দর্শক এবং সমালোচকদের প্রশংসায় ভাসছে আলিয়া ভাটের ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’

আলিয়া ভাটের ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’

করোনা মহামারীর কারনে বেশ কয়েকবার পিছিয়ে গিয়ে অবশেষে মুক্তি পেয়েছে আলিয়া ভাটের ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটি। সঞ্জয়লীলা বানসালি পরিচালিত সিনেমাটি ঘোষনার পর থেকেই আলোচনায় ছিলো। আজ (২৫ ফেব্রুয়ারি) ভারত সহ বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে চলতি বছরের বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে জানা গেছে দুর্দান্ত রিভিউ পাচ্ছে এই সিনেমা। মুক্তির পর দর্শক এবং সমালোচকদের প্রশংসায় ভাসছে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’।

- Advertisement -

বলিউডের সিনেমার প্রভাবশালী গণমাধ্যমে প্রকাশিত রিভিউতে সিনেমাটিকে শক্তিশালী গল্পে সঞ্জয়লীলা বানসালির অন্যতম সেরা কাজ হিসেবে উল্লেখ করেছে। এছাড়া সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয়কৃত আলিয়া ভাটেরও প্রশংসা করছেন সমালোচকরা। প্রভাবশালী নির্মাতা সঞ্জয়লীলা বানসালির সিনেম্যাটিক ভূবনে নতুন মুকুট পড়েছেন আলিয়া ভাট – এমনটা বলছেন সবাই। বলিউডের প্রভাবশালী সমালোচকরা সিনেমাটিকে বলিউডের অন্যতম উপভোগ্য সিনেমা হিসেবে বলছেন। তাদের প্রদত্ত রেটিং ৩.৫ থেকে ৪.০ এর মধ্যে পাওয়া গেছে।

অন্যদিকে মুক্তির পর প্রথম দিন প্রথম প্রদর্শনী শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির ব্যাপক প্রশংসা করছেন দর্শকরা। সঞ্জয়লীলা বানসালির নির্মানশৈলীর পাশাপাশি সিনেমাটিতে আলিয়া ভাটের অভিনয়ের প্রশংসা করছেন দর্শকরা। আলিয়া ভাটের ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটিকে একটি দুর্দান্ত মুহূর্ত হিসেবে উল্লেখ করে অনেকে লিখেছেন যে, সিনেমাটি আলিয়া ভাটের ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স দিয়ে অলঙ্কৃত। বক্স অফিসে, মাল্টিপ্লেক্স এবং মহিলা দর্শকদের কাছে সিনেমাটি ব্যাপকভাবে গ্রহণযোগ্য হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন দর্শকরা৷

- Advertisement -

এছাড়া মুক্তি আগের দিন বলিউডের তারকাদের জন্য একটি বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করেছিলেন আলিয়া ভাটের ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটির নির্মাতা সঞ্জয়লীলা বানসালি। উক্ত বিশেষ প্রদর্শনীতে উপস্থিত ছিলেন ভিকি কৌশল, রেখা, দীপিকা পাডুকোন, কৃতি শেনন, রনবির কাপুর, অর্জুন কাপুর, মালাইকা অরোরা এবং জানবি কাপুর সহ আরো অনেকে। প্রদর্শনীর পর সামাজিক যোগাযোগ মাধ্যমে সঞ্জয়লীলা বানসালি এবং আলিয়া ভাটকে প্রশংসায় ভাসাচ্ছেন এই তারকারা।

প্রসঙ্গত, গাঙ্গুবাই কাঠিয়াওয়ারিকে মুম্বইয়ের গুন্ডারানি বলা হয়। তিনি পরিচিত মাফিয়া ক্যুইন’ নামে। তাঁর জীবন খুব একটা সোজা পথে কাটেনি। পঁচিশ টাকার বিনিময় স্বামী পতিতা পল্লিতে বিক্রি করে দেয় তাঁকে। তারপর থেকেই জীবনের মোর ঘুরে যায় তাঁর। একজন পতিতা হয়েও মুম্বইয়ের নামিদামি গুন্ডাদের সঙ্গে ওঠাবসা ছিল তাঁর। সেই কাহিনী অবলম্বনেই এই ছবির প্রেক্ষাপট তৈরি হয়েছে।

- Advertisement -

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছেন সঞ্জয় লীলা বানসালি এবং ড. জয়ন্তিলাল গাঢ়া (পেন স্টুডিওস)। করোনা পরবর্তি সময়ে সবকিছু স্বাভাবিক হলেই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি। এই ছবিতে আলিয়ার পাশাপাশি মুখ্য অভিনয় দেখা যাবে, টেলিভিশন অভিনেতা শান্তনু মাহেশ্বরীকেও। আলিয়ার বিপরীতে আফসান চরিত্রে দখা যাবে তাঁকে। এছাড়া আরো একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগন।

আরো পড়ুনঃ
‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ বিতর্ক: নাম পরিবর্তনের পরামর্শ দিয়েছে সুপ্রিম কোর্ট
সিনেমায় করোনার প্রভাব: ২০০০ কোটি রুপি ক্ষতির মুখে বলিউড
বছরের প্রথম বক্স অফিস লড়াইয়ে মুখোমুখি আলিয়া ভাট এবং অজিত

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ