‘বিক্রম’ ট্রেলারে কুপোকাত ‘পৃথ্বীরাজ’: আবারো বক্স অফিসে ত্রিমুখী লড়াই

‘বিক্রম’ ট্রেলারে কুপোকাত ‘পৃথ্বীরাজ

কিছুদিন আগেই নির্মাতারা প্রকাশ করেছিলেন অক্ষয় কুমার অভিনীত বিগ বাজেটের সিনেমা ‘পৃথ্বীরাজ’। যশ রাজ ফিল্মস প্রযোজিত সিনেমাটি চাহামানা রাজবংশের একজন রাজা পৃথ্বীরাজ চৌহানের জীবনী নিয়ে নির্মিত হয়েছে। অক্ষয় কুমার পৃথ্বীরাজ চৌহানের চরিত্রে অভিনয় করেছেন আর মানুশি চিল্লারকে দেখা যাবে সংযোজিতার ভূমিকায়। হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি প্রতীক্ষিত সিনেমাটির ট্রেলার নিয়ে দেখা গেছে দর্শকদের হতাশা। সেইসাথে তামিল ‘বিক্রম’ ট্রেলারে কুপোকাত ‘পৃথ্বীরাজ’ সিনেমাটি।

- Advertisement -

যশ রাজ ফিল্মস প্রযোজিত ঐতিহাসিক অ্যাকশন ড্রামা ‘পৃথ্বীরাজ’ সিনেমাটি পরিচালনা করেছেন চন্দ্রপ্রকাশ দ্বিবেদী। সিনেমাটি বলিউডের অন্যতম ব্যয়বহুল সিনেমার পাশাপাশি অক্ষয়ের ক্যারিয়ারের সবচেয়ে বড় বাজেটের সিনেমা। প্রতীক্ষিত এই সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ আকাশচুম্বী হলেও সম্প্রতি প্রকাশিত ট্রেলারে তার কোন প্রতিফলন ছিলো না। সিনেমাটিতে অক্ষয় কুমারের লুক এবং অভিনয় নিয়ে ভক্তদের মাঝে দেখা গেছে চাপা ক্ষোভ।

অন্যদিকে সম্প্রতি প্রকাশ্যে এসেছে কমল হাসানের নতুন গ্যাংস্টার ড্রামা ‘বিক্রম’ ট্রেলার। ট্রেলারটি প্রকাশের পর থেকেই ভিডিও শেয়ারিং এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় তুলেছে ‘বিক্রম’। থালাপতি বিজয়ের ‘মাষ্টার’ খ্যাত নির্মাতা লোকেশ খানাগরাজ পরিচালিত সিনেমাটির ট্রেলারে দুর্দান্ত অ্যাকশনের ইঙ্গিত পাওয়া গেছে। সিনেমাটিতে কমল হাসানের সাথে আরো অভিনয় করেছেন বিজয় সেতুপতি এবং ফাহাদ ফাসিল।

- Advertisement -

সিনেমাটির ট্রেলার মুক্তির পরই অক্ষয় কুমার অভিনীত ‘পৃথ্বীরাজ’ সিনেমাটি নিয়ে দেখা গেছে নতুন শঙ্কা। কারন আগামী ৩রা জুন হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় ‘‘পৃথ্বীরাজ’ সিনেমাটি মুক্তির প্রস্তুতি নিচ্ছে কিন্তু একই দিনে মুক্তি পেতে যাচ্ছে কমল হাসান অভিনীত ‘বিক্রম’ সিনেমাটিও। ইতিমধ্যে ‘বিক্রম’ ট্রেলারে কুপোকাত ‘পৃথ্বীরাজ’ একই দিনে বক্স অফিসে মুখোমুখি হচ্ছে, যা সিনেমাটির ব্যবসায়িক সম্ভাবনাকে নতুন চ্যালঞ্জের মুখে ঠেলে দিয়েছে।

এদিকে এই দুই সিনেমা ছাড়াও আগামী ৩রা জুন মুক্তি পাচ্ছে আরো একটি তেলুগু বিগ বাজেট অ্যাকশন সিনেমা। আদিবি শেষ অভিনীত সিনেমাটি পরিচালনা করেছেন শশী কিরণ টিক্কা। কিছুদিন আগেই সিনেমাটির ট্রেলার প্রকাশ করেছেন নির্মাতারা। মহেশ বাবুর প্রযোজনায় ‘মেজর’ শিরোনামের এই সিনেমাটি তেলুগু, হিন্দি এবং মালায়ালাম ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে। ইতিমধ্যে সিনেমাটির ট্রেলার দর্শকদের মাঝে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে।

- Advertisement -

তিন ইন্ডাস্ট্রির তিনটি বড় বাজেটের সিনেমা একই দিনে মুক্তি পাওয়ার কারনে ভারতীয় বক্স অফিসে আবারো দেখা যাবে ত্রিমুখী লড়াই। ‘পৃথ্বীরাজ’, ‘বিক্রম’ এবং ‘মেজর’ তিনটি সিনেমাই বিশাল পরিসরে বড় আয়োজনে নির্মিত হয়েছে। কিন্তু মুক্তির আগে প্রথম ঝলকে অক্ষয় কুমার অভিনীত বলিউড সিনেমা ‘পৃথ্বীরাজ’কে অনেক পিছনে ফেলে দিয়েছে ‘বিক্রম’ এবং ‘মেজর’। একই দিনে বক্স অফিসে মুখোমুখি হতে যাওয়া এই তিনটি সিনেমার মধ্যে কোনটি দর্শকদের প্রত্যাশা পূরণ করতে সক্ষম হয় সেটাই দেখার বিষয়।

প্রসঙ্গত, মুক্তি প্রতীক্ষিত এই তিন সিনেমার মধ্যে দুটি সিনেমা জীবনী নির্ভর গল্পে নির্মিত হয়েছে। ‘পৃথ্বীরাজ’ সিনেমাটি চাহামানা রাজবংশের একজন রাজা পৃথ্বীরাজ চৌহানের জীবনী নিয়ে নির্মিত হয়েছে। সিনেমাটির নাম ভুমিকায় দেখা যাবে অক্ষয় কুমারকে। অন্যদিকে মেজর সন্দীপ উন্নিকৃষ্ণানের জীবনী নিয়ে নির্মিত হয়েছে ‘মেজর’ সিনেমাটি। সিনেমাটির নাম ভূমিকায় আছেন আদিবি শেষ। এছাড়া জীবনী নির্ভর না হলেও অন্য দুই সিনেমার মতই ‘বিক্রম’ সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছেন কমল হাসান।

উল্লেখ্য যে, সাম্প্রতিক সময়ে দক্ষিণের সিনেমার কাছে বক্স অফিসে মুখ থুবড়ে পড়ছে একের পর এক বলিউড সিনেমা। তেলুগু ‘আরআরআর’ এবং কন্নড় ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাগুলো যেখানে বক্স অফিসের সব রেকর্ড ভেঙ্গে দিচ্ছে সেখানে ‘জার্সি’, ‘রানওয়ে ৩৪’, ‘হিরোপান্তি ২’ এবং সর্বশেষ ‘জয়েশভাই জোয়ার্দার’ সিনেমাগুলো মুখ থুবড়ে পরছে। ‘পৃথ্বীরাজ’ সিনেমার মাধ্যমে সুপারস্টার অক্ষয় কুমার সে ধারা ভাঙ্গতে পারেন কিনা সেটা সময়ই বলে দিবে।

আরো পড়ুনঃ
‘আরআরআর’কে পিছনে ফেলে দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা ‘কেজিএফ ২’
বলিউডের ভবিষ্যৎ নির্ধারন করবে আসন্ন যে দশটি বিগ বাজেটের সিনেমা!
কামাল হাসানের ‘বিক্রম’ সিনেমায় এবার যুক্ত হলেন সুপারস্টার সুরিয়া

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ