চতুর্থ সপ্তাহেও বলিউডের নতুন সিনেমার চেয়ে এগিয়ে ‘কেজিএফ চ্যাপ্টার ২’

এগিয়ে ‘কেজিএফ চ্যাপ্টার ২’

চলতি বছরের সবচেয়ে আলোচিত সিনেমা ‘কেজিএফ চ্যাপ্টার ২’ এর হিন্দি সংস্করণ মুক্তির চতুর্থ সপ্তাহে পদার্পন করেছে। মুক্তির চতুর্থ সপ্তাহে এসে বলিউডের নতুন সিনেমার চেয়ে এগিয়ে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি। ‘কেজিএফ ২’ সিনেমাটির হিন্দি সংস্করণ চতুর্থ শুক্রবারে বক্স অফিসে আয় করেছে ৩.৭৫ কোটি রুপি। নতুন দুই সিনেমা মুক্তির পরও বলিউডের বক্স অফিসে জয়যাত্রা অব্যাহত রেখেছে প্রশান্ত নীল পরিচালিত এই সিনেমাটি।

- Advertisement -

চলতি সপ্তাহের শুক্রবারে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটির ৩.৭৫ কোটি রুপির বিপরীতে ‘রানওয়ে ৩৪’ এবং ‘হিরোপান্তি ২’ সিনেমাগুলোর আয়ের পরিমাণ ছিলো যথাক্রমে ১ কোটি রুপি এবং ২৫ লক্ষ্য রুপি। ঈদের মত উৎসবকে কেন্দ্র করে মুক্তি পেলেও ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার কাছে ফ্যাঁকাসে এই দুই সিনেমার বক্স অফিস যাত্রা। মুক্তির প্রথম সপ্তাহে সিনেমাগুলোর আয়ের পরিমাণ ছিলো প্রায় ২৩ কোটি রুপি।

‘রানওয়ে ৩৪’ এবং ‘হিরোপান্তি ২’ সিনেমাগুলোর মুক্তির পরও তৃতীয় সপ্তাহে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছে। মুক্তির তৃতীয় সপ্তাহে সিনেমাটির আয়ের পরিমাণ ছিলো ৪৭ কোটি রুপি। ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার তৃতীয় সপ্তাহের আয় বলিউডের নতুন মুক্তিপ্রাপ্ত দুইটি সিনেমা প্রথম সপ্তাহের মোট আয়ের সমান। চতুর্থ সপ্তাহের প্রথম শুক্রবারের আয়ের মাধ্যমে হিন্দি সংস্করণ থেকে ৪০০ কোটি আয় নিশ্চিত করেছে সিনেমাটি।

- Advertisement -

এদিকে সিনেমাটির তৃতীয় সপ্তাহের আয় বলিউডের সিনেমার বাজারে তৃতীয় সপ্তাহের দ্বিতীয় সর্বোচ্চ। এই তালিকায় প্রথম স্থানে রয়েছে এসএস রাজামৌলী পরিচালিত ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’। তৃতীয় সপ্তাহে ৪৭ কোটি রুপি আয়ের মাধ্যমে সিনেমাটি পিছনে ফেলেছে ‘দাঙ্গাল’, ‘পিকে’ এবং ‘তানহাজি – দ্য আনসাং ওয়ারীর’ এর মত বলিউডের ব্লকবাস্টার সিনেমাগুলোকে।

‘কেজিএফ চ্যাপ্টার ২’ মুক্তির দুই সপ্তাহ পর এবং ঈদকে কেন্দ্র করে মুক্তি পেলেও ‘রানওয়ে ৩৪’ এবং ‘হিরোপান্তি ২’ সিনেমাগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। ঈদের ছুটিতে তাই সিনেমাপ্রেমীদের প্রথম পছন্দ হয়ে উঠে প্রশান্ত নীলের ‘কেজিএফ চ্যাপ্টার ২’। অজয় দেবগণ পরিচালিত এবং অভিনীত ‘রানওয়ে ৩৪’ এবং টাইগার শ্রফ অভিনীত ‘হিরোপান্তি ২’ সিনেমাগুলোর প্রতি প্রত্যাশা থাকা স্বত্বেও ‘কেজিএফ’ দাপটের কাছে হার মানতে হয়েছে সিনেমাগুলোকে।

- Advertisement -

এদিকে ভারতীয় বক্স অফিসে গ্রোস আয়ের হিসেবে ইতিমধ্যে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি দ্বিতীয় অবস্থানে স্থান করে নিয়েছে। ‘আরআরআর’ সিনেমাকে পিছনে ফেলে ভারতীয় বক্স অফিসে দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা ‘কেজিএফ চ্যাপ্টার ২’। সিনেমাটির হিন্দি সংস্করণের আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

প্রথম সপ্তাহ ২৬২.৮৩ কোটি রুপি
দ্বিতীয় সপ্তাহ ৭৭.৯৭ কোটি রুপি
তৃতীয় সপ্তাহ ৪৬.৭৫ কোটি রুপি
চতুর্থ শুক্রবার ৩.৭৫ কোটি রুপি
মোট ৩৯১.৩০ কোটি রুপি

প্রসঙ্গত, ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত আলোচিত ‘কেজিএফ’ সিনেমার এই সিক্যুয়েলটি বর্তমানের অন্যতম প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে একটি। প্রথম পর্বে দেখা দিয়েছিলো গারোরাকে হত্যার মাধ্যমে নারাচিতে নিজের অবস্থান শক্ত করেছে রকি। দ্বিতীয় পর্বে দেখা যাবে তার নতুন যাত্রা। ‘কেজিএফ ২’ সিনেমায় ইয়াশের সাথে এবার যুক্ত হয়েছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত এবং রাবিনা ট্যন্ডন। এছাড়া দ্বিতীয় পর্বের একটি বিশেষ চরিত্রে দেখা যাবে জনপ্রিয় তারকা প্রকাশ রাজকে।

আরো পড়ুনঃ
‘আরআরআর’কে পিছনে ফেলে দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা ‘কেজিএফ ২’
‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমার সম্ভাবনা নিয়ে যা বললেন রকি ভাই খ্যাত যশ
‘বাহুবলী’ নয় বক্স অফিসে যে অনন্য রেকর্ডটি শুধুমাত্র রকি ভাইয়ের দখলে!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ