অজয় দেবগন এবং আমির খানের পর এবার পরিচালনায় সালমান খান!

পরিচালনায় সালমান খান

কিছুদিন আগেই জানা গিয়েছিলো সকল প্রস্তুতি শেষ হওয়ার পরও ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’ সিনেমাটি প্রযোজনা করছেন না সাজিদ নাদিওয়ালা। সালমান খানের সাথে আলোচনার প্রেক্ষিতে শেষ পর্যন্ত সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছেন বলিউডের অন্যতম প্রভাবশালী এই নির্মাতা। আর সাজিদ নাদিওয়ালা সরে যাওয়ার পর সিনেমাটি এবার নিজেই প্রযোজনা করছেন বলিউডের ভাইজান। সিনেমাটি নিয়ে এবার শোনা যাচ্ছে নতুন খবর। জানা গেছে সিনেমাটির পরিচালনায় সালমান খান নিজেই এগিয়ে আসছেন।

- Advertisement -

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী সাজিদ নাদিওয়ালার সাথে সিনেমাটি নিয়ে সালমান খানের চিন্তার বেশ বড় একটি পার্থক্য দেখা গেছে। যেখানে সিনেমাটির সার্বিক দিক নিয়ে সাজিদ নাদিওয়ালা নতুন করে ভাবছেন সেখানে সিনেমাটির চিত্রনাট্যের উপর সালমান খানের পুরোপুরি আস্থা রয়েছে। তাই সিনেমাটির প্রযোজনা থেকে সাজিদ নাদিওয়ালার সরে যাওয়ার পর সালমান খান প্রযোজনার পাশাপাশি ফারহাদ সামজির সাথে সিনেমাটি পরিচালনাও করতে যাচ্ছেন।

সালমান খানের সাথে ঘনিষ্ঠ একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘গত ৪-৫ বছরে সালমান খান অভিনীত বেশীরভাগ সিনেমা কে পরিচালনা করেছে বলে আপনি মনে করনে? এই সিনেমাগুলোর একটা ফ্রেমও সালমান খানের সম্মতি ছাড়া চূড়ান্ত করা হয়নি। বেশ লম্বা সময় ধরেই তিনি সম্পাদনার রুমে বসে তার সিনেমার প্রতিটি ফ্রেম সম্পাদনায় থেকেছেন।‘

- Advertisement -

সালমান খানকে নিয়ে বলিউডের আলোচিত নির্মাতা সঞ্জয়লীলা বানসালী পরিচালিত ‘ইনশাআল্লাহ্‌’ সিনেমাটি বাতিল হয়ে যাওয়ার অন্যতম কারন হচ্ছে নির্মাতাদের কাজে তার প্রভাব বিস্তার করা। সিনেমা নির্মানের ক্ষেত্রে পরিচালকদের উপর সালমান খান যেভাবে প্রভাব বিস্তার করেন নির্মাতা বানসালী সেটা মেনে নিতে চাননি। এই মতবিরোধের কারনেই শেষ পর্যন্ত সিনেমাটির নির্মান বাতিল করে দেন সঞ্জয়লীলা বানসালী। আর এ সময়ে তিনি আলিয়া ভাটকে নিয়ে নির্মান করেন বক্স অফিসে সফল সিনেমা ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি।‘

শেষ পর্যন্ত পরিচালনায় সালমান খান নিজের নাম লিখান কিনা সেটা হয়ত সময়ই বলে দিবে। তবে ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’ সিনেমাটি যদি সালমান খান পরিচালনা করেন তাহলে অজয় দেবগন এবং আমির খানের আরো একজন প্রথমসারির বলিউড তারকাকে দেখা যাবে পরিচালকের চেয়ারে। এর আগে ২০০৭ সালে ‘তারে জমিন পার’ সিনেমার মাধ্যমে পরিচালকের খাতায় নাম লিখান আমির খান। অন্যদিকে অজয় দেবগন পরিচালিত তৃতীয় সিনেমা ‘রানওয়ে ৩৪’ মুক্তির অপেক্ষায় রয়েছে।

- Advertisement -

উল্লেখ্য যে, ইতিমধ্যে ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’ সিনেমার চিত্রনাট্যের স্বত্ব সাজিদের কাছ থেকে নিয়ে নিয়েছেন সালমান খান। বর্তমানে এসকেএফ-এর ব্যানারে সিনেমাটি নির্মানের প্রস্তুতি চলছে বলে জানা গেছে। কিছুদিন আগে মুম্বাইয়ের ফিল্ম সিটিতে সিনেমাটির একটি সেট নির্মানের কাজ শুরু করেছিলেন সাজিদ নাদিওয়ালা। কিন্তু সর্বশেষ খবর অনুযায়ী সালমান খান তার টিমকে সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ শুরু নির্দেশনা দিয়েছেন।

প্রসঙ্গত, চার ভাইয়ের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে এই সিনেমা। সিনেমাতে দেখা যাবে জহির ইকবাল এবং আসিম রিয়াজ নিজেদের সাথী পেয়ে গেছে। এরপর ছোট তিন ভাই বড় ভাই সালমান খানকে বিয়ে করাতে একসাথে হয়। বর্তমানে সিনেমাটি প্রি-প্রডাকশনে রয়েছে এবং সবকিছু ঠিক থাকলে চলতি মাসেই শুরু হতে যাচ্ছে সিনেমাটির কাজ। সিনেমাটিতে সালমান খানের বিপরীতে অভিনয় করছেন প্যান-ইন্ডিয়া অভিনেত্রী পূজা হেগ।

আরো পড়ুনঃ
কাভি ঈদ কাভি দিওয়ালী: সরে গেলেন সাজিদ, সালমান নিজেই প্রযোজনায়!
২০২৩ সালের ঈদে আসছে সালমান খানের ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’
চলতি বছরেই মুক্তি পাচ্ছে সালমান খানের ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ