ভারতে ব্যবসা গুটাচ্ছে ফক্স ষ্টার স্টুডিওঃ অক্ষয়ের সাথে তিন সিনেমার চুক্তি অনিশ্চিত

২০১৮ সালের নভেম্বরে ফক্স ষ্টার স্টুডিও অক্ষয় কুমারের ক্যাপ অফ গুড ফিল্মসের সাথে তিন সিনেমার চুক্তির ঘোষনা দিয়েছিলো। এই দুই প্রতিষ্ঠানের একসাথে কাজ করা নিয়ে বলিউডে আলোচনার জন্ম দেয় সেসময়। এই চুক্তির আওতায় প্রথম ছবি ছিলো ২০১৯ সালের সুপার হিট সাইন্স ফিকশন সিনেমা ‘মিশন মঙ্গল’। পরে ‘লাক্সমি’ সিনেমাও জৌথভাবে প্রজোযনা করে এই দুই প্রতিষ্ঠান। সিনেমাটি ২০২০ সালের ঈদে মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনার কারনে ওটিটি প্লাটফর্ম ডিজনি+হটস্টার এ দিওয়ালিতে মুক্তি পায়।

- Advertisement -

সিনেমা সংশ্লিষ্ট সবাই যখন এই দুই প্রতিষ্ঠানের তৃতীয় সিনেমার অপেক্ষা করছেন তখন জানা গেলো ভারতে ব্যবসা গুটিয়ে নিচ্ছে ফক্স ষ্টার ষ্টুডিও। বলিউড হাঙ্গমার প্রতিবেদন অনুযায়ী সম্ভবত আর একসাথে হচ্ছেনা এই তৃতীয় সিনেমা। উক্ত প্রতিবেদন অনুযায়ী ভারতে ব্যবসা বন্ধ করে দিয়ে ডিজনি’র কাছে নিজেদের ব্যবসা বিক্রি করে দিচ্ছে ভারতের অন্যতম বড় এই প্রতিষ্ঠান।

এদিকে প্রতিবেদনে আরো বলা হয়েছে যে, ভারতে সিনেমা উৎপাদনে ডিজনি’র কোন আগ্রহ নেই। তার চেয়ে বরং সিনেমার ইন্টেলেকচুয়াল রাইটের প্রতি বেশি আগ্রহী ডিজনি। কিন্তু ভারতের অভিনয়শিল্পী এবং প্রজোযকরা প্রতিষ্ঠানের এই ধারার প্রতি সমর্থন করছেন না। এই কারনে অক্ষয় কুমারের সাথে ফক্সের তিন সিনেমার চুক্তি আপাতত প্রশ্নবিদ্ধ।

- Advertisement -

ভারতের একজন ট্রেড বিশেষজ্ঞের উদৃতি দিয়ে বলিউড হাঙ্গমা লিখেছে, ‘আগামী দুই বছরের জন্য অক্ষয় কুমারের শিডিউল বুক হয়ে গেছে। এই সময়ে অক্ষয় কুমার বচ্চন পান্ডে, রক্ষা বন্ধন, র্যাম সেতু, মিশন লায়ন, মুদাসসার আজিজের সিনেমা, ইয়াশ রাজ্ ফিল্মসের সিনেমা নিয়ে ব্যস্ত থাকবেন। এছাড়াও ইতিমধ্যে শেষ হয়ে যাওয়া সিনেমাগুলোর প্রচারনায়ও ব্যস্থ সময় পার করবেন অক্ষয় কুমার। সে হিসাবে আগামী ২০২২ সালের শেষ নাগাদ নতুন সিনেমার কাজ শুরু করতে পারবেন অক্ষয় কুমার।

উল্লেখ্য যে, অক্ষয় কুমার ইতিমধ্যে সুরিয়াবংশী, বেল বটম, পৃথিবীরাজ এবং আতরঙ্গি রে সিনেমার শুটিং শেষ করেছেন। এর মধ্যে ‘সুরিয়াবংশী’ চলতি বছর মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনার কারনে মুক্তি পায়নি। বাকি সিনেমাগুলো পোস্ট-প্রোডাকশন পর্যায়ে আছে। সবকিছু আবার স্বাভাবিক হলে মুক্তি পাবে এই সিনেমাগুলো।

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ