অজয় দেনগনের পরিচালনায় বলিউডের ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা!

বলিউডের ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল

বলিউডের অন্যতম জনপ্রিয় তারকা অজয় দেনগন পরিচালকের খাতায় নাম লিখিয়েছেন ২০০৮ সালে। এই তারকা পরিচালিত নতুন সিনেমা ‘রানওয়ে ৩৪’ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে আগামী ঈদে। সাম্প্রতিক সময়ে মুক্তিপ্রাপ্ত ‘সুরিয়াবংশী’, ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ এবং ‘আরআরআর’ সিনেমাগুলোতে অতিথি চরিত্রে দেখা গেছে অজয়কে। এদিকে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম থেকে জানা গেছে অজয় দেনগনের পরিচালনায় নির্মিত হতে যাচ্ছে বলিউডের ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা!

- Advertisement -

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী ‘রানওয়ে ৩৪’ সিনেমার মুক্তির পর অজয় দেবগন একটি বিগ বাজেট সিনেমা নির্মান করতে যাচ্ছেন। একটি সুত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, সিনেমাটি প্রাথমিক কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। এমনকি ‘রানওয়ে ৩৪’ সিনেমাটির চূড়ান্ত কাজের মধ্যেও নতুন এই সিনেমা নিয়ে কাজ করছেন তিনি। ‘রানওয়ে ৩৪’ সিনেমার মুক্তির পরই তিনি পুরোপুরি কাজ শুরু করবেন।

সাধারণত, পরিচালনার ক্ষেত্রে দুই সিনেমার মধ্যে বেশ লম্বা বিরতি নিয়ে থাকেন অজয় দেনগণ। ২০০৮ সালে অজয় ‘ইউ মি ওর হাম’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মত পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন জনপ্রিয় এই তারকা। এরপর ৮ বছরের বিরতি দিয়ে ২০১৬ সালে অজয় পরিচালনায় ফেরেন। এই বছর মুক্তি পায় অজয় পরিচালিত সিনেমা ‘শিভায়’। আর ৬ বছরের ব্যবধানে চলতি বছরে মুক্তি পাচ্ছে ‘রানওয়ে ৩৪’। সব কিছু ঠিক থাকলে প্রথমবারের মত পরপর সিনেমা পরিচালনা করতে যাচ্ছেন এই তারকা।

- Advertisement -

সংবাদ মাধ্যম থেকে আরো জানা গেছে বলিউডের ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হতে যাচ্ছে অজয় দেনগনের পরিচালিত নতুন এই সিনেমা। একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি আরো জানিয়েছে, ‘খুব ভারী মাত্রার ভিএফএক্সের ব্যবহার থাকছে এই সিনেমাটিতে। প্রাথমিক ধারনা অনুযায়ী সিনেমাটির বাজেট হতে যাচ্ছে আনুমানিক ৪০০ কোটি রুপি। এই বিশাল বাজেটের মাধ্যমে বলিউডের ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হিসেবে আবির্ভূত হতে যাচ্ছে এটি।‘

সূত্রটি আরো জানিয়েছে, ‘সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজে সময় লাগবে এক বছরেরও বেশী। আগামী বছরের দ্বিতীয় ভাগে সিনেমাটির দৃশ্যধারনের কাজ শুরু করবেন অজয় দেবগন। এরমধ্যে তিনি তার অভিনীত ভোলা, দৃশ্যাম ২ এবং সিঙ্গাম ৩ সিনেমাগুলোর কাজ শেষ করবেন।‘ অজয় দেবগন পরিচালিত নতুন এই সিনেমাটি পৌরনিক গল্পে নির্মিত হতে যাচ্ছে বলেও জানিয়েছে উক্ত সংবাদ মাধ্যমটি।

- Advertisement -

প্রসঙ্গত, অজয়ের মুক্তি প্রতীক্ষিত ‘রানওয়ে ৩৪’ সিনেমাটিতে অভিনয় করেছেন অজয় দেবগন, অমিতাভ বচ্চন এবং রাকুল প্রীত সিং। এরপর মুক্তি পেতে যাচ্ছে এই তারকার স্পোর্টস বায়োপিক ‘ময়দান’। এছাড়া অজয় দেনগন অভিনীত সামাজিক কমেডি নির্ভর সিনেমা ‘থ্যাঙ্ক গড’ বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে।

আরো পড়ুনঃ
ভারতের সবচেয়ে বড় ইভেন্ট সিনেমা হিসেবে নির্মিত হচ্ছে কিং খানের ‘পাঠান’!
সরে দাঁড়ালেন পরিণীতিঃ রনবীর কাপুরের সাথে জুটি বাঁধছেন রাশমিকা মান্দানা
বলিউডের হিট মেশিন রোহিত শেঠি এবং সিনেমায় তার কিছু অবিশ্বাস্য অর্জন!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ