তিগমাংশু ধুলিয়ার চিত্রনাট্যে চুলবুল পান্ডে চরিত্রে ফিরছেন সালমান খান

চুলবুল পান্ডে চরিত্রে

২০১০ সালের ঈদে মুক্তিপ্রাপ্ত ‘দাবাং’ সিনেমার মাধ্যমে বলিউড বক্স অফিসে পূনর্জন্ম হয়েছিলো সালমান খানের। সিনেমাটিতে সালমান অভিনীত চুলবুল পাণ্ডে চরিত্রটি তার ক্যারিয়ারের অন্যতম আইকনিক চরিত্র হিসেবে আবির্ভুত হয়েছিলো। এছাড়া পরবর্তিতে ‘দাবাং ২’ বক্স অফিসে ব্যবসা সফল হলে বলিউডের জনপ্রিয় ফ্র্যাঞ্ছাইজি হিসেবে প্রতিষ্ঠিত হয়ে সিনেমাটি। এই ফ্র্যাঞ্চাইজির সর্বসেষ ‘দাবাং ৩’ বক্স অফিসে ব্যর্থ হলেও জানা গেছে আবারো চুলবুল পান্ডে চরিত্রে ফিরছেন সালমান খান। আর ‘দাবাং ৪’ সিনেমার চিত্রনাট্য চরনা করছেন তিগমাংশু ধুলিয়া।

- Advertisement -

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী, গত এক বছর ধরে ‘দাবাং’ সিরিজের চতুর্থ পর্বের চিত্রনাট্যের কাজ করছেন তিগমাংশু ধুলিয়া। ইতিমধ্যে সিনেমাটির চিত্রনাট্যের কাজ প্রায় শেষ করে এনেছেন এই লেখক। আগামী বছরের যেকোন সময় সালমান খানকে চিত্রনাট্যটি শোনাবেন তিগমাংশু ধুলিয়া। ‘দাবাং ৪’ নিয়ে এই লেখকের প্রাথমিক প্লট সালমান খানের পছন্দ হয়েছে বলেও জানিয়েছে সংবাদ মাধ্যমটি। এবার একটু নতুনভাবে সাজানো হবে সালমান খানের এই আইকোনিক চরিত্রটি।

তবে ‘দাবাং’ সিরিজের নতুন এই সিনেমাটির পরিচালক হিসেবে কে থাকছেন তা এখনো জানা যায়নি। আরবাজ খান প্রযোজিত সিনেমাটি প্রথম পর্ব পরিচালনা করেছেন অভিনব সিং কাশ্যপ। তবে সিনেমাটির দ্বিতীয় পর্ব পরিচালনা করেছেন প্রযোজক আরবাজ খান নিজেই। আর এই সিরিজের সর্বশেষ সিনেমা ‘দাবাং ৩’ পরিচালনা করেছেন প্রভু দেবা। প্রথম দুটি সিনেমা বক্স অফিসে সফল হলেও বাজে গল্প এবং চিত্রনাট্যের কারনে মুক্তির পর বক্স অফিসে মুখ তুবড়ে পরে ‘দাবাং ৩’। ‘দাবাং’ সিরিজের তিনটি সিনেমায়ই সালমান খানের বিপরীতে অভিনয় করেছেন সোনাক্ষী সিনহা।

- Advertisement -

তিগমাংশু ধুলিয়া বলিউডের ‘পান সিং তোমার’ এবং ‘সাহেব বিবি ওর গ্যাংস্টার’ সিনেমাগুলোর জন্য বিখ্যাত। চুলবুল পাণ্ডের চরিত্রটিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিগমাংশু ধুলিয়াকে সেরা পছন্দ বলে মনে করছেন সালমান খান এবং সিনেমাটির প্রযোজক আরবাজ খান। এছাড়া তিগমাংশু ধুলিয়ার গল্প এবং চিত্রনাট্যের একটি বিশেষ দিক হচ্ছে ভারতের ছোট শহরগুলোর দর্শকদের রুচি এবং পছন্দ ভালোই বুঝেন এই লেখক।

উল্লেখ্য যে, সালমান খান অভিনীত সর্বশেষ ‘অন্তিমঃ দ্য ফাইনাল ট্রুথ’ সিনেমাটি মুক্তি পেয়েছে গত মাসের শেষে। বর্তমানে এই তারকা ‘টাইগার ৩’ সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন। এছাড়া আগামী মাস থেকে শুরু হতে যাচ্ছে সালমান খানের সাজিদ নাদিওয়ালা প্রযোজিত নতুন সিনেমার কাজ। এরপর তার হাতে রয়েছে ‘ব্ল্যাক টাইগার’ নামে পরিচিত ভারতের বিখ্যাত গুপ্তচর রবীন্দ্র কৌশিকের বায়োপিক সিনেমা। সিনেমাটি পরিচালনা করছেন নির্মাতা রাজকুমার গুপ্তা।

- Advertisement -

আরো পড়ুনঃ
‘পাঠান’ সিনেমার পর ‘টাইগার ৩’ এর দৃশ্যধারনে যোগ দিচ্ছেন শাহরুখ খান!
চারটি সিক্যুয়েল সহ সুপারস্টার সালমান খানের নির্মানাধীন যত সিনেমা
যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের কথা নিশ্চিত করলেন সালমান খান

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ