‘থালাপতি ৬৭’ সিনেমার মাধ্যমে লোকেশ সিনেমাটিক ইউনিভার্সে বিজয়

থালাপতি ৬৭

সম্প্রতি প্রকাশ করা হয়েছে তামিল সুপারস্টার থালাপতি বিজয় অভিনীত ‘ভারিসু’ সিনেমার ফার্স্টলুক পোষ্টার। ভামশি প্যাডিপল্লীর পরিচালনায় সিনেমাটিতে বিজয়ের বিপরীতে অভিনয় করছেন ভারতের ন্যাশনাল ক্রাশ রাশমিকা মান্দানা। ঘোষনা অনুযায়ী আগামী বছরের পংগালে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। এদিকে ইতিমধ্যে শুরু হয়েছে এই তারকার নতুন সিনেমা নিয়ে আলোচনা। জানা গেছে ‘থালাপতি ৬৭’ নামের এই সিনেমার মাধ্যমে লোকেশ সিনেমাটিক ইউনিভার্সে যুক্ত হতে যাচ্ছেন থালাপতি বিজয়।

- Advertisement -

বর্তমান সময়ে তামিলের অন্যতম আলোচিত নির্মাতা লোকেশ খানাগরাজের পরবর্তি সিনেমায় অভিনয় করছেন থালাপতি বিজয়। নাম ঠিক না হওয়া সিনেমাটি ‘থালাপতি ৬৭’ নামে পরিচিত। চলতি মাসে মুক্তিপ্রাপ্ত এই নির্মাতার ‘বিক্রম’ সিনেমাটি তামিল নাডু বক্স অফিসের অতীতের সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে। ‘বাহুবলী ২’ সিনেমাকে ছাড়িয়ে ‘বিক্রম’ তামিলের সর্বকালের সবচেয়ে ব্যবসা সফল সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে। ‘বিক্রম’ সাফল্যে লোকেশ এখন যেকন তারকার সবচেয়ে কাঙ্ক্ষিত একজন নির্মাতা।

বক্স অফিস সাফল্যের পাশাপাশি কমল হাসান, বিজয় সেতুপটি এবং ফাহাদ ফাসিল অভিনীত ‘বিক্রম’ সিনেমাটির আরো একটি বিশেষত্ব রয়েছে। এই সিনেমার মাধ্যমে লোকেশ আনুষ্ঠানিকভাবে শুরু করেছেন তার সিনেম্যাটিক ইউনিভার্স। লোকেশ সিনেমাটিক ইউনিভার্সে ‘কাইথি’ এবং ‘বিক্রম’ সিনেমা গ্যাংস্টারদের একসাথে নিয়ে আসছেন এই নির্মাতা। এদিকে সম্প্রতি জানা গেছে ‘থালাপতি ৬৭’ সিনেমায় একজন গ্যাংস্টার রুপে হাজির হবেন বিজয় এর মাধ্যমেই লোকেশ সিনেমাটিক ইউনিভার্সে যুক্ত হতে যাচ্ছেন থালাপতি বিজয়।

- Advertisement -

একটি সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে ‘থালাপতি ৬৭’ সিনেমায় একজন দুর্ধর্ষ গ্যাংস্টার রুপে হাজির হবেন থালাপতি বিজয়। সিনেমাটিতে তার চরিত্র অনেকটা ১৯৯৫ সালে মুক্তিপ্রাপ্ত রজনীকান্তের ‘বাদশা’ সিনেমার চরিত্রের মত। লোকেশ খানাগরাজের সিনেমায় যেরকম ডার্ক শ্যাডের চরিত্র থাকে বিজয়ের চরিত্র সেরকম করেই সাজানো হয়েছে। এছাড়া সিনেমাটিতে বলিউডের একজন জনপ্রিয় তারকার অভিনয়ের কথাও শোনা যাচ্ছে।

ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে ‘মাষ্টার’ সিনেমার কাজ করার সময় এই গল্পটি নিয়ে আলোচনা করেছিলেন থালাপতি বিজয় এবং লোকেশ খানাগরাজ। সেসময় সিনেমাটির ধারনা পছন্দ করেছিলেন থালাপতি বিজয়। এছাড়া এই চিত্রনাট্যটি লোকেশ অনেক আগেই লিখেছিলেন বলে জানা গেছে। তবে বর্তমানে এই চিত্রনাট্যে সময়ের প্রেক্ষিত বিবেচনায় বেশ কিছু পরিবর্তন আনছেন ‘বিক্রম’ খ্যাত এই নির্মাতা।

- Advertisement -

এদিকে সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে ‘থালাপতি ৬৭’ সিনেমায় লোকেশ খানাগরাজ পরিচালিত ‘কাইথি’ এবং ‘বিক্রম’ সিনেমাগুলোর বেশ কয়েকটি চরিত্র অন্তর্ভূক্ত হতে যাচ্ছে। এর আগে যেমন ‘বিক্রম’ সিনেমায় ‘কাইথি’ থেকে কয়েকটি চরিত্র সংযুক্ত হতে দেখা গিয়েছিলো। এ বিষয়ে কিছু আনুষ্ঠানিকতা এখনো বাকী আছে বলেও জানা গেছে। তবে ‘থালাপতি ৬৭’ সিনেমায় ‘বিক্রম’ সিনেমার সকল ক্রু সদস্যরা থাকছেন সেটা নিশ্চিত করেই বলা যায়।

উল্লেখ্য যে, ‘থালাপতি ৬৭’ সিনেমার আগে বিজয় লোকেশ খানাগরাজ পরিচালিত ‘মাষ্টার’ সিনেমায় অভিনয় করেছিলেন। সিনেমাটি করোনার সময়ে সীমিত আসনে মুক্তি পেয়েও তামিল নাড়ুতে ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। বর্তমানে এই সিনেমাটি ছাড়াও লোকেশ খানাগরাজের ‘কাইথি ২’ এবং ‘বিক্রম ২’ সিনেমাগুলোর নির্মানের কথা রয়েছে। তবে বিজয়ের সাথে সিনেমাটির পর লোকেশ এর মধ্যে কোন সিনেমাটি শুরু করবেন তা এখনো জানা যায়নি।

প্রসঙ্গত, লোকেশ কাহাগরাজ পরিচালিত ‘থালাপতি ৬৭’ সিনেমায় থালাপতি বিজয় ছাড়া অন্য কোন অভিনয় শিল্পীর কথা এখনো নিশ্চিত হওয়া যায়নি। এছাড়া সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষনা এখনো নির্মাতাদের পক্ষ্য থেকে দেয়া হয়নি। জানা গেছে সিনেমাটি প্রযোজনা করতে যাচ্ছে সেভেন স্ক্রিন স্টুডিও। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের শেষের দিকে শুরু হতে যাচ্ছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ।

আরো পড়ুনঃ
ফার্স্টলুক প্রকাশ্যেঃ ভামশি প্যাডিপল্লীর সিনেমায় বস আবতারে থালাপতি বিজয়
‘বিক্রম’ দিয়ে শুরু হলো ‘লোকেশ সিনেমাটিক ইউনিভার্স’: যুক্ত হচ্ছে ‘কাইথি’
ফার্স্টলুক প্রকাশ্যেঃ ভামশি প্যাডিপল্লীর সিনেমায় বস আবতারে থালাপতি বিজয়

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ