সিনেমা এবং ওয়েব সিরিজ মিলিয়ে এক হাজার কোটি রুপির চাপে অজয় দেবগন

সিনেমা এবং ওয়েব সিরিজ

করোনা মহামারী শুরু আগে প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত অজয় দেবগন অভিনীত সর্বশেষ সিনেমা ছিলো ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’। সিনেমাটি বক্স অফিসে ২৮০ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো অজয় দেবগনের ক্যারিয়ারে সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে স্বীকৃতি পেয়েছে। এরপর করোনা মহামারীর সময়ে ওটিটি প্লাটফর্মে মুক্তি পাওয়া ‘বুঝঃ দ্য প্রাইড’ তেমন আলোচিত হতে পারেনি। কিন্তু এতে করে অজয় দেবগনের প্রতি নির্মাতাদের ভরসা একটুও কমেনি। বর্তমানে এই অভিনেতার ৫টি সিনেমা এবং বড় বাজেটের একটি ওয়েব সিরিজ নির্মানাধীন রয়েছে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী সিনেমা এবং ওয়েব সিরিজ মিলিয়ে মোট ১০০০ কোটি রুপির চাপে অজয় দেবগন।

এদিকে করোনা মহামারী পরবর্তি সময়ে গত দিওয়ালীতে মুক্তি পাওয়া অক্ষয় কুমার অভিনীত ‘সুরিয়াবংশী’ সিনেমাটি বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে দেখা গেছে অজয় দেবগনকে। বক্স অফিসে গ্রহণযোগ্যতা বিবেচনায় বর্তমানে অজয় দেবগনের পিছনে নির্মাতাদের বিনিয়োগ এক হাজার কোটি রুপির বেশী। যে পাঁচটি সিনেমা এবং ওয়েব সিরিজ মিলিয়ে এক হাজার কোটি রুপির চাপে অজয় দেবগন, তার বিস্তারিত থাকছে এই প্রতিবেদনে।

সিনেমা এবং ওয়েব সিরিজ

১। রানওয়ে ৩৪ (আগের নাম মেডে)
নির্মানাধীন পাঁচটি সিনেমার প্রথম সিনেমা হচ্ছে ‘রানওয়ে ৩৪’। প্রাথমিকভাবে সিনেমাটির নাম ছিলো ‘মেডে’। প্রধান চরিত্রে অভিনয়ের পাশাপাশি সিনেমাটি পরিচালনাও করেছেন অজয় দেবগন। সিনেমাটিতে ভারতের বিমান বাহিনীর একজন কর্মকর্তা হিসেবে দেখা যাবে এই তারকাকে। অ্যাকশনধর্মী এই সিনেমায় অজয় দেবগনের সাথে আরো অভিনয় করেছেন অমিতাভ বচ্চন এবং রাকুল প্রীত সিং। একটি সত্য ঘটনার উপর ভিত্তি করে নির্মিত সিনেমাটি চলতি বছরের ঈদে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

২। ময়দান
গত বছরের ১৫ই অক্টোবর মুক্তি পাওয়ার কথা ছিলো অজয় দেবগন অভিনীত স্পোর্টস ড্রামা সিনেমা ‘ময়দান’। কিন্তু করোনা মহামারীর কারনে অবশেষে মুক্তি পায়নি সিনেমাটি। অমিত শর্মা পরিচালিত সিনেমাটি প্রযোজনা করেছেন বনি কাপুর। ‘ময়দান’ সিনেমায় ভারতীয় ফুটবল কোচ সাইয়েদ আব্দুল রহিমের চরিত্রে দেখা যাবে অজয় দেবগনকে। অমিত রবীন্দ্রনাথ শর্মা পরিচালিত এই সিনেমায় আরো অভিনয় করেছেন আরিয়ান ভৌমিক, প্রিয়মণি, রুদ্রনীল ঘোষ, নিতানশী গোয়েল এবং বোমান ইরানি প্রমুখ।

৩। থ্যাঙ্ক গড
বাণিজ্যিক সফল কমেডি সিনেমা ‘টোটাল ধামাল’ এরপর আরো একবার ইন্দ্র কুমারের সিনেমায় অভিনয় করছেন অজয় দেবগন। সিনেমাটিতে তার বিপরীতে দেখা যাবে রাকুল প্রীত সিংকে। এছাড়া আরো থাকছেন সিদ্ধার্ত মালহোত্রা। গুঞ্জন অনুযায়ী অজয় দেবগনের ‘থ্যাঙ্ক গড’ সিনেমায় প্রথমবারের মতো কমেডি চরিত্রে দেখা যাবে সিদ্ধার্তকে।

সিনেমা এবং ওয়েব সিরিজ

৪। ভোলা
তামিল সুপারহিট ‘কাইথি’ সিনেমার হিন্দি সংস্করণে অভিনয় করছেন বলিউড সুপারস্টার অজয় দেবগন। ধর্মেন্দ্র শর্মা পরিচালিত সিনেমাটির নাম ‘ভোলা’। সম্প্রতি শুরু হয়েছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। করোনা মহামারীর মাঝেও সিনেমাটির কাজ শুরু করেছেন এই অভিনেতা। লোকেশ কনকরাজ পরিচালিত তামিল ‘কাইথি’ সিনেমাটি মুক্তি পেয়েছিলো ২০১৯ সালে। অ্যাকশন থ্রিলার গল্পের সিনেমাটি অজয়ের জন্য কি ফল নিয়ে আসে সেটাই এখন দেখার বিষয়।

৫। সিঙ্ঘাম ৩
গত বছরের নভেম্বরে দিওয়ালীতে মুক্তিপ্রাপ্ত ‘সুরিয়াবংশী’ সিনেমাটিতে নিজের ‘সিঙ্ঘাম’ চরিত্রে হাজির হয়েছিলেন অজয় দেবগন। রোহিত শেঠির পুলিশ ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত সিনেমাটিতে একসাথে হাজির হয়েছিলেন অজয় দেবগন, অক্ষয় কুমার এবং রনভীর সিং। জানা গেছে ‘সুরিয়াবংশী’ সিনেমার ক্লাইম্যাক্স থেকে শুরু হবে অজয় দেনগনের ‘সিঙ্ঘাম ৩’ সিনেমার গল্প। সবকিছু ঠিক থাকলে চলতি বছরেই শুরু হতে যাচ্ছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ।

উপরের আলোচিত সিনেমাগুলো ছাড়াও অজয় দেবগন অভিনীত ‘রুদ্র – দ্য এজ অফ ডার্কনেস’ নামে একটি ওয়েব সিরিজ নির্মানাধীন রয়েছে। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে ভারতের সবচেয়ে বড় বাজেটের ওয়েব সিরিজ হতে যাচ্ছে ‘রুদ্র’। সিরিজটিতে অজয় দেবগনের সাথে অভিনয় করছেন দক্ষিনের সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রাশি খান্না। ‘রুদ্র – দ্য এজ অফ ডার্কনেস’ ভারতের ওয়েব সিরিজের ক্ষেত্রে গেম-চেঞ্জার হতে যাচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, এই সিনেমাগুলো ছাড়াও চলতি বছরে অজয় দেবগনকে আরো দুটি সিনেমায় অতিথি চরিত্রে দেখা যাবে। সিনেমাগুলো হচ্ছে এসএস রাজামৌলী পরিচালিত বহুল প্রতীক্ষিত প্যান-ইন্ডিয়া সিনেমা ‘আরআরআর’ এবং সঞ্জয়লীলা বানসালী পরিচালিত ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। বর্তমানে দুটি সিনেমাই মুক্তি অপেক্ষায় রয়েছে। ভারতে ওমিক্রন সংস্করণের পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসলে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাগুলো।

আরো পড়ুনঃ
বক্স অফিস ধামাকাঃ বলিউডের মুক্তি প্রতীক্ষিত সেরা দশটি অ্যাকশন সিনেমা
সিনেমায় করোনার প্রভাব: ২০০০ কোটি রুপি ক্ষতির মুখে বলিউড
‘আরআরআর’ মুক্তির তারিখ ঘোষনাঃ ‘ময়দান’ প্রযোজকের ক্ষোভ প্রকাশ

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ