ওটিটি থেকে বিশাল অংকের প্রস্তাব পেয়েছিলো অক্ষয় কুমারের ‘বচ্চন পাণ্ডে’

অক্ষয় কুমারের ‘বচ্চন পাণ্ডে’

সম্প্রতি ঘোষনা করা হয়েছে অক্ষয় কুমারের ‘বচ্চন পাণ্ডে’ সিনেমার মুক্তির তারিখ। সর্বশেষ ঘোষনা অনুযায়ী আগামী ১৮ই মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। কিন্তু জানা গেছে সিনেমাটির ওটিটি মুক্তি অনেকটাই নিশ্চিত ছিলো। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী প্রেক্ষাগৃহে মুক্তি ২৪ ঘণ্টা আগে সিনেমাটির ওটিটি মুক্তি নিয়ে আনুষ্ঠানিকতা প্রায় শেষ পর্যায়ে ছিলো। জানা গেছে একটি প্রথম সারির ওটিটি প্লাটফর্ম থেকে বিশাল অংকের প্রস্তাব পেয়েছিলো অক্ষয় কুমারের ‘বচ্চন পাণ্ডে’।

- Advertisement -

একটি সূত্রের উল্লেখ করে উক্ত সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘হ্যাঁ, সবকিছু ঠিকঠাক ছিলো এবং কাগজে স্বাক্ষর করাটা বাকী ছিলো। আনুষ্ঠানিকতা শেষ করে সব কিছু চুক্তিপত্রে বসানো হয়েছিলো। এটা সিদ্ধান্ত নেয়া হয়েছিলো যে বচ্চন পাণ্ডে মার্চেই মুক্তি পাবে তবে প্রেক্ষাগৃহের পরিবর্তে সরাসরি ওটিটিতে। প্রেক্ষাগৃহে সিনেমার প্রদর্শনি নয়ে চলমান অনিশ্চয়তা, সীমিত আসনে দর্শক সমাগম – সব মিলিয়ে সিনেমাটি নিয়ে ছিলো জটিলতা। অন্যদিকে ওটিটি প্লাটফর্ম থেকে আকর্শনীয় প্রস্তাব ছিলো সিনেমাটি জন্য।‘

এছাড়া অক্ষয় কুমারের ‘বচ্চন পাণ্ডে’ সিনেমাটি ওটিটি প্লাটফর্ম থেকে বিশাল অংকের প্রস্তাব পাওয়া প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘সাজিদ নাদিওয়ালা ওটিটি প্লাটফর্মে সিনেমাটি প্রসদর্শনির ব্যপারে খুবই আগ্রহী ছিলেন। ওটিটিতে মুক্তির জন্য সিনেমাটির নির্মাতা ১৭৫ কোটি রুপির প্রস্তাব পেয়েছিলেন। চুক্তির সাথে সাথে সিনেমাটি নির্মাতার জন্য লাভজনক হিসেবে প্রতীয়মান হয়েছিলো। সাজিদ নাদিওয়ালা, অক্ষয় কুমার এবং ওটিটি প্লাটফর্ম সবাই এই সমীকরণে খুশি ছিলেন।‘

- Advertisement -

তবে শেষ পর্যন্ত সিনেমাটির প্রেক্ষাগৃহে মুক্তির সিদ্ধান্ত প্রসঙ্গে সূত্রটি জানিয়েছে, ‘প্রযোজক সাজিদ নাদিওয়ালা সিনেমাটির প্রমো দেখার পর তার সিদ্ধান্ত পরিবর্তন করেছেন। তিনি মনে করছেন ফারহাদ সামজি পরিচালিত সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি না দেয়া সিনেমাটির প্রতি অন্যায় হবে। এরপর সাজিদ নাদিওয়ালা এবং অক্ষয় কুমারের মধ্যে আলোচনায় বিষয়টি নিয়ে দুইজনই সম্মতি প্রকাশ করেন। পরবর্তিতে সিদ্ধান্তটি ওটিটি প্লাটফর্মকে জানিয়ে দেয়া হয়।‘ জানা গেছে প্রেক্ষাগৃহে মুক্তির কিছুদিন পরই ওটিটি প্লাটফর্মে মুক্তি পাবে সিনেমাটি।

করোনা পরবর্তি সময়ে বলিউডে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে অক্ষয় কুমার অভিনীত ‘সুরিয়াবংশী’ সিনেমাটি ব্লকবাস্টার ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। এরপর একাধিক সিনেমা মুক্তি পেলেও বক্স অফিসে তেমন সফলতা অর্জন করতে পারেনি। কিন্তু ডিসেম্বরে মুক্তিপ্রাপ্ত তেলুগু সিনেমা ‘পুষ্পা’র হিন্দি ডাবিং সংস্করণ এবং হলিউড সিনেমা ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাগুলো দুর্দান্ত ব্যবসা করে।

- Advertisement -

প্রসঙ্গত, ২০২০ সালে করোনা মহামারীর পর ওটিটিতে মুক্তি পেয়েছিলো অক্ষয় কুমার অভিনীত সিনেমা ‘লক্ষ্মী’। ওটিটি প্লাটফর্মে সিনেমাটি দুর্দান্ত আলোচনার জন্ম দিয়েছিলো। এরপর স্যাটেলাইটেও সিনেমাটি দর্শকপ্রিয়তা অর্জন করেছিলো। সর্বশেষ অক্ষয় কুমার অভিনীত ‘আত্রঙ্গি রে’ সিনেমাটিও ওটিটিতে প্রদর্শিত হয়। আনন্দ এল রাই পরিচালিত সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ধানুশ এবং সারা আলী খান। প্রেক্ষাগৃহে মুক্তি কিছুদিন পর অক্ষয় কুমারের ‘বচ্চন পাণ্ডে’ সিনেমাটিও দেখা যাবে ওটিটি প্লাটফর্মে।

আরো পড়ুনঃ
আবারো একসাথে কাজ করবেন শাহরুখ খান এবং আনন্দ এল রাই?
একসাথে ছয়টি সিনেমার কাজে ক্যারিয়ারের ব্যস্ততম বছরে অক্ষয় কুমার
অক্ষয় কুমার ও ইমরান হাশমিকে নিয়ে মালায়ালাম সিনেমার রিমেক ‘সেলফি’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ