জাতীয় পুরস্কার বিজয়ী সুপারস্টার সুরিয়া অভিনীত পাঁচটি ব্যতিক্রমী সিনেমা

সুপারস্টার সুরিয়া

ভারতীয় সিনেমা দর্শকদের কাছে সুপারস্টার সুরিয়ার পরিচয় দেয়ার কিছু নেই। দুই দশকেরও বেশি সময় ধরে তামিল সুপারস্টার সুরিয়া চলচ্চিত্রে কাজ করছেন। এই সময়ে নিজের অভিনয় দিয়ে সুরিয়া চলচ্চিত্র প্রেমীদের উপর একটি চিরন্তন ছাপ রাখতে সক্ষম হয়েছেন। সম্প্রতি তামিল সুপারস্টার সুরিয়া ‘সুরারাই পোত্রু’ সিনেমার জন্য সেরা অভিনেতা হিসেবে প্রথমবারের মত জাতীয় পুরষ্কার অর্জন করেছেন। করোনা মহামারীর সময়ে ওটিটি প্লাটফর্মে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি দর্শক এবং সমালোচকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিলো।

- Advertisement -

ভারতীয় সিনেমায় বৈচিত্রময় চরিত্রে অভিনয়ের জন্য সুরিয়া নির্মাতাদের অন্যতম পছন্দ। রোম্যান্টিক, একশন, থ্রিলার, সামাজিক বার্তা – সব বিষয়ে নিজের অভিনয় দক্ষতার প্রমাণ দিয়েছেন এই অভিনেতা। ১৯৯৭ সালে ‘নেরুক্কু নের’ সিনেমার মাধ্যমে তামিল সিনেমায় অভিষেকের পর দক্ষিনের পাশাপাশি বলিউডের সিনেমায়ও দেখা গেছে সুরিয়াকে। জাতীয় পুরস্কার বিজয়ী তামিল সুপারস্টার সুরিয়া অভিনীত পাঁচটি ব্যতিক্রমী সিনেমা নিয়ে আলোচনা থাকছে এই প্রতিবেদনে।

সুপারস্টার সুরিয়া

- Advertisement -

০১। নন্দা
সুরিয়ার ক্যারিয়ারের অন্যতম আলোচিত সিনেমা ‘নন্দা’ পরিচালনা করেছেন নির্মাতা বালা। সিনেমাটিতে তার ভূমিকার জন্য সুরিয়া নিজেকে সুপার ফিট করেছিলেন। এই সিনেমাটি সুরিয়ার অভিনয় দক্ষতা অন্বেষণ করেছে। সিনেমাটিতে সুরিয়া একজন গ্যাংস্টারের ভূমিকায় ছিলেন, যিনি একজন দায়িত্ববান ছেলে হিসেবেও আবির্ভুত হয়েছিলেন। সিনেমাটিতে সুরিয়ার বিপরীতে অভিনয় করেছিলেন লায়লা। বক্স অফিসে সাফল্যের পাশাপাশি সমালোচকরাও সিনেমাটির প্রশংসা করেছিলেন।

- Advertisement -

০২। গজিনি
এ আর মুরগাদাস পরিচালিত ব্লকবাস্টার ‘গজিনি’ সিনেমায় অভিনয় করেছিলেন সুরিয়া। সিনেমাটির ব্যাপক সাফল্য এই অভিনেতাকে দেশব্যাপী তারকা খ্যাতি এনে দিয়েছিলো। সিনেমাটিতে সুরিয়া একজন যুবকের ভূমিকায় অভিনয় করেছিলেন, যে স্বল্পমেয়াদী স্মৃতিশক্তি হ্রাসে ভুগছে এবং তা সত্ত্বেও তার পেমিকার মৃত্যুর প্রতিশোধ নেয়ার নেশায় মগ্ন হয়ে আছে। অ্যাকশন থ্রিলার গল্পের এই সিনেমাটি ১০০ দিনেরও বেশি প্রেক্ষাগৃহে চলেছিল এবং এর বক্স অফিস সাফল্য তাকে একজন অসামান্য তারকাতে রূপান্তরিত করেছিল।

০৩। ভারানাম আইরাম
গৌথম মেনন পরিচালিত ‘ভারনাম আইরাম’ সিনেমাটিতে তার চরিত্রের জন্য সুরিয়া পর্দায় সিক্স-প্যাক নিয়ে হাজির হয়েছিলেন। সিনেমাটির গল্পে একজন যুবকের জীবন অন্বেষণ করতে দেখা যায়, যে শেষ পর্যন্ত সেনাবাহিনীতে যোগ দেয়। সিনেমাটিতে সুরিয়া পিতা ও পুত্রের দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন এবং ভিন্ন চেহারায় পর্দায় হাজির হয়েছিলেন।

সুপারস্টার সুরিয়া

০৪। সুরারাই পোত্রু
সুধা কোঙ্গারা পরিচালিত ‘সুরারাই পোত্রু’ সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন সুরিয়া। এআর ডেকানের প্রতিষ্ঠাতা জিআর গোপীনাথের জীবন কাহিনী নিয়ে নির্মিত সিনেমাটি সুরিয়ার ক্যারিয়ারের অন্যতম সেরা সিনেমা হিসেবে বিবেচিত হয়ে থাকে। সিনেমাটিতে চমৎকার অভিনয়ের মাধ্যমে তিনি ভক্তদের স্তব্ধ করে দেন। সর্বত্র প্রশংসার সাথে সাথে, ‘সুরারাই পোত্রু’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেতার জন্য সুরিয়া প্রথম জাতীয় পুরস্কার জিতেছেন।

০৫। সিঙ্গাম
‘সিঙ্গাম’ সিনেমার মাধ্যমে তৃতীয়বারের মত পরিচালক হরির সঙ্গে কাজ করেন সুপারস্টার সুরিয়া। কপ ড্রামা ভিত্তিক গল্পের এই সিনেমাটি বেশ কয়েকটি ভারতীয় ভাষায় পুনঃনির্মাণ করা হয়েছিল। কিন্তু সুরিয়া অভিনীত মূল সংস্করণটি সবার থেকে সেরা ছিল কারণ এতে এই তারকা অসাধারণ অভিনয় প্রদর্শন করেছিলেন।

প্রিয় পাঠক সুপারস্টার সুরিয়া অভিনীত উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি আপনার কাছে সবচেয়ে প্রিয় সেটা জানিয়ে দিতে পারেন মন্তব্যে। এছাড়া উপরের পাঁচটি সিনেমা ছাড়া আর কোন সিনেমা এই তালিকায় থাকা উচিৎ বলে আপনি মনে করছেন সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে। বর্তমানে সুরিয়া অভিনীত বেশ কয়েকটি সিনেমা নির্মানাধীন রয়েছে। সিনেমাগুলো মুক্তি পেলে এই তালিকা আরো দীর্ঘ হবে বলে মনে করছেন অনেকে।

আরো পড়ুনঃ
খলনায়ক চরিত্রে তামিল সুপারস্টার বিজয় সেতুপতি অভিনীত যত সিনেমা
যে পাঁচটি জিনিস কমল হাসানের অ্যাকশন ড্রামা ‘বিক্রম’ সফলতার কারন!
সুপারস্টার থালাপতি বিজয়ের ছেড়ে দেওয়া ৫টি আলোচিত সিনেমা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ