মুক্তি প্রতীক্ষিত যে সিনেমাগুলো বলিউডে দীপিকার রাজত্ব শক্তিশালী করবে!

বলিউডে দীপিকার রাজত্ব

সাম্প্রতিক বছরগুলোতে বলিউড বক্স অফিসে দুর্দান্ত সময় কাটছে দীপিকা পাডুকোনের। ‘গালিওকি রামলীলা’, ‘বাজিরাও মাস্তানি’, ‘পদ্মাবত’, ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং ‘পিকু’ সিনেমাগুলোর ব্যবসায়িক সফলতা দীপিকাকে নিয়ে গেছে অন্য উচ্চতায়। বক্স অফিসে সাফল্যের পাশাপাশি সিনেমাগুলোতে দীপিকার অভিনয়ও প্রশংসিত হয়েছে ব্যাপকভাবে। দীপিকা পাডুকোন অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘চাপ্পাক’ সিনেমাটি বক্স অফিসে তেমন সফল না হলেও সিনেমায় দীপিকার অভিনয় আলোচিত হয়েছিলো। বর্তমানে দীপিকা অভিনীত বেশ কয়েকটি সিনেমা নির্মানাধীন রয়েছে। ধারনা করা হচ্ছে মুক্তি প্রতীক্ষিত এবং নির্মানাধীন এই সিনেমাগুলো বলিউডে দীপিকার রাজত্ব আরো শক্তিশালী করবে! চলুন তাহলে দেখে নেয়া যাক এই সিনেমাগুলোর বিস্তারিত।

বলিউডে দীপিকার রাজত্ব

১। গেহরাইয়ান
একটি শহুরে এবং জটিল প্রেমের গল্প নিয়ে নির্মিত ‘গেহরাইয়ান’ সিনেমাটি পরিচালনা করেছেন শাকুন বাত্রা। সিনেমাটিতে দীপিকা ছাড়া আরো অভিনয় করেছেন সিদ্ধার্ত চতুর্বেধী এবং অন্যন্যা পাণ্ডে। সিনেমাটির প্রকাশিত টিজার থেকে দীপিকা পাড়ুকোনের ঝলক ইতিমধ্যেই বড় উত্তেজনা তৈরি করেছে ভক্তদের মাঝে। সিনেমাটিতে নিজের ছোট বোনের প্রেমিকের সাথে পরকীয়া প্রেম করতে দেখা যাবে দীপিকাকে। সবকিছু ঠিক থাকলে আগামী মাসে ওটিটি প্লাটফর্মে মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমাটি।

২। প্রোজেক্ট কে
বাহুবলী খ্যাত তারকা প্রবাসের সাথে নতুন প্যান-ইন্ডিয়া সিনেমায় অভিনয় করছেন দীপিকা পাডুকোন। ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী আকাশছোঁয়া বাজেটে নির্মিত হচ্ছে প্রবাস, দীপিকা পাডুকোন এবং অমিতাভ বচ্চন অভিনীত নতুন এই সিনেমাটি! নাগ আশ্বিন পরিচালিত নাম ঠিক না হওয়া সিনেমাটি আপাতত ‘প্রোজেক্ট কে’ নামে পরিচিত। বিজ্ঞান কল্পকাহিনী নির্ভর গল্প নিয়ে নির্মিত হচ্ছে সিনেমাটি। ২০২৩ সালে প্রেক্ষাগৃহে মুক্তি লক্ষ্যে কিছুদিন আগেই পূজার মাধ্যমে শুরু হয়েছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ।

বলিউডে দীপিকার রাজত্ব

৩। ফাইটার
গত বছরের শুরুতে ‘ওয়ার’ খ্যাত নির্মাতা সিদ্ধার্ত আনন্দ ঘোষনা করেছিলেন নতুন সিনেমা ‘ফাইটার’। আর এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মত পর্দায় জুটি হচ্ছেন হৃত্বিক রোশন এবং দীপিকা পাডুকোন। ঘোষনার পর থেকেই দর্শক এবং বলিউড সংশ্লিষ্টদের আলোচনার কেন্দ্রবিন্দুতে আছে সিনেমাটি। প্রকাশিত কিছু প্রতিবেদন অনুযায়ী সর্বশেষ প্রযুক্তি ব্যবহারের পাশাপাশি বিশ্বের বিভিন্ন লোকেশনে দৃশ্যায়িত হবে এই সিনেমা। সিনেমাটি নির্মানের জন্য সিদ্ধার্ত আনন্দের সাথে যোগ দিয়েছে ভায়াকম ১৮ স্টুডিও। ভারতের প্রথম এরিয়াল অ্যাকশন সিনেমা হিসেবে নাম লিখাতে যাচ্ছে ‘ফাইটার’।

বলিউডে দীপিকার রাজত্ব

৪। পাঠান
চলতি বছরের অন্যতম আলোচিত সিনেমা ‘পাঠান’। সিদ্ধার্ত আনন্দ পরিচালিত সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করছেন শাহরুখ খান। সিনেমাটিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করছেন দীপিকা পাডুকোন। সিনেমাটিতে শাহরুখ খান এবং দীপিকাকে রো এজেন্ট চরিত্রে দেখা যাবে। সিনেমাটি বর্তমানে নির্মানাধীন রয়েছে। যশ রাজ ফিল্মসের ব্যানারে নির্মিতব্য সিনেমাটিতে খলনায়ক চরিত্রে অভিনয় করছেন জন আব্রাহাম। ‘ফাইটার’ সিনেমার মত এই সিনেমায়ও দুর্দান্ত অ্যাকশন চরিত্রে দেখা যাবে দীপিকাকে।

৫। দ্য ইন্টার্ন
২০২০ সালের জানুয়ারিতে সুনির খেটেরপাল এবং ওয়ার্নার ব্রোস ঘোষনা দিয়েছিলো হলিউড সিনেমা ‘দ্যা ইন্টার্ন’ এর হিন্দি রিমেক। এই হিন্দি রিমেকে প্রধান দুটি চরিত্রে দীপিকা পাডুকোন এবং ঋষি কাপুরের নাম ঘোষনা করাও হয়েছিলো নির্মাতাদের পক্ষ্য থেকে। তবে ঋষি কাপুরের মৃত্যুর পর অনিশ্চয়তা দেখা গিয়েছিলো সিনেমাটি নিয়ে। এদিকে জানা গেছে সিনেমাটির জন্য ঋষি কাপুরের জায়গায় অমিতাভ বচ্চনকে নিশ্চিত করেছেন নির্মাতারা। খুব শীগ্রই আনুষ্ঠানিক ঘোষনার মাধ্যমে শুরু হবে সিনেমাটির চিত্রায়ন। হলিউডের সিনেমা ‘দ্যা ইন্টার্ন’ এর প্রধান দুইটি চরিত্রে অভিনয়ের করেছিলেন এনি হাথিয়া এবং রবার্ট ডি নেরো।

৬। মহাভারত
মহাভারত সংস্কৃত ভাষায় রচিত প্রাচীন ভারতের দুটি প্রধান মহাকাব্যের অন্যতম (অপরটি হল রামায়ণ)। হিন্দুশাস্ত্রের ইতিহাস অংশের অন্তর্গত মহাকাব্যটি নিয়ে বেশ কয়েকটি সিনেমা নির্মানের কথা শোনা যাচ্ছে। সম্প্রতি জানা গেছে মহাভারত নিয়ে নির্মিত একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন দীপিকা পাডুকোন। তবে দীপিকার মহাভারত এই মহাকাব্যের অন্যতম প্রধান চরিত্র দ্রৌপদীকে কেন্দ্র করে নির্মিত হতে যাচ্ছে। আর এই সিনেমায় দ্রৌপদী চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন। সিনেমাটি বলিউডে দীপিকার রাজত্ব আরো শক্তিশালী করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বলিউডে দীপিকার রাজত্ব

৭। না ঠিক না হওয়া হলিউড সিনেমা
বলিউডে নিজের রাজত্ব শক্তিশালী করার পাশাপাশি দীপিকা পাডুকোন আবারো অভিনয় করতে যাচ্ছেন হলিউডের সিনেমায়। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী মিশ্র-সাংস্কৃতিক রোমান্টিক কমেডি গল্পে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি। তবে না ঠিক না হওয়া এই হলিউড সিনেমার বিস্তারিত এখনো জানা যায়নি। প্রসঙ্গত, ভিন ডিজেলের বিপরীতে ‘ট্রিপল এক্স’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মত হলিউডের সিনেমায় দেখা গিয়েছিলো দীপিকাকে।

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত সিনেমাগুলো বলিউডে দীপিকার রাজত্ব কতটুকু শক্তিশালী করবে আপনি মনে করছেন তা আমাদের জানিয়ে দিন মন্তব্যে। এছাড়া এই সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি নিয়ে বেশী আগ্রহী তাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
‘দ্যা ইন্টার্ন’ সিনেমার হিন্দি রিমেকে দীপিকার সাথে যুক্ত হলেন অমিতাভ বচ্চন
ভারতের প্রথম এরিয়াল অ্যাকশন সিনেমা হৃতিক ও দীপিকা অভিনীত ‘ফাইটার’
৫০০ কোটি রুপি বাজেটের সিনেমা শুরু করলেন প্রভাস এবং দীপিকা পাডুকোন

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ