দর্শক শূন্যতায় বাতিল হচ্ছে ‘ধাকড়’ প্রদর্শনী: পরিবর্তে চলছে ‘ভুল ভুলাইয়া ২’

বাতিল হচ্ছে ‘ধাকড়’

কঙ্গনা রানাউত অভিনীত ‘ধাকড়’ সিনেমাটি মুক্তি পেয়েছিলো গত ২০শে মে। সিনেমাটির ট্রেলার একটি আড়ম্বরপূর্ণ অ্যাকশন থ্রিলারের প্রতিশ্রুতি এবং এই তারকার নতুন কিছু আনার চেষ্টার ইঙ্গিত দিয়েছিলো। কিন্তু মুক্তির পর শেষ পর্যন্ত সিনেমাটি সব প্রত্যাশাকে মিথ্যা প্রমাণ করেছে। একই দিনে মুক্তিপ্রাপ্ত কার্তিক আরিয়ান, কিয়ারা আদভানি এবং টাবু অভিনীত ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটির সামনে বক্স অফিসে মুখ থুবড়ে পরেছে। মুক্তির তৃতীয় দিনেই বিভিন্ন জায়গায় দর্শক শূন্যতায় বাতিল হচ্ছে ‘ধাকড়’ প্রদর্শনী।

- Advertisement -

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কমিক থ্রিলার ‘ভুল ভুলাইয়া ২’ নিয়ে দর্শকদের আগ্রহ আগে থেকেই আকাশচুম্বী ছিলো। এছাড়া সিনেমাটির গান ভালো হওয়ার কারনে প্রথম দিনে বক্স অফিসে দুর্দান্ত শুরু করা ‘ভুল ভুলাইয়া ২’ দ্বিতীয় দিনেও ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছে। অন্যদিকে প্রত্যাশিতভাবেই কঙ্গনা রানাউত অভিনীত ‘ধাকড়’ সিনেমাটি দুর্বল শুরুর পর দ্বিতীয় দিনে দর্শক খরায় ভুগেছে। এছাড়া দর্শকদের রিভিউ খারাপ হওয়ার কারনে বক্স অফিসে উঠে দাঁড়াতে পারেনি সিনেমাটি।

প্রথম দিনে বক্স অফিসে ‘ধাকড়’ মাত্র ৫০ লাখ রুপি আয় করায় অবাক হয়েছেন বলিউড সংশ্লিষ্টরা। অনেকেরই ধারনা ছিলো ‘ভুল ভুলাইয়া ২’ থেকে খারাপ শুরু হলেও সেটা অন্তত ৩-৪ কোটি রুপির কাছাকাছি থাকবে। মুক্তির প্রথম দিনে থেকেই সিনেমাটি থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন দর্শকরা। অনেকটা দর্শক শূন্য থেকেছে বেশ কয়েকটি প্রেক্ষাগৃহ। তাই সিনেমাটি প্রদর্শনী স্থগিত করে ‘ভুল ভুলাইয়া ২’ প্রদর্শনের চিন্তা করছিলেন প্রেক্ষাগৃহ মালিকরা।

- Advertisement -

একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘ধাকড় দেখার জন্য দর্শকদের মধ্যে একেবারেই উত্তেজনা ছিল না। খবর ছিল যে প্রথম দিনে প্রেক্ষাগৃহে মুষ্টিমেয় দর্শক ছিল। দর্শক না থাকায় সারা দেশে অনেক শো বাতিল হয়েছে। এরই মধ্যে ভুল ভুলাইয়া ২ দর্শকরা উপভোগ করেছেন। ফলস্বরূপ, ধাকড় ব্যর্থতা সিনেমাটিকে বক্স অফিসে আরো শক্তিশালী করেছে।‘

সূত্রটি আরও জানিয়েছে যে, ‘ধাকড়  সিঙ্গেল স্ক্রিনে সীমিত আকারে মুক্তি পেয়েছিল। শনিবার, বেশ কয়েকটি থিয়েটার এটিকে সরিয়ে দিয়েছে কারণ মাত্র ১০-১৫ জনের কম দর্শক নিয়ে বড় একক পর্দার প্রেক্ষাগৃহে সিনেমাটি চালানোর অর্থ ছিল না। মাল্টিপ্লেক্সগুলিও শো কিছুটা কমিয়ে দিয়েছে। আজ (রবিবার) থেকে, ভুল ভুলাইয়া ২ এর ব্যাপক চাহিদা থাকায় সিনেমাটির প্রদর্শনী আরো ব্যাপক হ্রাস পাবে। সুতরাং, এর শোগুলি ভুল ভুলাইয়া ২ এর সাথে প্রতিস্থাপন করা হবে।‘

- Advertisement -

ভারতীয় সংবাদ মাধ্যম থেকে জানা গেছে বিভিন্ন জায়গায় কঙ্গনা রানাউত অভিনীত ‘ধাকড়’ সিনেমার প্রদর্শনী বাতিল করা হয়েছে। এছাড়া শহরের মাল্টিপ্লেক্সগুলো সিনেমাটির প্রদর্শনী কমিয়ে দিয়েছে। প্রদর্শনী কমানোর পরও সিনেমাটির চালানোর জন্য যতেষ্ট দর্শক পাচ্ছে না প্রেক্ষাগৃহগুলো। অনেকেই বলছেন সোমাবার থেকে সিনেমাটি প্রেক্ষাগৃহ থেকে পুরোপুরি সরিয়ে নেয়া হতে পারে। সেই জায়গায় নতুন করে প্রদর্শিত হবে ‘ভুল ভুলাইয়া ২’।

প্রসঙ্গত, প্রথম দুই দিনে ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি বক্স অফিসে ৩২ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে। এই ধারাবাহিকতায় প্রথম সপ্তাহান্তে সিনেমাটি ৫০ কোটি রুপির বেশী আয় করবে বলে ধারনা করা হচ্ছে। উল্লেখ্য যে, ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি পরিচালনা করেছেন আনিস বাজমী। অন্যদিকে গোয়েন্দা গল্পের সিনেমা ‘ধাকড়’ পরিচালনা করেছেন রজনীশ ঘাই। সিনেমাটিতে খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন অর্জুন রামপাল।

আরো পড়ুনঃ
কার্তিকের ভৌতিক জাদুতে কুপোকাত এজেন্ট অগ্নিঃ আবারো ব্যর্থ কঙ্গনা
দ্বিতীয় দিনে বক্স অফিস আয়ে বিশাল লাফঃ হিটের পথে ‘ভুল ভুলাইয়া ২’
বক্স অফিসে ডিজাজস্টার দিয়ে শুরুঃ প্রথম দিনে বড় ধাক্কা খেলো ‘ধাকড়’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ