সুপারস্টার থালাপতি বিজয়ের ছেড়ে দেওয়া ৫টি আলোচিত সিনেমা

সুপারস্টার থালাপতি বিজয়ের

তামিল সিনেমার সুপারস্টার থালাপতি বিজয়ের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘বিস্ট’ মুক্তি পেয়েছে চলতি বছরে। সম্প্রতি প্রকাশ করা হয়েছে এই তারকার নতুন সিনেমা ‘ভারিসু’ এর ফার্স্টলুক পোষ্টার। সিনেমাটি আগামী বছরের পংগালে মুক্তি পেতে যাচ্ছে। ১৯৮৪ সালে ‘ভেট্রি’ সিনেমায় শিশু শিল্পী হিসেবে অভিনয়ের মাধ্যমে বড় পর্দায় যাত্রা শুরু করেছিলেন এই তারকা। আর প্রধান চরিত্রে সুপারস্টার থালাপতি বিজয়ের প্রথম সিনেমা মুক্তি পেয়েছিলো ১৯৯২ সালে। সিনেমাটির নাম হচ্ছে ‘নালাইয়া থেরপু’।

- Advertisement -

প্রধান চরিত্রে অভিনয় হিসেব করলে দুই দশক ধরে বড় পর্দায় অভিনয় করছেন বিজয়। নিজের ক্যারিয়ারে অসংখ্য ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন থালাপতি বিজয়। রজনীকান্তের পর বেশ লম্বা সময় ধরে দক্ষিণে নিজেকে একজন বিশ্বস্ত সুপারস্টার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন থালাপতি। যাইহোক, বছরের পর বছর ধরে, তিনি বেশ কয়েকটি সিনেমাও প্রত্যাখ্যান করেছিলেন যেগুলি পরবর্তিতে বিশাল হিট হয়ে ওঠে। চলুন দেখে নেওয়া যাক সুপারস্টার থালাপতি বিজয়ের ছেড়ে দেওয়া ৫টি আলোচিত সিনেমাড় বিস্তারিত।

- Advertisement -

০১। মুধলভান (১৯৯৯)
১৯৯২ সালে মুক্তিপ্রাপ্ত রাজনৈতিক অ্যাকশন থ্রিলার ‘মুধলভান’ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন অর্জুন এবং মনীষা কৈরালা। জানা গেছে প্রথম দিকে পরিচালক শঙ্কর সিনেমাটির মুখ্য ভূমিকার জন্য রজনীকান্তের সঙ্গে যোগাযোগ করেছিলেন। কিন্ত কিছু কারনে সেটা হয়ে উঠেনি। এরপর তিনি সিনেমাটির প্রস্তাব দেন বিজয়কে। কিন্তু বিজয় খুব অল্প বয়সে রাজনীতির উপর ভিত্তি করে সিনেমা করতে আগ্রহী না হওয়ার কারণে ফিরিয়ে দেন শঙ্করকে।

সুপারস্টার থালাপতি বিজয়ের

- Advertisement -

০২। রান (২০০২)
আর. মাধবন এবং মীরা জেসমিন অভিনীত রোমান্টিক অ্যাকশন সিনেমা ‘রান’ মুক্তি পেয়েছিলো ২০০২ সালে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সিনেমাটিতে অভিনয়ের জন্য থালাপতি বিজয় ছিলেন পরিচালক লিঙ্গুসামির প্রথম পছন্দ। কিন্তু অজানা কারণে সেটি শেষ পর্যন্ত বাস্তবায়িত হতে ব্যর্থ হয়েছিল। মুক্তির পর সিনেমাটি সে বছরের সবচেয়ে বড় হিট চলচ্চিত্রগুলির মধ্যে একটি হয়ে ওঠে।

০৩। কাখা কাখা (২০০৩)
গৌতম বাসুদেব মেনন পরিচালিত ‘কাখা কাখা’ সিনেমাটির প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন সুরিয়া এবং জ্যোথিকা। বেশ কিছু প্রতিবেদন থেকে জানা গেছে, সিনেমাটিতে অভিনয়ের জন্য থালাপতি বিজয়ের সাথে যোগাযোগ করেছিলেন নির্মাতা গৌতম। কিন্তু তিনি সিনেমাটিতে অভিনয়ের প্রস্তাব থালাপতি প্রত্যাখ্যান করেছিলেন। কারণ হিসেবে জানা গেছে চিত্রনাট্য বর্ননার সময় সিনেমাটির ক্লাইম্যাক্স প্রস্তুত ছিল না।

সুপারস্টার থালাপতি বিজয়ের

০৪। সান্দাকোঝি (২০০৫)
২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘সান্দাকোঝি’ সিনেমাটিতে অভিনয়ের জন্য পরিচালক এন. লিঙ্গুসামি থালাপতি বিজয়কে প্রস্তাব চেয়েছিলেন। আর সে জন্য তিনি বিজয়কে সিনেমাটির গল্পও বর্ণনা করেছেন। কিন্তু সিনেমাটিতে নিজের চরিত্র পছন্দ না হওয়ার কারনে সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন এই সুপারস্টার।

সুপারস্টার থালাপতি বিজয়ের

০৫। সিংগাম (২০১০)
তামিলের অন্যতম জনপ্রিয় চরিত্র ‘সিংগাম’। বিনোদনমূলক পুলিশ অ্যাকশন গল্পের সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন সুরিয়া এবং আনুশকা শেঠি। জানা গেছে সিনেমাটিতে অভিনয়ের জন্য পরিচালক হরি থালাপতি বিজয়কে প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু কোন এক অজানা কারণে সিনেমাটিতে অভিনয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন বলে জানা গেছে।

প্রিয় পাঠক সুপারস্টার থালাপতি বিজয়ের ছেড়ে দেওয়া এই সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটিতে বিজয়কে আপনি দেখতে চেয়েছিলেন তা জানিয়ে দিতে পারেন মন্তব্যে। এছাড়া এই সিনেমাগুলোর মধ্যে আপনার সবচেয়ে পছন্দের সিনেমা কোনটি সেটাও আমাদের জানিয়ে দিয়ে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
থালাপতি বিজয়ের সাথে পর্দায় হাজির হয়েছিলেন বলিউডের যে ছয় অভিনেত্রী
‘থালাপতি ৬৭’ সিনেমার মাধ্যমে লোকেশ সিনেমাটিক ইউনিভার্সে বিজয়
ফার্স্টলুক প্রকাশ্যেঃ ভামশি প্যাডিপল্লীর সিনেমায় বস আবতারে থালাপতি বিজয়

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ