বছরের প্রথম বক্স অফিস লড়াইয়ে মুখোমুখি আলিয়া ভাট এবং অজিত

আলিয়া ভাট এবং অজিত

সিনেমার বক্স অফিস আয়ের সম্ভাবনাকে ঠিক রাখতে একসাথে দুটি বড় সিনেমা মুক্তি না দিতে পরামর্শ দিয়ে থাকেন সিনেমা সংশ্লিষ্টরা। কিন্তু বগত দুই বছর ধরে করোনা মহামারীর কারনে আটকে আছে অনেকগুলো সিনেমার মুক্তি। চলতি বছরের জানুয়ারিতে মুক্তির সব প্রস্তুতি স্বত্বেও পিছিয়ে গেছে একাধিক সিনেমার মুক্তি। আশা করা হচ্ছে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা পরিস্থিতি আবারো স্বাভাবিক হয়ে আসবে। তাই নির্মাতারাও প্রস্তুতি নিচ্ছেন তাদের সিনেমার মুক্তি। এরই ধারাবাহিকতায় বছরের প্রথম বক্স অফিস লড়াইয়ে মুখোমুখি আলিয়া ভাট এবং অজিত কুমার।

- Advertisement -

কিছুদিন আগেই জানা গেছে আগামী ২৫শে ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছে আলিয়া ভাট অভিনীত আলোচিত সিনেমা ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। সঞ্জয় লীলা বানসালী পরিচালিত সিনেমাটি চলতি বছরে বলিউডে মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে অন্যতম। এদিকে সম্প্রতি নির্মাতার ঘোষনা দিয়েছেন আগামী ২৪শে ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছে তামিল সুপারস্টার অজিত কুমার অভিনীত সিনেমা ‘ভালিমাই’। অ্যাকশন থ্রিলার গল্পে সিনেমাটির ট্রেলার মুক্তির পর থেকেই আলোচনায় থালা অজিতের সিনেমাটি।

অজিত কুমার অভিনীত ‘ভালিমাই’ তামিল সিনেমা হলেও সিনেমাটির প্রযোজক বনি কাপুর জানিয়েছেন তামিলের পাশাপাশি হিন্দি, তেলুগু এবং কন্নড় ভাষায়ও মুক্তি পেতে যাচ্ছে। প্যান ইন্ডিয়া মুক্তি কারনে তামিল হলেও সিনেমাটি বক্স অফিসে মুখোমুখি হচ্ছে আলিয়া ভাটের ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমার। আর এর মাধ্যমে বছরের প্রথম বক্স অফিস লড়াইয়ে মুখোমুখি আলিয়া ভাট এবং অজিত কুমার।

- Advertisement -

বছরের প্রথম বক্স অফিস লড়াইয়ে আলিয়া ভাট এবং অজিত কুমারের মুখোমুখি হওয়া নিয়ে একজন ট্রেড বিশেষজ্ঞ বলেন, ‘ভালিমাই তামিল সিনেমা হলেও হিন্দিতে বেশ বড় আয়োজনে মুক্তি পাবে। সিনেমাটির ট্রেলার ইতিমধ্যে দর্শকদের আগ্রহ বাড়িয়ে দিয়েছে কয়েক গুন। হিন্দির বাজারে অজিত কুমারের বিশাল ভক্ত গোষ্ঠী রয়েছে। এছাড়া পুষ্পাঃ দ্য রাইজ সিনেমাটির সাফল্যের কারনে ভালিমাই সিনেমাটি সবার আগ্রহের শীর্ষে রয়েছে।‘

এদিকে একই দিনে সিনেমা মুক্তি নিয়ে প্রদর্শকদের মধ্যকার জটিলতা দেখা গেছে অতীতে। গত দিওয়ালীতে ‘সুরিয়াবংশী’ এবং ‘ইটার্নালস’ সিনেমাগুলোর মুক্তিতে সেই জটিলতা দেখা গেছে। আর সিনেমা প্রদর্শনের জন্য প্রাক্ষগৃহ নিয়ে বিরোধ আরো একবার সামনে আসে ‘পুষ্পা’, ‘স্পাইডার ম্যান’ এবং ‘৮৩’ সিনেমার মুক্তি সময়ে। এরই প্রেক্ষিতে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ প্রদর্শক প্যান মারুধার এবং ‘ভালিমাই’ প্রদর্শক জি স্টুডিও একই ঘটনার পুনরাবৃত্তি করবে না বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

- Advertisement -

প্রসঙ্গত, ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটিতে আলিয়া ভাট ছাড়া আরো অভিনয় করেছেন অজয় দেবগন এবং ইমরান হাশমি। অন্যদিকে ‘ভালিমাই’ সিনেমায় অজিতের বিপরীতে অভিনয় করছেন বলিউড তারকা হুমা কুরেশি। এছাড়া অন্যন্য চরিত্রে অভিনয় করেছেন সুমিত্রা, ভিজে বানী, কার্তিকায়া প্রমুখ। আর যৌথভাবে প্রযোজনা করেছে বনি কাপুর এবং জি স্টুডিওস। আর বিঘ্নেশ সিনেমাটির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন যুবান শঙ্কর রাজা।

আরো পড়ুনঃ
সিনেমা এবং ওয়েব সিরিজ মিলিয়ে এক হাজার কোটি রুপির চাপে অজয় দেবগন
তামিল নাড়ুতে প্রেক্ষাগৃহ বন্ধঃ পিছিয়ে গেলো অজিত কুমারের ‘ভালিমাই’
‘ভালিমাই’ দিয়ে তামিলনাড়ু বক্স অফিস নতুন রেকর্ড গড়বেন অজিত!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ