সুপারস্টার মহেশ বাবুর যে ৫টি সিনেমা আপনার মনোযোগের দাবি রাখে

সুপারস্টার মহেশ

খুব কম অভিনেতাই আছেন যারা সত্যিকার অর্থে ‘হার্টথ্রব’ শব্দটিকে বাস্তবে রুপ দিতে পেরেছেন এবং মহেশ বাবু তেমনই একজন অভিনেতা। দুর্দান্ত অভিনয় দক্ষতা এবং ম্লান হাসি দিয়ে এই তারকা বছরের পর বছর ধরে বিশ্বজুড়ে ভক্তদের মুগ্ধ করেছেন। ১৯৯৯ সালে তেলুগু সিনেমায় আত্মপ্রকাশের পর থেকে, মহেশ বাবু বিভিন্ন বয়সের সিনেমা প্রেমীদের কাছে অন্যতম জনপ্রিয় তারকা। চলুন দেখে নেয়া সুপারস্টার মহেশ বাবুর এমন ৫টি সিনেমা যা আপনার মনোযোগের দাবি রাখে।

- Advertisement -

০১। এক নেনোক্কাদিন
তর্কাতীতভাবে তেলুগু সিনেমার অন্যতম মাস্টারপিস এই সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো। তবে সিনেমাটির বক্স অফিস ব্যর্থতার মূল কারন হচ্ছে এটি তার সময়ের অনেক আগে তৈরি হয়েছিল। সুকুমার পরিচালিত এই মনস্তাত্ত্বিক অ্যাকশন ড্রামা (২০১৪) সিনেমায় মহেশ বাবু সিজোফ্রেনিয়ায় আক্রান্ত একজন ভারতীয় রক সঙ্গীতশিল্পীর ভূমিকায় অভিনয় করেছিলেন। সিনেমাটিতে মহেশের অভিনয়ের পাশাপাশি রোমাঞ্চকর গল্পও প্রশংসিত হয়েছিল। সিনেমাটি সমালোচকদের প্রশংসা অর্জনের সাথে সেরা সিনেমাটোগ্রাফার, সেরা ফাইট কোরিওগ্রাফার এবং সেরা মহিলা প্লেব্যাক গায়কের জন্য তিনটি সীমা পুরষ্কার জিতেছিলো।

- Advertisement -

সুপারস্টার মহেশ

০২। নিজাম
আন্ডাররেটেড ফিল্ম সম্পর্কে কথা বলতে গেছে ‘নিজাম’ অবশ্যই তালিকায় অন্যতম শক্ত অবস্থানে থাকবে। দুর্নীতির উপর ভিত্তি করে করে নির্মিত এই সিনেমায় মহেশ বাবু একজন নিরপরাধ ছাত্র সীতারাম চরিত্রে অভিনয় করেছেন। পরিচালক তেজার ফোকাস মূলত ধারণার উপর ছিল, তবে মহেশ অবশ্যই সিনেমাটিতে প্রভাব ফেলেছেন। মহেশ বাবু সিনেমাটিতে অসাধারণ অভিনয় করেছিলেন। ‘নিজাম’ সিনেমাটি বক্স অফিসে খুব বেশি উপার্জন করতে পারেনি তবে সুপারস্টার মহেশ বাবু তার অভিনয়ের জন্য প্রচুর প্রশংসা জিতেছেন।

- Advertisement -

০৩। টাক্কারি ডোঙ্গা
‘টাক্কারি ডোঙ্গা’ হল একটি পশ্চিমা অ্যাকশন-ড্রামা, যার প্রধান চরিত্রে অভিনয় করেছেন মহেশ বাবু। মহেশ বাবু সিনেমাটিতে একজন দুষ্টু চোর রাজার চরিত্রে অভিনয় করেছেন যিনি ভুবনকে এক জায়গায় নিয়ে যাওয়ার মিশনে রয়েছেন। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী লিসা রে এবং বিপাশা বসু। সিনেমায় যাত্রার শুরুর দিকে এই সিনেমার মাধ্যমে সুপারস্টার মহেশ বাবু তেলুগু সিনেমা দর্শকদের কাছে প্রিয় হয়ে ওঠেন। সিনেমাটিতে অ্যাকশন দৃশ্যগুলোকে বিশ্বাসযোগ্য করতে তিনি মৃত্যুর ঝুঁকি থাকা স্টান্টগুলি করতে পিছপা হননি।

সুপারস্টার মহেশ

০৪। খালেজা
‘খালেজা’ সিনেমাটিতে মহেশ বাবু একজন ক্যাব চালক আল্লুরী সীতারামা রাজু চরিত্রে অভিনয় করেন। তিনি এই চরিত্রে তার ভূমিকার জন্য প্রশংসিত হন। কমেডি নির্ভর এই চরিত্রে তাকে দর্শকরাও দারুণভাবে পছন্দ করেছিল। সিনেমাটিতে তাকে একেবারে হাসিখুশি এবং স্নেহময় হিসেবে দেখা গিয়েছিলো। ত্রিবিক্রম শ্রীনিবাস দ্বারা পরিচালিত এই সিনেমায় সুপারস্টার মহেশ বাবু তার হাস্যকর ভূমিকার মাধ্যমে একটি চিহ্ন রেখে যেতে সক্ষম হয়েছিল। যদিও সিনেমাটি প্রেক্ষাগৃহে ভালো পারফর্ম না করতে পারলেও এটি একটি ক্লাসিক হিসাবে বিবেচিত হয়ে থাকে।

সুপারস্টার মহেশ

০৫। স্পাইডার
এ আর মুরুগাদোসের ‘স্পাইডার’ সিনেমায় মহেশ বাবু একজন আইবি অফিসার শিবের ভূমিকায় অভিনয় করেছেন। এই সিনেমার মাধ্যমে একজন অভিনেতা হিসাবে তিনি তার পরিসর দেখিয়েছেন। সিনেমাটি মহেশ বাবুর সবচেয়ে প্রশংসিত এবং এখনও অবধি আন্ডাররেটেড কাজের মধ্যে একটি। সিনেমাটিতে মহেশ বাবুর বিপরীতে অভিনয় করেছেন রাকুল প্রীত সিং। ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি বক্স অফিসে ভালো আয় করতে ব্যর্থ হয়েছিলো।

প্রিয় পাঠক, তেলুগু সিনেমার সুপারস্টার মহেশ বাবু অভিনীত এই সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি আপনার সবচেয়ে প্রিয় তা জানিয়ে দিতে পারেন মন্তব্যে। এছাড়া এই তারকার আর কোন সিনেমা এই তালিকায় থাকা উচিৎ বলে আপনি মনে করছেন সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
অজিত কুমারের তিন দশকের ক্যারিয়ারের উত্থান এবং পতনের গল্প
সুপারস্টার ফাহাদ ফাসিল: ব্যর্থতা থেকে তারকা অভিনেতা হয়ে উঠার যাত্রা!
তেলেগু সুপারস্টারদের বিরুদ্ধে বক্স অফিস সংগ্রহে কারসাজির অভিযোগ

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ