তার অভিনয় দক্ষতা দিয়ে জয় করেছেন লাখো দর্শকের হৃদয়। ২০০১ সালে ‘থলি ভালাপু’ সিনেমার মাধ্যমে প্রধান অভিনেতা হিসাবে তার যাত্রা শুরু করেছিলেন গোপীচাঁদ। পরের বছরই ‘জয়ম’ সিনেমায় খলনায়কের হিসাবে অনেক প্রশংসা অর্জন করেছিলেন এই তারকা। অসাধারণ অভিনয়ের সৌজন্যে গোপীচাঁদ তার অ্যাকশন তারকা ইমেজকেও ছাড়িয়ে গেছেন।

- Advertisement -

অ্যাকশন সিনেমার বাইরেও ভিন্ন ধরনের অভিনয়ের মাধ্যমে ইতিমধ্যে বহুমুখী অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন গোপীচাঁদ। বর্তমানে তেলুগু সিনেমার তারকাদের অন্যতম নির্ভরশীল অভিনেতা গোপীচাঁদ। চলুন তাহলে দেখে নেয়া যাক তেলুগু ইন্ডাস্ট্রির মাচো স্টার গোপীচাঁদের সেরা অভিনয়ের ৬টি সিনেমার বিস্তারিত।

- Advertisement -

০১। ওক্কাদুন্নাডু
চন্দ্র সেখর ইয়েলেটি পরিচালিত সিনেমাটির অবশ্য কোনো ভূমিকার প্রয়োজন নেই। কারণ এই সিনেমাটি অন্যতম সেরা তেলুগু সিনেমাগুলোর মধ্যে একটি হিসেবে বিবেচিত হয়ে থাকে। সিনেমাটিতে গোপীচাঁদ একজন কোটিপতির ছেলে কিরণের ভূমিকায় অভিনয় করেছিলেন। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন নেহা ঝুলকা, মহেশ মাঞ্জরেকর, সুমন, রাহুল দেব, নাসার, ব্রহ্মানন্দম, তানিকেল্লা ভারানি সহ আরো অনেকে। ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি এখনও দর্শকদের মনে আলাদা জায়গা দখল করে আছে।

- Advertisement -

০২। লক্ষ্যাম
শ্রীওয়াস পরিচালিত ‘লক্ষ্যাম’ সিনেমাটি সুপারহিট হওয়ার পাশাপাশি দুটি নন্দী পুরস্কার এবং একটি ফিল্মফেয়ার পুরস্কার জিতেছিল। সিনেমাটিতে গোপীচাঁদের বিপরীতে প্রধান নারীর চরিত্রে অভিনয় করেছেন আনুশকা শেঠি। সিনেমায় গোপীচাঁদের চান্দুর ভূমিকা দর্শকদের মন জয় করেছিল। অ্যাকশন নির্ভর গল্পে নির্মিত সিনেমাটিতে আরো অভিনয় করেছেন জগপতি বাবু, যশপাল শর্মা, অমিত তিওয়ারি, আশিস বিদ্যার্থী, দেবরাজ সহ আরো অনেকে।

০৩। সহসাম
গোপীচাঁদের ক্যারিয়ারের অন্যতম সফল সিনেমা ‘সহসাম’ পরিচালনা করেছেন চন্দ্র সেখর ইয়েলেটি। সিনেমাটিতে গোপীচাঁদকে একজন নিরাপত্তা প্রহরীর ভূমিকায় দেখা গেছে। চমকপ্রদ কাহিনী এবং শক্তিশালী অ্যাকশন সাসপেন্স সহ, অভিনেতা তার দুর্দান্ত পর্দা উপস্থিতি দিয়ে দর্শকের বিমোহিত করেছেন। তাপসি পান্নুকে এই সিনেমায় প্রধান অভিনেত্রী হিসেবে দেখা গিয়েছিল। এছাড়া শক্তি কাপুর, সুমন, রাজ সিং অরোরা এবং আলী এই অ্যাকশন-অ্যাডভেঞ্চারে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন।

০৪। লুক্যম
শ্রীবাস পরিচালিত রোমান্টিক কমেডি বিনোদন নির্ভর সিনেমাটিতে অভিনয় করেছেন গোপীচাঁদ এবং রাকুল প্রীত সিং। গোপীচাঁদ সিনেমাটিতে ভেঙ্কির ভূমিকায় অভিনয় করেছিলেন, যে একজন সুখী-ভাগ্যবান মানুষ। সিনেমাটিতে অসাধারন অভিনয়ের মাধ্যমে গোপীচাঁদ একজন বহুমুখী অভিনেতা হিসাবে তার দক্ষতা প্রমাণ করেছিলেন। রাকুল প্রীত এবং ব্রহ্মানন্দমের সাথে তার রোম্যান্স এবং চন্দ্র মোহনের চূড়ান্ত কমেডি টাইমিং এই সিনেমাকে দুর্দান্ত করে তুলেছিলো।

০৫। জিল
স্টাইলিশ অ্যাকশন এন্টারটেইনার গোপীচাঁদকে সিনেমাটিতে একজন অগ্নিনির্বাপক চরিত্রে দেখা গেছে। রাশি খান্নার সাথে তার আড়ম্বরপূর্ণ চেহারা এবং দুর্দান্ত রসায়ন সিনেমাটিকে দারুণ উপভোগ্য করেছিলো। সেই সাথে সিনেমাটিতে গোপীচাঁদের অ্যাকশন সিকোয়েন্সগুলি সিনেমাটিকে বক্স অফিসে একটি হিট হিসেবে আবির্ভুত করেছে। এই সিনেমাটি মাধ্যমে আবারও গোপীচাঁদ নিজের দক্ষতা এবং পর্দা উপস্থিতির কারিশমা দেখিয়েছিলনে।

তেলুগু ইন্ডাস্ট্রির মাচো স্টার

০৬। সীটিমার
সম্পাথ নন্দী পরিচালিত এই সিনেমাতে গোপীচাঁদকে একটি কঠিন ভূমিকায় দেখা গেছে। একটি মহিলা দলের কাবাডি কোচের ভূমিকায় গোপীচাঁদ বড় পর্দায় তার সেরাটা দিয়েছিলনে। অ্যাকশন ড্রামা ভিত্তিক এই সিনেমার প্রধান অভিনেত্রী হিসেবে দেখা গেছে তামান্না ভাটিয়াকে। সিনেমাটিতে গোপীচাঁদের অসাধারণ অভিনয় সমালোচকদের কাছ থেকে অনেক ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছিলো। এছাড়া সিনেমাটি বক্স অফিসেও সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো।

প্রিয় পাঠক, তেলুগু ইন্ডাস্ট্রির মাচো স্টার গোপীচাঁদ অভিনীত উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি আপনার সবচেয়ে বেশী ভালো লেগেছে সেটা জানিয়ে দিন মন্তব্যে। এছাড়া এখানে আলোচিত সিনেমাগুলো ছাড়া মাচো স্টার গোপীচাঁদের আর কোন সিনেমা এই তালিকায় থাকা উচিৎ বলে আপনি মনে করছেন সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
সুপারস্টার ফাহাদ ফাসিল: ব্যর্থতা থেকে তারকা অভিনেতা হয়ে উঠার যাত্রা!
সুপারস্টার মহেশ বাবুর যে ৫টি সিনেমা আপনার মনোযোগের দাবি রাখে
অজিত কুমারের তিন দশকের ক্যারিয়ারের উত্থান এবং পতনের গল্প

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ