ভারতীয় সিনেমার ইতিহাসে সর্বাধিক পারিশ্রমিক নেন যে অভিনেতারা!

ভারতীয় সিনেমার ইতিহাসে

সাম্প্রতিক বছরগুলোতে ভারতীয় সিনেমায় দেখা গেছে বেশ বড় ধরনের পট পরিবর্তন। এই পরিবর্তনের ধারাবাহিকতায় যে কয়েকটি বিষয় অন্যতম তার মধ্যে রয়েছে – দর্শকদের চাহিদা, বড় বাজেটের সিনেমা, সিনেমায় ভিএফএক্সের ব্যবহার এবং তারকাদের উচ্চ পারিশ্রমিক। এর মধ্যে সিনেমাপ্রতি তারকাদের উচ্চ পারিশ্রমিক অন্যতম উল্লেখযোগ্য। দেখা গেছে একটি সিনেমার মোট বাজেটের বড় একটি অংশ খরচ হচ্ছে তারকাদের পারিশ্রমিকের পিছনে। বলিউড থেকে শুরু করে দক্ষিণ – ভারতীয় সিনেমার ইতিহাসে সর্বাধিক পারিশ্রমিক নেয়া অভিনেতাদের নিয়ে আলোচনা থাকছে এই প্রতিবেদনে।

- Advertisement -

০৮। মহেশ বাবু
তেলুগু সিনেমা জনপ্রিয় তারকা মহেশ বাবু সম্প্রতি বলিউড প্রসঙ্গে মন্তব্যের কারনে আলোচনায় আসেন। তাকে নিয়ে সিনেমা তৈরির সামর্থ্য বলিউডের নেই বলে মন্তব্য করেছিলেন এই তারকা। তেলুগু সিনেমার অন্যতম বেশী পারিশ্রমিকপাওয়া অভিনেতাদের মধ্যে রয়েছেন মহেশ বাবু। জানা গেছে মহেশ বাবু তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘সরকারু ভারি পাতা’ সিনেমার জন্য ৭০ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন।

- Advertisement -

ভারতীয় সিনেমার ইতিহাসে

০৭। আল্লু অর্জুন
গত বছরের ডিসেম্বরে মুক্তিপ্রাপ্ত ‘পুষ্পাঃ দ্য রাইজ’ সিনেমার মাধ্যমে প্যান ইন্ডিয়া তারকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তেলুগু সিনেমা আইকন স্টার আল্লু অর্জুন। ‘পুষ্পাঃ দ্য রাইজ’ সিনেমার ব্যাপক সাফল্যের পর নিজের পারিশ্রমিক বাড়িয়ে দিয়েছেন এই তারকা। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে বর্তমানে তার কাছে যে কয়েকটি চিত্রনাট্য গিয়েছে তার মধ্যে এটলি কুমারের চিত্রনাট্য পছন্দ করেছেন আল্লু। আর লাইক প্রোডাকশন্স প্রযোজিত এই সিনেমার জন্য ১০০ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন তিনি।

- Advertisement -

ভারতীয় সিনেমার ইতিহাসে

০৬। শাহরুখ খান
প্রায় পাঁচ বছর বড় পর্দায় অনুপস্থিত বলিউড বাদশা শাহরুখ খান। তবে এই অনুপস্থিতি তার তারকা খ্যাতিতে কোন প্রভাব ফেলতে পারেনি। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের জানুয়ারিতে ‘পাঠান’ সিনেমার মাধ্যমে আবারো বড় পর্দায় ফিরছেন এই তারকা। যশ রাজ ফিল্মসের গোয়েন্দা ভিত্তিক গল্পের এই সিনেমাটি পরিচালনা করেছেন সিদ্ধার্ত আনন্দ। খবরে প্রকাশ, ‘পাঠান’ সিনেমার জন্য শাহরুখ খান ১০০ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন।

ভারতীয় সিনেমার ইতিহাসে

০৫। থালাপতি বিজয়
তামিল সিনেমার বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় তারকা থালাপতি বিজয়। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘বিস্ট’ তামিল বক্স অফিসে ব্যবসা সফল হলেও প্যান ইন্ডিয়া তেমন আলোচিত ছিলো না। তবে করোনা মহামারীর সময়ও ‘মাষ্টার’ সিনেমার বক্স অফিস সাফল্য দিয়ে নিজের গ্রহণযোগ্যতা প্রমান করেছিলেন তিনি। সর্বোচ্চ পারিশ্রমিক নেয়া অভিনেতাদের তালিকায় প্রথমসারিতে আছেন থালাপতি। জানা গেছে থালাপতি বিজয় সিনেমাপ্রতি ১০০ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন।

০৪। রজনীকান্ত
সেই সত্তরের দশক থেকে সিনেমায় অভিনয় করছেন তামিল সুপারস্টার রজনীকান্ত। এখনো দর্শকদের কাছে নিজের গ্রহণযোগ্যতা ধরে রেখেছেন এই তারকা। তার সাম্প্রতিক সিনেমাগুলো বক্স অফিসে সাফল্য অর্জন করতে ব্যর্থ হলেও নির্মাতাদের কাছে তার চাহিদা একটুও কমেনি। সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে রজনীকান্ত তার শেষ কয়েকটি সিনেমার জন্য সিনেমাপ্রতি ১১৮ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন।

ভারতীয় সিনেমার ইতিহাসে

০৩। সালমান খান
গত এক দশক ধরে বলিউডের বক্স অফিসে একক রাজত্ব কায়েম করেছেন বলিউডের ভাইজান সালমান খান। সর্বোচ্চ পারিশ্রমিক নেয়া অভিনেতাদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন সালমান খান। বর্তমানে এই তারকার ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’ এবং ‘টাইগার ৩’ নামে দুটি সিনেমা নির্মানাধীন রয়েছে। বলিউডে ১০০ কোটির বেশী পারিশ্রমিক নেয়া তারকাদের মধ্যে তিনি উল্লেখযোগ্য। জানা গেছে বর্তমানে সালমান খান প্রতি সিনেমার জন্য ১২৫ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন।

০২। অক্ষয় কুমার
বর্তমানে ভারতীয় সিনেমার ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতা হচ্ছেন অক্ষয় কুমার। এই মুহুর্তে অক্ষয় কুমার অভিনীত অর্ধ ডজনের বেশী সিনেমা নির্মানাধীন রয়েছে। জানা গেছে নির্মানাধীন এই সিনেমাগুলোর মধ্যে ‘রাম সেতু’ সিনেমায় অভিনয়ের জন্য ১৩৫ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন বলিউডের খিলাড়ী। এছাড়া নির্মিতব্য ‘বড় মিয়া ছোট মিয়া’ সিনেমার জন্য অক্ষয় ১৪০-১৫০ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন বলে শোনা যাচ্ছে।

ভারতীয় সিনেমার ইতিহাসে

০১। প্রভাস
এই মুহুর্তে সবচেয়ে বেশী পারিশ্রমিক পাওয়া অভিনেতা হচ্ছেন ‘বাহুবলী’ খ্যাত তারকা প্রভাস। এছাড়া বর্তমানে সবচেয়ে বড় প্যান ইন্ডিয়া তারকা হিসেবে বিবেচনা করা হয় প্রভাসকে। ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমার পর তার ‘সাহো’ এবং ‘রাধে শ্যাম’ বক্স অফিসে ঝড় তুলতে না পারলেও প্রভাসের গ্রহণযোগ্যতা একটুও কমেনি। জানা গেছে প্রভাস তার নির্মিতব্য নতুন সিনেমা ‘স্পিরিট’ এর জন্য ১৫০ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন। সিনেমাটি পরিচালনা করবেন সন্দ্বীপ রেড্ডি ভাঙ্গা।

প্রিয় পাঠক ভারতীয় সিনেমার ইতিহাসে সর্বাধিক পারিশ্রমিক নেয়া এই অভিনেতাদের মধ্যে আপনার প্রিয় অভিনেতা কে তা আমাদের জানিয়ে দিতে পারেন মন্তব্যে। ছাড়া সিনেমাপ্রতি প্রধান তারকাদের এই বিশাল অংকের পারিশ্রমিক নেয়ার বিষয়টিকে কিভাবে দেখছেন তাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
দর্শকদের প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ মহেশ বাবুর ‘সরকারু ভারি পাতা’!
বলিউডের ভবিষ্যৎ নির্ধারন করবে আসন্ন যে দশটি বিগ বাজেটের সিনেমা!
মুম্বাইয়ে অ্যাকশন দৃশ্য দিয়ে শুরু হলো ভাইজানের ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ