যশ রাজ এবং রোহিত শেঠির পর গ্যাংস্টার ইউনিভার্স নিয়ে আসছেন প্রশান্ত নীল

গ্যাংস্টার ইউনিভার্স

সিনেমায় বিভিন্ন চরিত্র নিয়ে ইউনিভার্স বা মাল্টিভার্স নির্মানের ধারাবাহিকতা হলিউডের সিনেমায় প্রায়শই দেখা যায়। বিশেষ করে মার্বেলের সিনেমায় এটি খুবই স্বাভাবিক একটি বিষয়। সাম্প্রতিক সময়ে মার্বেলের অনুকরণে ভারতীয় সিনেমায়ও শুরু হয়েছে ইউনিভার্স বা মাল্টিভার্স নির্মানের ধারাবাহিকতা। রোহিত শেঠির পুলিশ ইউনিভার্সের পর বর্তমানে যশ রাজ ফিল্মস তাদের ‘পাঠান’ এবং ‘টাইগার ৩’ সিনেমাগুলোর মাধ্যমে স্পাই ইউনিভার্সের কাজ শুরু করেছে। সেই ধারাবাহিকতায় এবার গ্যাংস্টার ইউনিভার্স নিয়ে আসছেন ‘কেজিএফ খ্যাত’ নির্মাতা প্রশান্ত নীল।

- Advertisement -

চলতি বছরের ১৪ই এপ্রিল মুক্তিপ্রাপ্ত ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটির বিশাল সাফল্যের পর গ্যাংস্টার ইউনিভার্স নির্মানের বিষয়টি আরো শক্তভাবে সামনে আসছে। কয়েকটি দৃশ্য সহ শেষে সিনেমাটির তৃতীয় পর্ব নির্মানের ইঙ্গিত দিয়েছেন এই নির্মাতা। বেশ কয়েকটি সংযোগের মাধ্যমে ‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমাটি নির্মানের ধারনা আরো স্পষ্ট করেছেন প্রশান্ত নীল। ধারনা করা হচ্ছে তৃতীয় পর্বে আরো শক্তিশালী রুপে ফিরে আসবেন রকি ভাই।

বর্তমানে প্রশান্ত নীল তার পরবর্তি সিনেমা ‘সালার’-এর নির্মান নিয়ে ব্যস্ত সময় পার করছেন। সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন প্যান ইন্ডিয়া সুপারস্টার প্রভাস। ইতিমধ্যে সিনেমাটির ৪০% অংশের কাজ শেষ করেছেন প্রশান্ত নীল। জানা গেছে চলতি বছরের মধ্যেই শেষ হবে এই সিনেমার কাজ। ‘কেজিএফ’ সিনেমার মত ‘সালার’ সিনেমাটিও গ্যাংস্টার ড্রামা হতে যাচ্ছে। সিনেমাটিতে প্রভাসের বিপরীতে অভিনয় করছেন শ্রুতি হাসান।

- Advertisement -

‘সালার’ সিনেমাটির কাজ শেষ হওয়ার আগেই প্রশান্ত নীল ঘোষনা দিয়েছেন তার নতুন সিনেমার। তেলুগু সুপারস্টার এনটিআর জুনিয়র। নাম ঠিক না হওয়া সিনেমাটি বর্তমানে ‘এনটিআর ৩১’ নামে পরিচিত। চলতি বছরের এপ্রিলে সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণার পর কিছুদিন আগে এই তারকার জন্মদিনে প্রকাশ করা হয়েছে সিনেমাটির ফার্স্টলুক। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের প্রথমভাগে শুরু হতে যাচ্ছে সিনেমাটির দৃশ্যধানের কাজ।

- Advertisement -

‘এনটিআর ৩১’ সিনেমাটির কাজ শেষ করে প্রশান্ত নীল ফিরছেন বহুল প্রতীক্ষিত ‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমাটি নিয়ে। তবে ‘সালার’, ‘এনটিআর ৩১’ এবং ‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমাগুলো ছাড়াও কিছুদিন আগে হাম্বলি সিনেমাস ‘বাগিরা’ নামে নতুন একটি সিনেমার ঘোষনা দিয়েছে। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করছেন প্রশান্ত নীল পরিচালিত প্রথম সিনেমার অভিনেতা শ্রীমুরালি। গ্যাংস্টার ভিত্তিক এই সিনেমাটি পরিচালনা না করলেও এর গল্প এবং চিত্রনাট্য রচনা করেছেন প্রশান্ত নীল।

এদিকে প্রশান্ত নীল পরিচালিত এই নির্মিতব্য সিনেমাগুলো নিয়ে শোনা যাচ্ছে নতুন গুঞ্জন। আনুষ্ঠানিক না হলেও এই গুঞ্জনটি মোটেও অযৌক্তিক নয়। গুঞ্জন অনুযায়ী মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের আদলে একটি গ্যাংস্টার ইউনিভার্স নির্মানের পরিকল্পনা করছেন প্রশান্ত নীল। প্রতিটি চরিত্রকে আলাদাভাবে পরিচিত করার পর ‘কেজিএফ’, ‘সালার’, ‘এনটিআর ৩১’ এবং ‘বাগিরা’ সিনেমাগুলোর কেন্দ্রীয় চরিত্র নিয়ে একটি একক সিনেমা নির্মান করবেন প্রশান্ত নীল।

উপরে আলোচিত সিনেমাগুলোর মধ্যে কয়েকটি মিল রয়েছে যা এই গুঞ্জনকে আরো উসকে দেয়। প্রশান্ত নীল পরিচালিত এই প্রতিটি সিনেমাই গ্যাংস্টার গল্পে নির্মিত। কেন্দ্রীয় চরিত্রকে ঘীরে আবর্তিত সিনেমাগুলোর গল্প। এছাড়া প্রতিটি সিনেমার ফার্স্টলুক এবং দৃশ্যগুলো কালো অবয়বে দর্শকদের সামনে হাজির করা হয়েছে। এছাড়া ইতিমধ্যে ‘কেজিএফ’ সিনেমার সাথে ‘সালার’ সিনেমার সংযোগের ইঙ্গিতও দিয়েছেন প্রশান্ত নীল।

আরো পড়ুনঃ
এনটিআর জুনিয়রের নতুন ধামাকা: প্রশান্ত নীলের সাথে সিনেমার ফার্স্ট লুক প্রকাশ
‘বাহুবলী’ নয় বক্স অফিসে যে অনন্য রেকর্ডটি শুধুমাত্র রকি ভাইয়ের দখলে!
‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমার সম্ভাবনা নিয়ে যা বললেন রকি ভাই খ্যাত যশ

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ