প্রেক্ষাগৃহে মুক্তি দিতে ‘জার্সি’ সিনেমায় পারিশ্রমিক কমালেন শাহীদ কাপুর

‘জার্সি’ সিনেমায় পারিশ্রমিক

ভারতে করোনা সংক্রমণ বাড়তে থাকায় দিল্লী সরকার রাজ্যটিতে প্রেক্ষাগৃহ বন্ধ রাখার ঘোষনা দিয়েছে সম্প্রতি। দিল্লী রাজ্য সরকারের এই ঘোষনার কয়েক ঘণ্টার মধ্যে শাহীদ কাপুর অভিনীত ‘জার্সি’ সিনেমার মুক্তি স্থগিত করেন নির্মাতারা। স্পোর্টস ড্রামা গল্পের এই সিনেমাটি আগামী ৩১শে ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তির কথা ছিলো। করোনা পরিস্থিতির কারনে সিনেমাটি প্রেক্ষাগৃহের পরিবর্তে সরাসরি ওটিটি প্লাটফর্মে মুক্তি কথা শোনা হয়েছিলো। কিন্তু জানা গেছে প্রেক্ষাগৃহে মুক্তি দিতে ‘জার্সি’ সিনেমায় নিজের পারিশ্রমিক কমালেন শাহীদ কাপুর।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে করোনা পরিস্থিতির কারনে দিল্লীতে প্রেক্ষাগৃহ বন্ধের প্রেক্ষিতে সিনেমাটির সাথে সংশ্লিষ্টরা একাধিকবার আলোচনায় বসেন। সিনেমাটির মুক্তির ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা কাটাতে বেশ কয়েকটি বিকল্প চিন্তাও করেন নির্মাতারা। এরমধ্যে ৩১শে ডিসেম্বর সরাসরি ওটিটি’তে মুক্তির জন্য ওটিটি প্লাটফর্ম নেটফ্লিক্স নির্মাতাদের আকর্ষনীয় একটি প্রস্তাবও দিয়েছিলো। সে প্রেক্ষিতে সিনেমাটি প্রেক্ষাগৃহের পরিবর্তে ওটিটি প্লাটফর্মে মুক্তির চিন্তা করছিলেন নির্মাতারা।

একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘করোনা পরিস্থিতি নিয়ে অনিশ্চয়তা দেখা যাওয়ার কারনে নির্মাতারা সিনেমাটি নেটফ্লিক্সে প্রদর্শনের জন্য রাজি হয়েছিলেন। আগামী ১/২ মাস করোনা পরিস্থিতি এরকম থাকলে সিনেমাটির প্রতি দর্শকদের আকর্শন কমে যেতে পারে বলেও মনে করছেন তারা। এছাড়া এই সময়ে সিনেমাটির বাজেটও বেড়ে যাবে অনাকাঙ্ক্ষিতভাবে। কিন্তু সিনেমাটির প্রধান তারকা নির্মাতাদের সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির জন্য রাজি করিয়েছেন। তিনি জানিয়েছেন মুক্তি না পাওয়ার কারনে সিনেমাটি যে পরিমান ক্ষতির সম্মুখীন হবে, তিনি তার পারিশ্রমিক কমিয়ে সেটা পুষিয়ে দিবেন।‘

সূত্রটি আরো জানিয়েছে, ‘সিনেমাটিতে শাহীদ কাপুর পারিশ্রমিক হিসেবে ৩০ কোটি রুপি পাওয়ার কথা ছিলো। কিন্তু প্রেক্ষাগৃহে মুক্তির লক্ষ্যে যদি সিনেমাটির ক্ষতি ৫ কোটি হয় তাহলে তিনি পারিশ্রমিক ৫ কোটি কম নিবেন আর ক্ষতি যদি ১০ কোটি হয় তাহলে পারিশ্রমিক ১০ কোটি কম নিবেন। জার্সি সিনেমাটি নিয়ে শাহীদ কাপুর খুবই আত্মবিশ্বাসী এবং তিনি মনে করেন সিনেমাটি দর্শক উপভোগ করবে। তার এই প্রস্তাবের প্রেক্ষিতে নির্মাতারা সিনেমাটির ওটিটি মুক্তি না দিয়ে প্রেক্ষাগৃহে মুক্তির জন্য অপেক্ষা করতে রাজি হয়েছেন।‘

প্রসঙ্গত ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘কবির সিং’ সিনেমার বিশাল সাফল্যের পর আবারো তেলুগু সিনেমার রিমেকে অভিনয় করছেন শহীদ কাপুর। আলোচিত তেলুগু সিনেমা ‘জার্সি’ এর হিন্দি সংস্করণে অভিনয় করছেন এই তারকা। চলতি বছরের দিওয়ালীতে মুক্তির কথা থাকলেও করোনার কারনে নির্ধারিত সময়ে মুক্তি দেওয়া সম্ভব হয়নি এই সিনেমার। করোনা পরবর্তি নতুন স্বাভাবিকে ৩১শে ডিসেম্বর মুক্তির কথা ছিলো। সিনেমাটিতে শহিদ কাপর ছাড়া আরো অভিনয় করছেন ম্রুনাল ঠাকুর এবং পঙ্কজ কাপুর।

আরো পড়ুনঃ
স্থগিত হলো ‘জার্সি’ সিনেমার মুক্তি: ‘৮৩’র ব্যর্থতা না ওমিক্রন সংক্রমণ?
শহিদ কাপুরকে নিয়ে এবার ভূষণ কুমারের বিগ বাজেটের অ্যাকশন সিনেমা!
দক্ষিনের সিনেমা থেকে রিমেক হওয়া বলিউডের মুক্তি প্রতীক্ষিত যত সিনেমা!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ