দেখে নিন লেডি সুপারস্টার নয়নতারা সম্পর্কে ৬টি কম জানা তথ্য

লেডি সুপারস্টার নয়নতারা

বেশীরভাগ অভিনেত্রী সিনেমা ইন্ডাস্ট্রিতে আসেন এবং সফল সিনেমা উপহার দেয়ার পরও ইন্ডাস্ট্রিতে খুব লম্বা সময় টিকে থাকতে পারেন না। শুধুমাত্র কয়েকজন অভিনেত্রী আছেন কয়েক দশক ধরে সফল হোক বা ফ্লপ হোক ইন্ডাস্ট্রিতে নিজের অবস্থান ধরে রাখতে সক্ষম হন। লেডি সুপারস্টার নয়নতারা হলেন এমন একজন অভিনেত্রী যিনি দক্ষিণ ভারতীয় সবগুলো চলচ্চিত্র শিল্পে নিজের উপস্থিত নিশ্চিত করেছেন এবং ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন। বর্তমানে দক্ষিনি সিনেমার সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী হচ্ছেন নয়নতারা।

- Advertisement -

সম্প্রতি লেডি সুপারস্টার নয়নতারা শুরু করেছেন তার জীবনের নতুন অধ্যায়। দীর্ঘদিনের প্রেমের সম্পর্কের পর নয়নতারা বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছে চলচ্চিত্র নির্মাতা ভিগ্নেশ শিবানের সাথে। গত ৯ জুন তামিলনাড়ুর মহাবালিপুরমে অনুষ্ঠিত একটি অনুষ্ঠানের মাধ্যমে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন আলোচিত এই দম্পতি। ভারতের সব সিনেমা ইন্ডাস্ট্রি থেকে তারকারা উপস্থিত হয়েছিলেন এই বিয়েতে। চলুন তাহলে দেখে নেয়া যাক লেডি সুপারস্টার নয়নতারা সম্পর্কে ৬টি অপেক্ষাকৃত কম জানা তথ্য।

০১। শাহরুখ খানের সিনেমার প্রস্তাব ফিরিয়ে দেয়া
বর্তমানে নয়নতারা শাহরুখ খানের বিপরীতে ‘জওয়ান’ সিনেমায় অভিনয় করছেন। এই সিনেমার মাধ্যমে বলিউডে অভিষিক্ত হতে যাচ্ছে নয়নতারা। তবে এর আগেও শাহরুখ খানের সিনেমার প্রস্তাব পেয়ে ফিরিয়ে দিয়েছিলেন নয়নতারা। শাহরুখ খান অভিনীত ২০১৩ সালের ব্লকবাস্টার ‘চেন্নাই এক্সপ্রেস’ সিনেমায় একটি গানের জন্য প্রস্তাব দেয়া হয়েছিলো নয়নতারাকে। কিন্তু এই প্রস্তাবটি ফিরিয়ে দেয়েছিলেন নয়নতারা। পরবর্তিতে সেই গানটিতে কোমর দুলিয়েছেন প্রিয়ামনি।

- Advertisement -

০২। দুটি কোম্পানির মালিক
২০২১ সালে নয়নতারা তার বাগদত্তা ভিগ্নেশ শিবানের সাথে ‘রাউডি পিকচার্স’ নামে একটি প্রযোজনা প্রতিষ্ঠান চালু করেন। এই প্রযোজনা প্রতিষ্ঠানটির ব্যানারে ইতিমধ্যে ‘কুজহাঙ্গল’, ‘নেত্রিকান’ এবং ‘কাথু ভাকুলা রেন্দু কাধ’-এর মতো চলচ্চিত্র নির্মাণ করেছেন। এছাড়াও তিনি ডাঃ রেনিতা রাজনের সাথে একটি লিপ বাম কোম্পানির সহ-মালিক হিসেবে আছেন নিয়ন্তারা।

০৩। ৭৫টি সিনেমার মাধ্যমে দুই দশকের সফল ক্যারয়ার
২০০৩ সালে মালায়ালাম সিনেমা ‘মানসিনাক্কারে’ দিয়ে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন নয়নতারা। এরপর ভারতীয় চলচ্চিত্রে ১৯ বছর পরেও এখনও শক্তিশালী এবং শীর্ষ অবস্থান ধরে রেখেছেন এই অভিনেত্রী। হিন্দি ছাড়া ভারতের সব প্রধান চলচ্চিত্র শিল্পে অভিনয় করেছেন তিনি। এবার শাহরুখ খানের সাথে ‘জওয়ান’ সিনেমার মাধ্যমে হিন্দিতেও অভিষেক হচ্ছে তার। তেলেগুতে তার সুপারহিট সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘দুবাই সেনু’, ‘লক্ষ্মী’, ‘অঞ্জনেউলু’, ‘সিমহা’, এবং ‘শ্রী রামা রাজ্যম’। বর্তমানে নয়নতারা মেগাস্টার চিরঞ্জীবীর সাথে ‘গডফাদার’ সিনেমার দৃশ্যধারনে ব্যস্ত রয়েছেন।

- Advertisement -

০৪। জন্মগতভাবে খ্রিস্টান হয়েও ‘সীতা’ চরিত্রে অভিনয়
কথিত আছে যে তিনি একজন খ্রিস্টান হিসাবে জন্মগ্রহণ এবং বড় হয়েছিলেন। ৭ই আগস্ট ২০১১ সালে চেন্নাইয়ের আর্য সমাজে হিন্দু ধর্ম গ্রহণ করেছিলেন এবং বেদ অনুসারে শুদ্ধি কর্মের মধ্য দিয়ে গেছেন। এরপর পর হিন্দু ধর্মে একটি রূপান্তর প্রশংসাপত্র পেয়েছেন। জন্মগতভাবে খ্রিস্টান হয়েও নয়নতারা ‘সীতা’ চরিত্রে অভিনয় করেছিলেন। তিনি বাপুর ‘শ্রী রাম রাজ্যম’ সিনেমায় রামের চরিত্রে নন্দমুরি বালাকৃষ্ণের পাশাপাশি ‘সীতা’ চরিত্রে অভিনয় করেছেন।

০৫। ভেঙ্কটেশের সাথে সবচেয়ে বেশী সিনেমা
নয়নতারা দক্ষিণ ভারতের সব বড় তারকাদের সাথে সিনেমায় অভিনয় করেছেন। এরমধ্যে রজনীকান্ত, বালকৃষ্ণ, নাগার্জুন এবং রবি তেজার সাথে দুটি করে সিনেমায় দেখা গেছে তাকে। তবে তিনি সবচেয়ে বেশী সিনেমায় অভিনয় করেছেন ভেঙ্কটেশের সাথে। তেলেগুতে এই জুটির আলোচিত সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘লক্ষ্মী’, ‘তুলসী’ এবং ‘বাবু বাঙ্গারাম’।

০৬। তিন ভাষায় ৫টি ফিল্মফেয়ার পুরষ্কার
নয়নতারা তামিল, তেলুগু এবং মালায়ালাম – সব ভাষায়ই দাপটের সাথে অভিনয় করেছেন। আর তার অভিনয়ের স্বীকৃতি হিসেবে নয়নতারা ক্যারিয়ারে এখন পর্যন্ত ৫টি ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন। তার এই ৫টি ফিল্মফেয়ার পুরষ্কারের মধ্যে রয়েছে, ১টি করে তেলেগু এবং মালায়লাম থেকে এবং বাকি ৩টি তামিল ভাষার চলচ্চিত্র থেকে। একাধিক ভাষার সিনেমায় অভিনয়ের জন্য পুরষ্কার জেতার এই বিরল কৃতিত্ব খুব কম শিল্পীরই আছে।

প্রিয় পাঠক, দক্ষিনি তথা ভারতীয় সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী নয়নতারার কোন সিনেমাটি আপনি বেশী পছন্দ করেন তা জানিয়ে দিতে পারেন মন্তব্যে। এছাড়া অর্জিত ৫টি ফিল্মফেয়ার পুরষ্কার ছাড়া আর কোন সিনেমায় অভিনয়ের জন্য তার পুরষ্কার পাওয়া উচিৎ ছিলো বলে আপনি মনে করছেন সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
নয়নতারা এবং ভিগ্নেশ শিবান: দেখে নিন আলোচিত এই বিয়ের ছবিসহ বিস্তারিত
লেডি সুপারস্টার নয়নতারা অভিনীত যে আটটি সিনেমা অবশ্যই দেখা উচিত
লেডি সুপারস্টার নয়নতারা: পুরুষ শাসিত তামিল সিনেমায় নারী স্টারডাম!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ