‘এমপুরান’ থেকে ‘বিলাল’: মালায়ালাম ইন্ডাস্ট্রির আসন্ন ৫টি অ্যাকশন সিনেমা

বেশিরভাগ দর্শকেরই প্রকৃত পছন্দের তালিকায় রয়েছে ওভার-দ্য-টপ অ্যাকশন সিনেমা। এমনকি প্লটের ঘাটতি থাকা সত্ত্বেও, এই অ্যাকশন ধারার সিনেমাগুলো প্রেক্ষাগৃহে দর্শকদের বিনোদন দিয়ে থাকে। ভারতীয় সিনেমা ইন্ডাস্ট্রিগুলোর মধ্যে মালায়ালাম ইন্ডাস্ট্রির সিনেমাগুলো প্লট এবং গল্প নির্ভর থ্রিলারধর্মী হয়ে থাকে। এই ইন্ডাস্ট্রিতে অ্যাকশন নির্ভর সিনেমা কমই দেখা যায়। কিন্তু ভারতের অন্য ইন্ডাস্ট্রির মত মালায়ালাম নির্মাতারা বড় বাজেটের অ্যাকশন সিনেমা সচরাচর নির্মান করেন না।

- Advertisement -

তবে এই ইন্ডাস্ট্রিতে অ্যাকশন সিনেমা যে একদম হয়না ব্যাপারটা সেরকম নয়। অতীতে মলিউড থেকে বড় আয়োজনে অ্যাকশন সিনেমা নির্মান হতেও দেখা গেছে। সম্প্রতি দক্ষিণের সম্পূর্ণ অ্যাকশন বিনোদনের ‘পুষ্পা’, ‘কেজিএফ’, ‘আরআরআর’, এবং ‘বিক্রম’ সিনেমাগুলোর প্যান ইন্ডিয়া বক্স অফিসে ঝড় তুলেছে। অন্যান্য ভাষার অ্যাকশন সিনেমাগুলির সাফল্য দেখে, মালয়ালম পরিচালকরা সেই শূন্যতা পূরণ করার চেষ্টা করছেন বলে মনে হচ্ছে। চলুন এক নজরে দেখে নেওয়া যাক অ্যাকশন গল্পে নির্মানাধীন মালায়ালাম ইন্ডাস্ট্রির আসন্ন ৫টি সিনেমা বিস্তারিত।

মালায়ালাম ইন্ডাস্ট্রির

- Advertisement -

০১। এল ২: এমপুরান
পৃথ্বীরাজ সুকুমারনের পরিচালনায় নির্মিত সুপারহিট ‘লুসিফার’ সিনেমার দ্বিতীয় পর্ব ‘এল২: এমপুরান’। আগের সিনেমার এই সিক্যুয়েল (বা প্রিক্যুয়েল) নিয়ে দর্শকদের প্রত্যাশা আকাশচুম্বী। নেটিজেনরা অনেকেই সিনেমাটিতে ‘আরআরআর’, এবং ‘কেজিএফ’-এর মতো অন্যান্য ইন্ডাস্ট্রির সিনেমার জন্য মলিউডের উত্তর বলে অভিহিত করছে। কিছুদিন আগেই লেখক মুরালি গোপি একটি আলাপচারিতায় জানিয়েছেন যে সিনেমাটির চিত্রনাট্যের কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। সবকিছু ঠিক থাকলে খুব শীগ্রই সিনেমাটির কাজ শুরু হতে যাচ্ছে।

মালায়ালাম ইন্ডাস্ট্রির

- Advertisement -

০২। কাডুভা
পৃথ্বীরাজ সুকুমারন অভিনীত আসন্ন অ্যাকশন বিনোদনকারী ‘কাডুভা’ সিনেমাটি বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাটি পরিচালনা করছেন মলিউডের হিটমেকার সাজি কৈলাস। জানা গেছে পৃথ্বীরাজ সুকুমারন সিনেমাটিতে কদুভাক্কুনেল কুরুবচন নামে একটি ভয়ঙ্কর চরিত্রে অভিনয় করবেন। সম্প্রতি নির্মাতারা সিনেমাটির মুক্তির তারিখ ঘোষণা করেছেন। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের ৩০শে জুন মুক্তি পেতে যাচ্ছে।

০৩। পল্লীচট্টম্বি
রাজনৈতিক থ্রিলার ‘জন গণ মন’ সিনেমার পর পরিচালক ডিজো জোস অ্যান্টনি এবার নির্মান করতে যাচ্ছে অ্যাকশন সিনেমা। ‘পল্লীচট্টম্বি’ নামে এই অ্যাকশন সিনেমায় অভিনয় করছেন টোভিনো থমাস। প্রকাশিত খবরে জানা গেছে, সিনেমাটি বড় আকারে নির্মিত হতে যাচ্ছে। এছাড়া সিনেমাটির লেখক এস সুরেশ বাবু জানিয়েছেন একটি সম্পূর্ণ গণবিনোদনধর্মী সিনেমা হতে যাচ্ছে ‘পল্লীচট্টম্বি’।

মালায়ালাম ইন্ডাস্ট্রির

০৪। বিলাল
সুপারহিট গ্যাংস্টার ড্রামা ‘বিগ বি’-এর পরে, দর্শকরা বিলাল জন কুরিশিঙ্গল চরিত্রে মামুত্তির দ্বিতীয় সিনেমার জন্য আকুল হয়ে উঠেছেন। সম্প্রতি পরিচালক অমল নীরাদ নিশ্চিত করেছেন যে সিনেমাটির পরবর্তী কিস্তি শীঘ্রই আসবে। আর দ্বিতীয় পর্বের নামকরণ করা হয়েছে ‘বিলাল’। অমল নীরাদ আরও বলেছেন যে সিনেমাটি সম্পূর্ণ অ্যাকশন বিনোদনমূলক হবে। এছাড়া একই সাথে সিনেমাটি দিয়ে তিনি দর্শক এবং সমালোচকদের সন্তুষ্টি অর্জন করবেন বলেও জানিয়েছে এই নির্মাতা।

০৫। পাওয়ার স্টার
রোমান্টিক, কমেডি চলচ্চিত্রের একটি সিরিজের পর, পরিচালক ওমর লুলু এবার সম্পূর্ণ অ্যাকশন সিনেমা নিয়ে ফিরছেন। সিনেমাটিতে সুপারস্টার বাবু অ্যান্টনিকে প্রধান ভূমিকায় অভিনয় করেতে দেখা যাবে। এই নির্মাতা সূত্রে জানা গেছে যে ‘পাওয়ার স্টার’ নামের এই সিনেমাটিতে দর্শকরা বাবু অ্যান্টনির ভিনটেজ আড়ম্বরপূর্ণ আচরণ এবং চেহারা দেখতে পাবে। ‘পাওয়ার স্টার’ সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন প্রয়াত অভিজ্ঞ লেখক ডেনিস জোসেফ।

প্রিয় পাঠক উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি নিয়ে আপনি বেশী আগ্রহী তা আমাদের জানিয়ে দিতে পারেন মন্তব্যে। এছাড়া এই সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলবে বলে মনে করছেন আপনি সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
মালায়ালাম তারকা ফাহাদ ফাসিল অভিনীত মুক্তি প্রতীক্ষিত যত সিনেমা
‘আরআরআর’কে পিছনে ফেলে দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা ‘কেজিএফ ২’
‘বিক্রম’ দিয়ে শুরু হলো ‘লোকেশ সিনেমাটিক ইউনিভার্স’: যুক্ত হচ্ছে ‘কাইথি’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ