প্রথম তিনদিনের আয়ে প্রত্যাশাকে ছাড়িয়ে আলিয়ার ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’

আলিয়ার ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’

নতুন বছরে আবারো শুরু হয়েছে সিনেমা মুক্তির ধারা। সর্বশেষ মুক্তি পেয়েছে আলিয়ার ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটি। সঞ্জয়লীলা বানসালি পরিচালিত সিনেমাটি মুক্তির পর দর্শক এবং সমালোচকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। আর এই প্রশংসার প্রতিফলন দেখা গেছে সিনেমাটির বক্স অফিস আয়ে। মুক্তির প্রথমদিন শুক্রবার বক্স অফিসে ১০ কোটি রুপি আয়ের পর শনিবার এবং রবিবারও সিনেমাটি ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছে।

- Advertisement -

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী দ্বিতীয় দিনে ২৭% বৃদ্ধি পেয়ে সিনেমাটির আয়ের পরিমাণ ছিলো ১৩.৩২ কোটি রুপি। এরপর তৃতীয় দিনেও বক্স অফিসে দারুন ব্যবসা করেছে সিনেমাটি। জানা গেছে রবিবার বক্স অফিসে সিনেমাটির সম্ভাব্য আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৫ থেকে ১৫.৫০ কোটি রুপি। শনিবারের তুলনায় রবিবার আলিয়ার ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমার আয় বেড়েছে ১৭% এর মত।

প্রথম তিন দিনে বক্স অফিসে সিনেমাটি আনুমানিক ৩৯ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে। প্রথম তিনদিন শেষে সিনেমাটি সবচেয়ে ভালো ব্যবসা করছে মুম্বাইয়ে। তবে সবচেয়ে বড় অবাক করা বিষয় হচ্ছে বিহার, সেন্ট্রাল ইন্ডিয়া এবং নিজাম/অন্দ্র প্রদেশে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছে এই সিনেমা। এই তিন এলাকায় সিনেমাটির বক্স অফিস যাত্রা রনবির সিং অভিনীত ‘৮৩’ সিনেমার চেয়েও ভালো ছিলো। তেলুগু ‘ভিমমা নায়েক’ সিনেমার সাথে প্রতিযোগিতা করে এই তিন এলাকায় ভালো আয় করছে এই সিনেমা।

- Advertisement -

আলিয়ার ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমার বক্স অফিস ফলাফলকে বলিউডের মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর জন্য সুসময়ের ইঙ্গিত বলে করছেন সবাই। প্রথম তিনদিনের এসিড টেস্টের পর সবার দৃষ্টি এখন সোমবারের দিকে। এরপর মঙ্গলবার মহা শিভরাত্রি উপলক্ষ্যে বক্স অফিসে আবারো ভালো ব্যবসা করবে বলে করছেন সংশ্লিষ্টরা। এছাড়া সঞ্জয়লীলা বানসালি পরিচালিত সিনেমাটির নির্মান এবং আলিয়া ভাটের অভিনয় সিনেমাটিকে দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা দিবে আরো কিছুদিন।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার খবর অনুযায়ী ১৭৫ থেকে ১৮০ কোটি বাজেটে নির্মিত হয়েছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। এর মধ্যে স্যাটেলাইট, ডিজিটাল এবং সঙ্গীত থেকে নির্মাতারা ইতিমধ্যে ১১০ কোটি টাকা আয় করেছেন নির্মাতারা। পুরো বিনিয়োগ তুলতে সিনেমাটির আর মাত্র ৬৫ থেকে ৭০ কোটি আয় করতে হবে প্রেক্ষাগৃহ থেকে। আর এখন পর্যন্ত সিনেমাটির বক্স অফিসের ধারা অনুযায়ী প্রেক্ষগৃহ থেকে ১০০ কোটি রুপি অনেকটাই নিশ্চিত বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

- Advertisement -

প্রসঙ্গত, গাঙ্গুবাই কাঠিয়াওয়ারিকে মুম্বইয়ের গুন্ডারানি বলা হয়। তিনি পরিচিত মাফিয়া ক্যুইন’ নামে। তাঁর জীবন খুব একটা সোজা পথে কাটেনি। পঁচিশ টাকার বিনিময় স্বামী পতিতা পল্লিতে বিক্রি করে দেয় তাঁকে। তারপর থেকেই জীবনের মোর ঘুরে যায় তাঁর। একজন পতিতা হয়েও মুম্বইয়ের নামিদামি গুন্ডাদের সঙ্গে ওঠাবসা ছিল তাঁর। সেই কাহিনী অবলম্বনেই এই ছবির প্রেক্ষাপট তৈরি হয়েছে।

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছেন সঞ্জয় লীলা বানসালি এবং ড. জয়ন্তিলাল গাঢ়া (পেন স্টুডিওস)। সিনেমাটিতে আলিয়া ভাটের পাশাপাশি মুখ্য চরিত্রে অভিনয় করেছেন টেলিভিশন অভিনেতা শান্তনু মাহেশ্বরী। আলিয়ার বিপরীতে আফসান চরিত্রে দখা যাবে তাঁকে। এছাড়া আরো একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগন।

আরো পড়ুনঃ
নিজের সিনেমাকে পিছনে ফেলে বক্স আফিসে আলিয়া ভাটের নতুন রেকর্ড
বছরের প্রথম বক্স অফিস লড়াইয়ে মুখোমুখি আলিয়া ভাট এবং অজিত
দর্শক এবং সমালোচকদের প্রশংসায় ভাসছে আলিয়া ভাটের ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ