অ্যাকশন সিনেমা পরিচালনা করছেন করন জোহরঃ অভিনয়ে হৃত্বিক রোশন

অ্যাকশন সিনেমা

করোনা মহামারীর আগে ঐতিহাসিক গল্পের সিনেমা ‘তাকত’ নির্মানের ঘোষনা দিয়েছিলেন বলিউডের জনপ্রিয় নির্মাতা করন জোহর। কিন্তু পরবর্তিতে সিনেমাটির নির্মান বাতিল করে নতুন সিনেমার কাজ শুরু করেন এই নির্মাতা। রনবীর সিং এবং আলিয়া ভাটকে নিয়ে করন জোহর পরিচালিত নতুন এই সিনেমার নাম ‘রকি এন্ড রানী কি প্রেম কাহানী’। এখন পর্যন্ত রোম্যান্টিক গল্পের সিনেমার জন্য বিখ্যাত এই পরিচালক। তবে সম্প্রতি জানা গেছে এবার অ্যাকশন সিনেমা পরিচালনা করছেন করন জোহর। আর সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করছেন হৃত্বিক রোশন।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, প্রথমবারের মত অ্যাকশন সিনেমা পরিচালনা করছেন করন জোহর। বিশাল বাজেটে বড় পরিসরে নির্মিতব্য সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করছেন বলিউডের গ্রীক দেবতা খ্যাত হৃত্বিক রোশন। এছাড়া সিনেমাটির নির্মানের প্রাথমিক প্রস্তুতি ইতিমধ্যে শুরু হয়েছে বলেও জানিয়েছে সূত্রটি। সবকিছু ঠিক থাকলে ২১ বছর পর দ্বিতীয়বারের মত একসাথে কাজ করতে যাচ্ছেন করন জোহর এবং হৃত্বিক রোশন।

উল্লেখ্য যে, বলিউডের অন্যতম জনপ্রিয় নির্মাতা করন জোহর পরিচালিত আগের সবগুলো সিনেমাই ছিলো রোম্যান্টিক গল্পের। ১৯৯৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘কুচ কুচ হোতা হ্য’ সিনেমার মাধ্যমে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর করন জোহর একে একে নির্মান করেন ‘কাভি খুশি কাভি গম’, ‘কাভি আলবিদা না কেহনা’, ‘মাই নেইম ইজ খান’, ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ এবং ‘এ দিল হ্য মুশকিল’। বর্তমানে তার পরিচালিত নির্মানাধীন তারকাবহুল সিনেমা ‘রকি এন্ড রানী কি প্রেম কাহানী’।

এদিকে বিগ বাজেটের এই নতুন অ্যাকশন সিনেমাটিতে আরো একবার অ্যাকশন হিরোর চরিত্রে দেখা যাবে হৃত্বিক রোশনকে। এই তারকার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ওয়ার’ মুক্তি পেয়েছিলো ২০১৯ সালে। সিদ্ধার্ত আনন্দ পরিচালিত অ্যাকশন নির্ভর সিনেমাটি বক্স অফিসে ব্লকবাস্টার ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। এছাড়া হৃত্বিক রোশন অভিনীত জনপ্রিয় অ্যাকশন সিনেমাগুলোর ‘কৃষ’, ‘কৃষ ৩’, ‘ব্যাং ব্যাং’ এবং ‘ধুম ২’ উল্লেখযোগ্য।

প্রসঙ্গত, হৃত্বিক রোশন অভিনীত বর্তমানে দুইটি সিনেমা নির্মানাধীন রয়েছে। সিনেমাগুলোর মধ্যে রয়েছে তামিল সুপারহিট ‘বিক্রম ভেদা’ সিনেমার হিন্দি সংস্করণ। সিনেমাটিতে হৃত্বিক রোশনের সাথে আরো অভিনয় করছেন সাইফ আলী খান। এছাড়া ‘বিক্রম ভেদা’ সিনেমার পর হৃত্বিক রোশন শুরু করবেন সিদ্ধার্ত আনন্দ পরিচালিত সিনেমা ‘ফাইটার’। বাংলাদেশের প্রথম এরিয়েল অ্যাকশন সিনেমাটিতে হৃত্বিক রোশনের বিপরীতে অভিনয় করছেন দীপিকা পাডূকোন। সিনেমাটি ২০২৩ সালে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

আরো পড়ুনঃ
যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের কথা নিশ্চিত করলেন সালমান খান
আগামী মাসের মাঝামাঝি শেষ হচ্ছে ‘টাইগার ৩’ সিনেমার দৃশ্যধারনের কাজ!
এবার ওটিটি’তে মুখোমুখি হচ্ছেন সালমান খান এবং অক্ষয় কুমার

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ