হৃত্বিক রোশনের যে চারটি সিনেমায় প্রযোজকদের বিনিয়োগ ৮৭৫ কোটি রুপি!

হৃত্বিক রোশনের যে চারটি

২০০০ সালে বাবা রাকেশ রোশনের পরিচালনায় ‘কাহো না পেয়ার হ্য’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষিক্ত হয়েছিলেন হৃত্বিক রোশন। দুর্দান্ত পর্দা উপস্থিতি এবং অসাধারণ শারীরিক গঠনের সাথে নাচের দক্ষতা দিয়ে বলিউড নিজের অবস্থান নিয়ে গেছেন অন্য এক উচ্চতায়। ভক্তদের কাছে তাই হৃত্বিক রোশন বলিউডের গ্রীক দেবতা হিসেবে পরিচিত। সম্প্রতি নিজের জন্মদিনে নির্মানাধীন ‘বিক্রম ভেধা’ সিনেমায় তার লুক প্রকাশ করেছেন এই অভিনেতা। এই সিনেমাটি ছাড়াও হৃত্বিক রোশনের হাতে রয়েছে আরো কয়েকটি বড় বাজেটের সিনেমা। হৃত্বিক রোশনের যে চারটি সিনেমায় প্রযোজকদের বিনিয়োগ ৮৭৫ কোটি রুপি, সেই সিনেমাগুলোর বিস্তারিত থাকছে এই প্রতিবেদনে।

১। বিক্রম ভেধা
সম্প্রতি আবুদাবি থেকে শুরু হচ্ছে তামিল আলোচিত সিনেমা ‘বিক্রম ভেদা’ এর হিন্দি সংস্করণের কাজ। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন হৃতিক রোশন এবং সাইফ আলি খান। তামিল ‘বিক্রম ভেদা’ সিনেমাটি মুক্তি পেয়েছিলো ২০১৭ সালে। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন আর মাধবন এবং বিজয় সেতুপতি। গ্যাংস্টার এবং পুলিশ অফিসারের গল্প নিয়ে নির্মিত ‘বিক্রম ভেধা’ সিনেমাটির এই হিন্দি সংস্করনটি যৌথভাবে পরিচালনা করছেন নির্মাতা জুটি পুষ্কার এবং গায়ত্রী। তামিল সিনেমাটিও পরিচালনা করেছিলেন এই যুগল পরিচালক। জানা গেছে ১৭৫ কোটি রুপির বেশী বাজেটে নির্মিত হচ্ছে সিনেমাটি। সবকিছু ঠিক থাকলে আগামী ৩০শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমা।

২। ফাইটার
গত বছরে ‘ওয়ার’ খ্যাত নির্মাতা সিদ্ধার্ত আনন্দ ঘোষনা করেছিলেন নতুন সিনেমা ‘ফাইটার’। আর এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মত পর্দায় জুটি হচ্ছেন হৃত্বিক রোশন এবং দীপিকা পাডুকোন। ঘোষনার পর থেকেই দর্শক এবং বলিউড সংশ্লিষ্টদের আলোচনার কেন্দ্রবিন্দুতে আছে সিনেমাটি। বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যম থেকে জানা গেছে ভারতের প্রথম এরিয়াল অ্যাকশন সিনেমা হতে যাচ্ছে হৃতিক ও দীপিকা অভিনীত ‘ফাইটার’। ‘ফাইটার’ হৃত্বিক এবং সিদ্ধার্ত আনন্দের তৃতীয় সিনেমা হতে যাচ্ছে। এর আগে এই পরিচালক-নায়ক ঝুটি ‘ব্যাং ব্যাং’ এবং ‘ওয়ার’ সিনেমায় একসাথে কাজ করেছেন। জানা গেছে প্রায় ২৫০ কোটি রুপি বাজেটে নির্মিতব্য সিনেমাটি আগামী বছর মুক্তি পেতে যাচ্ছে।

৩। কৃষ ৪
গত বছরের গত ২৩শে জুন ‘কৃষ’ সিনেমার মুক্তির ১৫ বছর পূর্তি উপলক্ষ্যে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির চতুর্থ পর্বের ঘোষনা দিয়েছিলেন হৃত্বিক রোশন। বলিউডের অন্যতম সফল এই সুপারহিরো ফ্র্যাঞ্চাইজির পরবর্তি সিনেমা ‘কৃষ ৪’ এর ঘোষনা দিয়ে তিনি লিখেছিলেন, ‘অতীত চলে গেছে। দেখা যাক ভবিষ্যৎ কি নিয়ে আসে।‘ আগেই জানা গিয়েছিলো ‘কৃষ ৪’ সিনেমায় তিনটি চরিত্রে অভিনয় করছে দেখা যাবে হৃত্বিক রোশনকে। সিনেমাটিতে হৃত্বিক রোশন একাধারে রোহিত, কৃশ এবং সিনেমার ভিলেনের চরিত্রে অভিনয় করবেন। সিনেমার গল্পে সুপারহিরো আর সুপার ভিলেন হয়ে নিজেই নিজের সাথে লড়াই করবেন এই তারকা। ‘কৃষ ৪’ সিনেমায় এবার হৃত্বিক বনাম হৃত্বিক লড়াই দেখবেন দর্শকরা। সিনেমাটির আনুমানিক বাজেট দাঁড়াচ্ছে প্রায় ২৫০ কোটি রুপি।

৪। ওয়ার ২
২০১৯ সালের সবচেয়ে ব্যবসা সফল সিনেমা ছিলো ‘ওয়ার’। সিদ্ধার্ত আনন্দ পরিচালিত সিনেমাটিতে অভিনয় করেছেন হৃতিক রোশন এবং টাইগার শ্রফ। এরপর ২০২১ সালের অক্টোবরে সিদ্ধার্ত আনন্দ সিনেমাটির সিক্যুয়েলের ঘোষনা দিয়েছিলেন। এছাড়া গুঞ্জন অনুযায়ী যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হতে যাচ্ছে ‘ওয়ার’ সিনেমার কবির চরিত্রটি। এই ইউনিভার্সে আরো থাকছেন শাহরুখ খান (পাঠান) এবং সালমান খান (টাইগার)। ‘ওয়ার’ সিনেমাটি প্রায় ১৭০ কোটি রুপি বাজেটে নির্মিত হয়েছিলো। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী ‘ওয়ার ২’ সিনেমার বাজেট দাঁড়াচ্ছে প্রায় ২০০ কোটি রুপি।

হৃত্বিক রোশনের যে চারটি সিনেমা এখানে উল্লেখ আছে তার সবগুলোই বড় আয়োজনে বড় বাজেটে নির্মিত হতে যাচ্ছে। ঘোষনার পর থেকেই হৃত্বিক রোশনের ভক্তরা সিনেমাগুলো নিয়ে অধীর আগ্রহে অপেক্ষা করছেন। ‘বিক্রম ভেধা’, ‘ফাইটার’, ‘কৃষ ৪’ এবং ‘ওয়ার ২’ সিনেমাগুলো বক্স অফিসে ঝড় তুলবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। প্রিয় পাঠক হৃত্বিক রোশন অভিনীত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি নিয়ে বেশী আগ্রহী জানিয়ে দিন মন্তব্যে।

আরো পড়ুনঃ
আগামী বছর শুরু হচ্ছে ‘ওয়ার ২’: জানালেন পরিচালক নিজেই
ভারতের প্রথম এরিয়াল অ্যাকশন সিনেমা হৃতিক ও দীপিকা অভিনীত ‘ফাইটার’
‘বিক্রম ভেদা’ রিমেক এবং ‘ফাইটার’ শেষে হৃতিক শুরু করছেন ‘কৃষ ৪’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ