যে পাঁচটি জিনিস কমল হাসানের অ্যাকশন ড্রামা ‘বিক্রম’ সফলতার কারন!

কমল হাসানের অ্যাকশন ড্রা

তামিল সিনেমার কিংবদন্তী অভিনেতা কমল হাসান অভিনীত ‘বিক্রম’ সিনেমাটি চলতি বছরের অন্যতম সফল সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে। তামিলের পাশাপাশি অন্যান্য ভাষায়ও ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছে এই সিনেমা। তবে তামিল নাড়ু বক্স অফিসে কমল হাসানের অ্যাকশন ড্রামা ‘বিক্রম’ অতীতের সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে। ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমাকে পিছনে ফেলে তামিলের সর্বকালের সবচেয়ে ব্যবসা সিনেমা এখন ‘বিক্রম’।

- Advertisement -

গত ৩রা জুন মুক্তিপ্রাপ্ত লোকেশ খানাগরাজ পরিচালিত এই সিনেমাটি ইতিমধ্যে প্রেক্ষাগৃহে ২৫ দিন অতিক্রম করেছে। মুক্তির চতুর্থ সপ্তাহেও সিনেমাটি বক্স অফিসে দুর্দান্ত আয় ধরে রেখেছে। এখন পর্যন্ত প্রেক্ষাগৃহে সিনেমাটির দর্শকপ্রিয়তা বিবেচনা করলে বোঝা যাচ্ছে যে খুব সহজেই কমল হাসানের অ্যাকশন ড্রামা ‘বিক্রম’ প্রদর্শনের টানা ৫০ দিন অতিক্রম করতে যাচ্ছে। চলুন তাহলে দেখে নেয়া যাক এক্সকমল হাসানের অ্যাকশন ড্রামা ‘বিক্রম’ সফলতাকে ত্বরান্বিত করেছে এমন পাঁচটি জিনিস।

০১। কমল হাসানের প্রচারণা
প্রযোজক এবং প্রধান তারকা হিসেবে সিনেমাটির প্রচারণার জন্য কমল হাসান একাধিক জায়গা ভ্রমণ করেছেন। চেন্নাই, হায়দ্রাবাদ, কোচি, মুম্বাই, দিল্লী এবং মালয়শিয়া এর মধ্যে উল্লেখযোগ্য। সিনেমাটি নিয়ে প্রচারণা এই সিনেমাটি প্রতি দর্শকদের আগ্রহ বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ। মুক্তির আগেই সিনেমাটিকে দর্শকদের কাছে দারুণভাবে পৌঁছে দিতে পেরেছেন এই তারকা। সর্বোপরি ভালো বিষয়বস্তুর প্রতি কমল হাসানের বিশ্বাস বেশ ভালোভাবে কাজে এসেছে এ ক্ষেত্রে।

- Advertisement -

০২। উপযুক্ত তারকা নির্বাচন
প্রতিটি চরিত্রে উপযুক্ত তারকা নির্বাচনের মাধ্যমে ‘বিক্রম’ সিনেমাটিকে দর্শকদের কাছে আকর্ষনীয় করে তুলতে সক্ষম হয়েছেন নির্মাতা লোকেশ খানাগরাজ। কমল হাসান ছাড়াও সিনেমাটির আরো প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন বিজয় সেতুপতি, ফাহাদ ফাসিল এবং চ্যাম্বান বিনোদ। সিনেমাটির প্রতিটি চরিত্রে এই তারকাদের অভিনয় ছিলো অসাধারণ। আর শেষ দিকে এসে তামিলের আরেক সুপারস্টার সুরিয়ার মাধ্যমে সিনেমাটিকে অন্য পর্যায়ে নিয়ে গেছেন এই নির্মাতা।

০৩। সবার সাথে সফলতা উপভোগ
মুক্তির পর বক্স অফিসে সিনেমাটি যখন ভালো ব্যবসা করতে শুরু করলো, কমল হাসান এই সফলতা সিনেমাটির প্রতিটি সদস্যের সাথে ভাগাভাগি করেছেন। প্রতিটি ক্ষেত্রে তিনি সিনেমার সাথে সংশ্লিষ্ট সবাইকে নিয়ে সফলতা উপভোগ করেছেন। সিনেমাটির বক্স অফিস সাফল্যে কমল হাসান নির্মাতা লোকেশকে একটি বিলাসবহুল গাড়ি উপহার দিয়েছেন। এছাড়া সিনেমাটির সহকারী পরিচালকদেরও সুপারবাইক উপহার দিয়েছেন কমল হাসান।

- Advertisement -

০৪। সব জায়গায় গ্রহণযোগ্যতা
শুধুমাত্র তামিল নাড়ুতে নয়, ‘বিক্রম’ সিনেমাটি দর্শকদের প্রশংসা কুড়িয়েছে অন্যান্য জায়গায়ও। মুক্তির কিছুদিনের মধ্যেই সিনেমাটি বক্স অফিসে ব্লকবাস্টার হিসেবে আবির্ভূত হয়েছে। বিশেষ করে তামিলের বাইরে কেরালা এবং যুক্তরাষ্ট্রে সিনেমাটি দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছে। এই দুই জায়গায়ই সিনেমাটি বক্স অফিস তালিকায় শীর্ষস্থান অবস্থান করতে দেখা গেছে।

০৫। চেতনার সাথে বাণিজ্যিক উপাদানের মিশ্রণ
যদিও ‘বিক্রম’ সিনেমাটি পুরোদস্তুর একটি অ্যাকশন সিনেমা, এতে বেশ কিছু আবেগ এবং চেতনার উপাদান রয়েছে। নির্মাতা খুবই সফলভাবে সিনেমাটিতে অ্যাকশনের সাথে পারিবারিক চেতনা এবং বোধকে মিশ্রিত করেছেন। অন্যদিকে কমল হাসান যেখানে সাধারণত ক্ল্যাসিক সিনেমা বেশী করে থাকেন সেখানে বাণিজ্যিক উপদানের গ্রহণযোগ্যতাকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন।

প্রসঙ্গত, ১৯৮৬ সালে মুক্তিপ্রাপ্ত কমল হাসানে ‘বিক্রম’ সিনেমার চরিত্রের সাথে সংযোগ রেখে ২০২২ সালের এই সিনেমাটিতে একজন রো’এজেন্ট চরিত্রে অভিনয় করেছেন তিনি। সিনেমাটিতে প্রধান খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন তামিল সিনেমার জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। আর ফাহাদ ফাসিলকে দেখা গেছে অন্যতম গুরুত্বপূর্ন একটি চরিত্রে। লোকেশ খানাগরাজ পরিচালিত সিনেমাটির সঙ্গীত রচনা করেছেন অনিরুদ্ধ রাবিচন্দ্র।

আরো পড়ুনঃ
তামিল নাড়ু বক্স অফিসের সর্বকালের সেরা সিনেমা কমল হাসানের ‘বিক্রম’
‘বিশ্বসম’ সিনেমার পর প্রথম তামিল ব্লকবাস্টার কমল হাসানের ‘বিক্রম’
তামিল নাড়ুতে ‘বিক্রম’ ঝড়: ‘বাহুবলী ২’কে ছাড়িয়ে যাচ্ছে কমল হাসানের সিনেমা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ