পৃথ্বীরাজ চৌহান চরিত্রে অক্ষয়ের চেয়ে বেশী মানানসই পাঁচ অভিনেতা!

পৃথ্বীরাজ চৌহান চরিত্রে অক্ষয়ের

‘পদ্মাবত’ সিনেমায় শাহিদ কাপুর, ‘তানহাজি’ সিনেমায় অজয় দেবগন, ‘বাজিরাও মাস্তানি’ সিনেমায় রণবীর সিং – বলিউডের পর্দায় ঐতিহাসিক গল্পের চরিত্রে এই তারকারা ছিলেন অসাধারণ। এরকম আরো অনেক সিনেমা আছে যেগুলোতে যথাযথ তারকা নির্বাচনের মাধ্যমে নির্মাতারা নিজেদের দুরদর্শিতা দেখিয়েছিলেন। তবে আজকে এমন একটি সিনেমা নিয়ে আলোচনা করবো যেখানে ট্রেলারেই ফুটে উঠেছে প্রধান চরিত্রে অভিনয়কৃত তারকার বেমানান অভিব্যাক্তি। পৃথ্বীরাজ চৌহান চরিত্রে অক্ষয়ের চেয়ে বেশী মানানসই ছিলেন এমন পাঁচ তারকা নিয়ে আলোচনা থাকছে এই প্রতিবেদনে!

- Advertisement -

গত সপ্তাহে ঐতিহাসিক ড্রামা ‘পৃথ্বীরাজ’ সিনেমার ট্রেলার উন্মোচন করেছে নির্মাতারা। এতে অক্ষয় কুমার রাজপুত শাসক পৃথ্বীরাজ চৌহানের চরিত্রে অভিনয় করেছেন। অক্ষয়ের পাশাপাশি এই ছবিতে সঞ্জয় দত্ত, সোনু সুদ এবং মানুশি চিল্লারও রয়েছেন। চন্দ্রপ্রকাশ দ্বিবেদীর পরিচালনায় ট্রেলারে ‘পৃথ্বীরাজ’ (অক্ষয় অভিনয় করেছেন) এবং ‘যুক্তা’ (মানুষী অভিনীত)-এর মহাকাব্যিক প্রেমের গল্পের ঝলক দেখায়৷ এছাড়া সিনেমাটিতে দেশপ্রেমিক মূল্যবোধও ফুটে উঠেছে যা রাজাকে তার মাতৃভূমির জন্য লড়াই করতে অনুপ্রাণিত করেছিল।

‘পৃথ্বীরাজ’ সিনেমার ট্রেলার প্রকাশের পর থেকে এটি দর্শকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়ার সাক্ষী হয়েছে। যখন কেউ কেউ অক্ষয় কুমারের অভিনয় নিয়ে গালাগালি করছেন, অন্যরা ট্রেলারের স্থিরচিত্রগুলি ‘বালা’ চরিত্রের সাথে তুলনা করে তাকে উপহাস করছেন। বালা হচ্ছে ‘হাউসফুল ৪’ সিনেমায় অক্ষয় কুমারের অভিনয় করা একটি কমিক চরিত্র। অনেকেই বলছেন পৃথ্বীরাজ চৌহানের মত শক্তিশালী একটি চরিত্রে অক্ষয় কুমারের অভিনয় এবং পর্দা উপস্থিতি বিরক্তির কারন হয়ে উঠেছে।

- Advertisement -

পৃথ্বীরাজ চৌহান একজন যোদ্ধা ছিলেন এবং তার একটি নির্দিষ্ট ধরণের ব্যক্তিত্ব এবং শরীরও ছিল। এই চরিত্রে নির্মাতাদের এমন একজন তরুণ অভিনেতাকে কাস্ট করা দরকার ছিল যার শরীর এবং ব্যক্তিত্ব চরিত্রটির সাথে পুরোপুরি মানানসই হবে। অক্ষয় নিঃসন্দেহে একজন ভালো অভিনেতা কিন্তু পিরিয়ড ফিল্মের ক্ষেত্রে, কোনো অভিনেতাকে কাস্ট করার আগে অতিরিক্ত প্রচেষ্টার প্রয়োজন হয়। চলুন দেখে নেয়া যাক পৃথ্বীরাজ চৌহান চরিত্রে অক্ষয়ের চেয়ে বেশী মানানসই হতে পারতেন এমন পাঁচজন তারকার কথা।

পৃথ্বীরাজ চৌহান চরিত্রে অক্ষয়ের

- Advertisement -

০১। শাহিদ কাপুর
‘পদ্মাবত’ সিনেমার প্লট দেখে সিনেমাপ্রেমীরা যে সব আবেগপ্রবণ দৃশ্য দেখে আপ্লূত হয়েছিলেন তার অন্যতম কারণ হল শাহিদ কাপুর। রাজপুত রাজা মহারাওয়াল রতন সিং-এর চরিত্রে তিনি যেভাবে অভিনয় করেছেন তা প্রশংসনীয়। আলোচিত নির্মাতা সঞ্জয়লীলা বানসালি তার প্রতি যে আস্থা দেখিয়েছিলেন তিনি তার প্রতিদান দিতে সক্ষম হয়েছিলেন। এই সিনেমাটি ছাড়াও ‘কবির সিং’ এবং ‘উড়তা পাঞ্জাব’র মতো সিনেমায় তার অভিনয় তাকে শুধু তারকাই নয় একজন সত্যিকারের অভিনেতা করে তোলে।

পৃথ্বীরাজ চৌহান চরিত্রে অক্ষয়ের

০২। সুশান্ত সিং রাজপুত
অভিনয় দক্ষতা সম্পর্কে কথা বলতে গিয়ে প্রয়াত সুশান্ত সিং রাজপুতের নাম উল্লেখ করতে কেউ কীভাবে ভুলে যেতে পারে। ‘কাই পো চে’ হোক বা এ’মএস ধোনি’, সুশান্ত সিং রাজপুত খুব অল্প সময়ের মধ্যেই স্পষ্ট করে দিয়েছেন যে তিনি শাসন করতেই ইন্ডাস্ট্রিতে আছেন। তার অভিনয় দক্ষতা ছাড়াও, সুশান্তের শরীর এবং চরিত্র পৃথ্বীরাজ চৌহানের ব্যক্তিত্বের সাথে সাদৃশ্যপূর্ণ ছিলো। এই অভিনেতার মৃত্যুর দুই বছর হয়ে গেছে কিন্তু সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে আলোচনা ছাড়া একটি দিনও যায় না। এমনই ভালোবাসা তাদের প্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জন্য ভক্তদের মধ্যে।

০৩। ভিকি কৌশল
যখন ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল, তখন এটি জনসাধারণের কাছ থেকে অফুরন্ত ভালবাসায় সিক্ত হয়েছিলো। ‘রাজি’, ‘সঞ্জু’ এবং ‘মনমারজিয়ান’র মতো ছবিতে অভিনয়ের জন্য কৌশল দর্শকদের পাশাপাশি সমালোচকদের কাছ থেকে প্রচুর প্রশংসা কুড়িয়েছিলেন। ভিকি কৌশলের জন্য ‘জোশ’ দর্শকদের মধ্যে সত্যিই অনেক বেশি। এই অভিনেতার ব্যক্তিত্ব এবং শারীরিক অভিব্যাক্তি পৃথ্বীরাজ চৌহান চরিত্রের জন্য উপযুক্ত ছিলো।

পৃথ্বীরাজ চৌহান চরিত্রে অক্ষয়ের

০৪। বিদ্যুৎ জাম্মওয়াল
আরেকজন প্রতিভা যিনি এই তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি হলেন ‘কমান্ডো’ অভিনেতা বিদ্যুৎ জামওয়াল। একটি ফিল্মফেয়ার পুরস্কার সহ বেশ কয়েকটি পুরস্কারের প্রাপক এই অভিনেতা ‘খুদাহাফিজ’ এবং ‘কমা’ন্ডো সিরিজের মতো চলচ্চিত্রগুলির জন্য জনসাধারণের মধ্যে বেশ জনপ্রিয়। অন্যদের ফিট থাকতে অনুপ্রাণিত করায় তিনি দর্শকদের কাছেও প্রশংসনীয়। দৃঢ় শারীরিক গঠনের একজন সূক্ষ্ম অভিনেতা, তিনি পৃথ্বীরাজ চৌহানের চরিত্রের প্রতি সুবিচার করতেন।

০৫। রণদীপ হুদা
রণদীপ হুদা সম্ভবত বলিউডের সবচেয়ে আন্ডাররেটেড অভিনেতাদের একজন। যদিও অভিনেতা শীঘ্রই ‘বীর সাভারকার’ এর বায়োপিক দিয়ে বড় পর্দায় আসবেন। ‘সরবজিত’ সিনেমায় তার অভিনয় যে কাউকে আবেগপ্রবণ করে তুলতে পারে। আমি ভাবছি যে তিনি সিনেমাতে যা যা করেছিলেন তা অন্য কেউ করতে পারত কিনা। তার অভিনীত প্রতিটি সিনেমার মাধ্যমে রণদীপ প্রমাণ করেছে যে বিনোদন শিল্পকে শাসন করতে সম্ভাব্য সবই তার আছে। তিনি যদি পৃথ্বীরাজ চৌহানের চরিত্রে অভিনয় করতেন তবে অভিনয়ের দিক থেকে সিনেমাটি একটি দুর্দান্ত অভিজ্ঞতা হতে পারত দর্শকদের জন্য।

অক্ষয় কুমার নিঃসন্দেহে একজন ভালো অভিনেতা। তবে ‘পৃথ্বীরাজ’ সিনেমায় এই চরিত্রে তাকে বেমানান লেগেছে। সিনেমাটির ট্রেলার প্রকাশের পর দর্শকদের প্রতিক্রিয়াও সেই ইঙ্গিত দিচ্ছে। আগামী ৩রা জুন সিনেমাটি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পেতে যাচ্ছে। ট্রেলার দেখে দর্শকদের প্রতিক্রিয়াকে ভুল প্রমাণ করে সিনেমাটি বক্স অফিসে সাফল্য অর্জন করতে সক্ষম হতে পারে কিনা, সেটাই এখন দেখার বিষয়।

আরো পড়ুনঃ
‘বিক্রম’ ট্রেলারে কুপোকাত ‘পৃথ্বীরাজ’: আবারো বক্স অফিসে ত্রিমুখী লড়াই
বলিউডে ‘কেজিএফ ২’ সিনেমার রেকর্ড ভাঙ্গতে আসছে যে ৪টি হিন্দি সিনেমা!
চতুর্থ দিনেই মুখ থুবড়ে পরলো রনভির সিং অভিনীত ‘জয়েশভাই জোয়ার্দার’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ