জানা গেলো মোহনলালকে নিয়ে পৃথ্বীরাজ সুকুমারনের ‘এমপুরান’ বিস্তারিত

পৃথ্বীরাজ সুকুমারনের 'এমপুরান'

মালায়ালাম নববর্ষের চিংগাম উপলক্ষে মোহনলালকে নিয়ে পৃথ্বীরাজ সুকুমারনের ‘এমপুরান’ সিনেমার কাজ শুরুর ঘোষণা দিয়েছেন নির্মাতারা। ‘এমপুরান’ সিনেমাটি হচ্ছে ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত মোহনলাল অভিনীত ‘লুসিফার’ সিনেমার সিক্যুয়েল। এই সিনেমাটির মাধ্যমে পরিচালক হিসেবে অভিষিক্ত হয়েছিলেন মালায়ালাম সিনেমার জনপ্রিয় অভিনেতা পৃথ্বীরাজ সুকুমারান। প্রথম পর্বের শেষে সিক্যুয়েল ইঙ্গিত দেয়ার পর থেকেই সিনেমাটি আলোচনায় রয়েছে।

- Advertisement -

‘লুসিফার’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছিলেন মালায়ালাম সিনেমার মেগাস্টার মোহনলাল। সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছিলেন পৃথ্বীরাজ সুকুমারন। ‘লুসিফার’ মালায়ালাম সিনেমার ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা সিনেমাগুলোর একটি হিসেবে বিবেচিত হয়ে আসছে। সিনেমাটির সিক্যুয়েল নিয়ে অনেক আগেই আলোচনা শুরু হলেও মোহনলাল এবং পৃথ্বীরাজ সুকুমারন উভয়ই নিজেদের কাজ নিয়ে ব্যস্ত থাকার কারনে সিক্যুয়েলটির কাজ শুরু বিলম্বিত হচ্ছিল।

ভক্তদের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে সিনেমাটির কাজ শুরু ঘোষণা দিলেন নির্মাতারা। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে সিনেমাটির কাজ শুরু নিশ্চিত করেছেন পৃথ্বীরাজ সুকুমারন, মোহনলাল এবং প্রযোজক মুরালি গোপি। জানা গেছে সিনেমাটির নির্মান শুরুর সব প্রস্তুতি নিচ্ছেন নির্মাতারা। বর্তমানে পুরোদমে সিনেমাটি প্রি-প্রোডাকশনের কাজ এগিয়ে চলেছে। এছাড়া সিনেমাটি প্যান ইন্ডিয়া মুক্তির লক্ষ্যে নির্মিত হচ্ছে বলেও জানা গেছে।

- Advertisement -

‘এমপুরান’ সিনেমাটির কাজ শুরু আনুষ্ঠানিক ঘোষণা নিয়ে একটি ভিডিও প্রকাশ করেন সিনেমাটির নির্মাতারা। প্রকাশিত সেই ভিডিওতে সিনেমাটি নিয়ে বিস্তারিত কিছু তথ্যও দিয়েছেন নির্মাতা পৃথ্বীরাজ সুকুমারন। পৃথ্বীরাজ সুকুমারন জানিয়েছেন সিনেমাটির চিত্রনাট্য ইতিমধ্যে চূড়ান্ত করেছেন নির্মাতারা। মোহনলাল ছাড়া অন্যান্য চরিত্রে শিল্পী কুশলী নির্বাচনের কাজ করছেন তারা। এছাড়া সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজও ইতিমধ্যে শুরু হয়েছে।

- Advertisement -

সিনেমাটি সম্পর্কে বলতে গিয়ে পৃথ্বীরাজ সুকুমারন বলেন, ‘সব সময়ের মতই, আমার বিশাল কিছু দাবী করার নেই। এমপুরান একটি মোহনলাল অভিনীত বাণিজ্যিক বিনোদনমূলক সিনেমা হতে যাচ্ছে। একটি বাণিজ্যিক বিনোদন যা সব ধরণের দর্শক দেখতে এবং উপভোগ করতে পারে। এমপুরান সিনেমাটির গ্রহণযোগ্যতা বিবেচনা করে এটি লুসিফার -এর থেকে বড় হতে যাচ্ছে। আমরা আপনাদের সিনেমাটি সম্পর্কে আপডেট রাখব। মুক্তির বিষয়ে, আমরা এখন পর্যন্ত কিছু ঠিক করিনি।‘

অন্যদিকে পৃথ্বীরাজ সুকুমারনের ‘এমপুরান’ সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করা মোহনলাল বলেন, ‘লুসিফার একটি চমকপ্রদ হিট হয়ে উঠেছিলো। সুতরাং স্পষ্টভাবে আমাদের একটি বিশাল প্রতিশ্রুতি আছে যখন এটি পরবর্তীতে আসে। আর স্বাভাবিকভাবেই, এমপুরান-কে লুসিফার থেকে বড় হতে হবে।‘ মেগাস্টার মোহনলাল আরও যোগ করেছেন যে সিনেমাটি ব্যাপক আকারে শ্যুট করা হবে এবং ভারতের বাইরে বেশ কয়েকটি স্থানে চিত্রায়িত হবে।

পৃথ্বীরাজ সুকুমারনের 'এমপুরান'

প্রসঙ্গত, ‘লুসিফার’ সিনেমায় মোহনলালের সাথে আরো অভিনয় করেছিলেন লেডি সুপারস্টার খ্যাত মাঞ্জু ওয়ারিওর এবং বিবেক ওবেরয়। তবে এর সিক্যুয়েল ‘এমপুরান’ সিনেমায় এই দুই তারকার থাকা বা না থাকার বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি। আগের সিনেমার এই সিক্যুয়েল (বা প্রিক্যুয়েল) নিয়ে দর্শকদের প্রত্যাশা আকাশচুম্বী। নেটিজেনরা অনেকেই সিনেমাটিতে ‘আরআরআর’, এবং ‘কেজিএফ’-এর মতো অন্যান্য ইন্ডাস্ট্রির সিনেমার জন্য মলিউডের উত্তর বলে অভিহিত করছে।

উল্লেখ্য যে, ‘লুসিফার’ সিনেমাটির তেলুগু সংস্করণ বর্তমানে নির্মানাধীন রয়েছে। সিনেমাটির তেলুগু সংস্করণের নাম ‘গডফাদার’। কিছুদিন আগেই সিনেমাটির টিজার প্রকাশ করেছেন নির্মাতারা। ‘গডফাদার’ সিনেমার প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন তেলুগু মেগাস্টার চিরঞ্জীবী এবং দক্ষিণের লেডি সুপারস্টার খ্যাত নয়নতারা। এছাড়া মালায়ালাম সিনেমাটিতে পৃথ্বীরাজ সুকুমারন যে চরিত্রে অভিনয় করেছিলনে, তেলুগু সংস্করণে সেই চরিত্রে অভিনয় করছেন বলিউডের ভাইজান সালমান খান।

আরো পড়ুনঃ
‘এমপুরান’ থেকে ‘বিলাল’: মালায়ালাম ইন্ডাস্ট্রির আসন্ন ৫টি অ্যাকশন সিনেমা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ