বলিউডে ‘কেজিএফ ২’ সিনেমার রেকর্ড ভাঙ্গতে আসছে যে ৪টি হিন্দি সিনেমা!

‘কেজিএফ ২’ সিনেমার রেকর্ড

গত ১৪ই এপ্রিল মুক্তিপ্রাপ্ত ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি মুক্তির পর ভারতীয় বক্স অফিসে একাধিক রেকর্ড ভেঙ্গে দিয়েছে। এখন পর্যন্ত ভারতীয় বক্স অফিসে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমার পর দ্বিতীয় সর্বোচ্চ এবং বিশ্বব্যাপী তৃতীয় আয়ের সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’। পাশাপাশি হিন্দি সিনেমার বাজারে বলিউডের সব সিনেমাকে পিছনে ফেলে দিয়েছে ‘কেজিএফ ২’। এছাড়া হিন্দিতে প্রথম দিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছে এই সিনেমাটি।

- Advertisement -

করোনা মহামারীর আগে ২০১৯ সালে মুক্তির প্রথম দিনে ৫১.৬০ কোটি রুপি আয় করেছিলো হৃতিক রোশন এবং টাইগার শ্রফ অভিনীত সিনেমা ‘ওয়ার’। উদ্বোধনী দিনে ৫৩.৯৫ কোটি রুপি আয়ের মাধ্যমে হিন্দি সিনেমার ক্ষেত্রে নতুন রেকর্ড গড়ে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার হিন্দি সংস্করণ। প্রথম দিনে আয়ের হিসেবে শীর্ষ হিন্দি সিনেমার তালিকা নীচে দেওয়া হলো –

সিনেমার নাম প্রথম দিনে আয় (কোটি রুপি)
কেজিএফ চ্যাপ্টার ২ ৫৩.৯৫
ওয়ার ৫১.৬০
থাগ অফ হিন্দুস্থান ৫০.৭৫
হ্যাপি নিউ ইয়ার ৪২.৬০

মুক্তির প্রথম দিনে রেকর্ড আয়ের পাশাপাশি সিনেমাটি বলিউডের বক্স অফিসে গড়েছে নতুন রেকর্ড। ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমার পর দ্বিতীয় সিনেমা হিসেবে হিন্দি বক্স অফিসে ৪০০ কোটি রুপির বেশী আয় করেছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ হিন্দি সংস্করণ। এর মাধ্যমে সিনেমাটি পিছনে ফেলে দিয়েছে ‘দাঙ্গাল’, ‘পিকে’, ‘সুলতান’, ‘সাঞ্জু’ এবং ‘বজরঙ্গি ভাইজান’ এর মত ব্লকবাস্টার সিনেমাকে।  হিন্দি সিনেমার বাজারে একটি ডাব সিনেমার অবিশ্বাস্য এই সফলতা অবাক করেছে সবাইকে।

- Advertisement -

তবে পৃথিবীর সব রেকর্ডই তৈরি হয় ভাঙ্গার জন্য। এখন পর্যন্ত ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি যত রেকর্ড গড়েছে সেগুলো ভাঙ্গবে এক সময়। প্রশ্ন হচ্ছে বলিউডের কোন সিনেমা ভাঙ্গতে পারবে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ হিন্দি সংস্করণের রেকর্ড। বিশেষ করে মুক্তির প্রথম দিনের রেকর্ডটি এরমধ্যে অন্যতম উল্লেখযোগ্য। এদিকে বলিউডের বর্তমানে নির্মানাধীন রয়েছে বলিউডের একাধিক বিদ বাজেটের সিনেমা। এই সিনেমাগুলোর মধ্যে যে চারটি সিনেমা ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার রেকর্ড ভাঙ্গার সামর্থ্য রাখে তা নিয়ে আলোচনা থাকছে এই প্রতিবেদনে।

‘কেজিএফ ২’ সিনেমার রেকর্ড

- Advertisement -

০১। লাল সিং চাড্ডা
অদ্বৈত চন্দন পরিচালিত আসন্ন কমেডি-ড্রামা ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন এরিক রথ এবং অতুল কুলকার্নি। সিনেমাটি প্রযোজনা করেছে আমির খান প্রোডাকশন, ভায়াকম ১৮ স্টুডিওস এবং প্যারামাউন্ট পিকচার্স। এটি ১৯৯৪ সালের আমেরিকান সিনেমা ‘ফরেস্ট গাম্প’র একটি রিমেক যা উইনস্টন গ্রুমের ১৯৮৬ সালের একই নামের উপন্যাসের উপর ভিত্তি করে নির্মিত হয়েছিলো। সিনেমাটিতে আমির খানের সাথে আরো অভিনয় করেছেন কারিনা কাপুর এবং নাগা চৈতন্যে।   সিনেমাটি আগামী ১১ই আগস্ট মুক্তি পেতে যাচ্ছে।

‘কেজিএফ ২’ সিনেমার রেকর্ড

০২। আদিপুরুষ
মহাকাব্য রামায়ণের উপর ভিত্তি করে পৌরাণিক সিনেমা ‘আদিপুরুষ’ দিয়ে বলিউডে অভিষিক্ত হচ্ছে প্যান ইন্ডিয়া সুপারস্টার প্রভাস। সিনেমাটি পরিচালনা করেছেন ওম রাউত এবং প্রযোজনা করেছেন টি-সিরিজ ফিল্মস এবং রেট্রোফাইলস। মজার বিষয় হল, সিনেমাটি একই সাথে হিন্দি এবং তেলেগু ভাষায় চিত্রায়িত করা হয়েছে। বিগ বাজেটের এই সিনেমাটিতে রাঘব চরিত্রে প্রভাস, জানকি চরিত্রে কৃতি স্যানন এবং লঙ্কেশ চরিত্রে সাইফ আলী খান অভিনয় করেছেন। ৫০০ কোটি রুপি (৬৬ মিলিয়ন মার্কিন ডলার) বাজেটে নির্মিত ‘আদিপুরুষ’ এখন পর্যন্ত নির্মিত সবচেয়ে ব্যয়বহুল ভারতীয় চলচ্চিত্রগুলির মধ্যে একটি। আগামী বছরের ১২ই জানুয়ারি মুক্তি পাচ্ছে সিনেমাটি।

বলিউডের ভবিষ্যৎ নির্ধারন

০৩। পাঠান
যশ রাজ ফিল্মসের ‘পাঠান’ সিনেমার মাধ্যমে পাঁচ বছর পর বড় পর্দায় প্রত্যাবর্তন করছেন বলিউড বাদশা শাহরুখ খান। এই তারকার প্রত্যাবর্তনের সিনেমাটির ঘোষণা ভিডিও সিনেমাটির প্রতি সবার আগ্রহকে বাড়িয়ে দিয়েছে কয়েক গুন। সিনেমাটির নির্মাতা সিদ্ধার্থ আনন্দ বলেছেন যে পাঠানকে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় অ্যাকশন স্পেক্সেল হিসাবে ডিজাইন করা হয়েছে। ‘পাঠান’ সিনেমায় শাহরুখ খানের বিপরীতে অভিনয় করছেন দীপিকা পাডুকোন আর এতে খলনায়ক চরিত্রে আছেন জন আব্রাহাম। আগামী ২৫শে জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি।

বলিউডের ভবিষ্যৎ নির্ধারন

০৪। টাইগার ৩
সালমান খান এবং ক্যাটরিনা কাইফ অভিনীত ‘টাইগার’ ফ্র্যাঞ্ছাইজির তৃতীয় সিনেমা ‘টাইগার ৩’। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে ‘টাইগার’ এবং ‘পাঠান’ একসাথে উপস্থিত হবেন পর্দায়। ‘টাইগার ৩’ সিনেমাটি পরিচালনা করছেন মানীষ শর্মা। সালমান খান এবং ক্যাটরিনা কাইফ ছাড়াও সিনেমাটিতে খলনায়ক চরিত্রে অভিনয় করছেন ইমরান হাশমী। এছাড়া সিনেমাটিতে অতিথি চরিত্রে হাজির হবেন শাহরুখ খান। জানা গেছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমার ক্লাইম্যাক্স থেকে শুরু হবে ‘টাইগার ৩’ সিনেমার গল্প। আগামী বছরের ঈদে মুক্তি পাবে এই সিনেমাটি।

শেষ পর্যন্ত এই সিনেমাগুলো ‘কেজিএফ’ রেকর্ড ভেঙ্গে বলিউডের জন্য নতুন সময়ের সূচনা করতে পার কিনা সেটা হয়ত সময়ই বলে দিবে। প্রিয় পাঠক উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার রেকর্ড ভাঙ্গতে পারবে বলে আপনি মনে করছেন? এছাড়া এই চারটি সিনেমার মধ্যে কোন সিনেমার জন্য আপনি বেশী আগ্রহী সেটা জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
বলিউডের ভবিষ্যৎ নির্ধারন করবে আসন্ন যে দশটি বিগ বাজেটের সিনেমা!
তারকাদের অতিরিক্ত পারিশ্রমিকই তামিল সিনেমার খারাপ অবস্থা মূল কারন!
শুরু হচ্ছে ‘কেজিএফ চ্যাপ্টার ৩’: মার্ভেলের আদলে ‘কেজিএফ ইউনিভার্স’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ