চারটি সিক্যুয়েল সহ সুপারস্টার সালমান খানের নির্মানাধীন যত সিনেমা

সালমান খানের নির্মানাধীন

গত এক দশক ধরে বলিউডের সিনেমার সবচেয়ে সফল অভিনেতা সুপারস্টার সালমান খান। এই সময়ে একের পর এক ব্লকবাস্টার সিনেমার মাধ্যমে বলিউডে নিজেকে অন্য অবস্থানে নিয়ে গেছেন এই তারকা। এই সময়ে সালমান খান অভিনীত সিনেমাগুলো বক্স অফিসে সফলতার পাশাপাশি সমালোচকদেরও প্রশংসা কুঁড়াতে সক্ষম হয়েছিলো। কিন্তু বিগত কয়েক বছরে সালমান খানের মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো বক্স অফিসে আশানুরূপ ব্যবসা করতে ব্যর্থ হয়েছে। এরমধ্যে ‘রেস ৩’, ‘দাবাং ৩’ এবং ‘রাধে’ সিনেমাগুলো অন্যতম। তবে বর্তমানে এই তারকার নির্মানাধীন সিনেমাগুলো ইঙ্গিত দিচ্ছে আবারো বক্স অফিসে ঝড় তুলবেন সালমান খান। চারটি সিক্যুয়েল সহ সুপারস্টার সালমান খানের নির্মানাধীন সিনেমাগুলোর বিস্তারিত থাকছে এই প্রতিবেদনে।

১। টাইগার ৩
সালমান খান বর্তমানে তার নতুন সিনেমা ‘টাইগার ৩’ নিয়ে ব্যস্ত রয়েছেন। সিনেমাটিতে সালমান খানের বিপরীতে অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ। মানিষ শর্মা পরিচালিত ‘টাইগার ৩’ সিনেমাটি যশ রাজ ফিল্মসের ‘টাইগার’ ফ্রাঞ্ছাইজির তৃতীয় সিনেমা। আগের পর্বগুলোর মত এই পর্বেই সালমান খান অভিনাশ সিং রাঠোর (টাইগার) এবং ক্যাটরিনা কাইফ জয়া চরিত্রে অভিনয় করছেন। আর সিনেমাটির মূল খলনায়কের চরিত্রে থাকছেন ইমরান হাশমি। এই ফ্রাঞ্ছাইজির প্রথম দুটি সিনেমা ‘এক থা টাইগার’ এবং ‘টাইগার জিন্দা হ্যাঁ’ সিনেমাগুলো পরিচালনা করেছিলেন যথাক্রমে কবির খান এবং আলী আব্বাস জাফর। সিনেমাটিতে অতিথি চরিত্রে দেখা যাবে শাহরুখ খান।

২। ভাইজান (কাভি ঈদ কাভি দিওয়ালী)
সাজিদ নাদিওয়ালার প্রযোজনায় ‘ভাইজান’ সিনেমায় অভিনয় করছেন সালমান খান। প্রাথমিকভাবে সিনেমাটির নাম ছিলো ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’। চার ভাইয়ের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে এই সিনেমা। সিনেমাতে দেখা যাবে, পরিবারের বড় ভাই পরিবারের সবার বন্ধন ঠিক রাখতে বিয়ে করেনি। কিন্তু তার ছোট তিন ভাই আয়ুশ শর্মা, জহির ইকবাল এবং আসিম রিয়াজ নিজেদের সাথী পেয়ে গেছে। এরপর ছোট তিন ভাই বড় ভাই সালমান খানকে বিয়ে করাতে একসাথে হয়। বর্তমানে সিনেমাটি প্রি-প্রডাকশনে রয়েছে এবং সবকিছু ঠিক থাকলে আগামী জানুয়ারিতে শুরু হতে যাচ্ছে সিনেমাটির কাজ। আর এই সিনেমায় সালমান খানের বিপরীতে অভিনয় করছেন প্যান-ইন্ডিয়া অভিনেত্রী পূজা হেগ।

৩। পবন পুত্র ভাইজান (বজরঙ্গি ভাইজান সিক্যুয়েল)
কিছুদিন আগে ‘আরআরআর’ সিনেমার মুম্বাইয়ের ইভেন্টে সালমান খান ঘোষনা দেন ‘বজরঙ্গি ভাইজান’ সিনেমার সিক্যুয়েল। ‘পবন পুত্র ভাইজান’ নামের সিনেমাটির চিত্রনাট্য রচনা করছেন আলোচিত চিত্রনাট্যকার কেভি বিজয়ানন্দ। সিনেমাটির নির্মাতা সহ বিস্তারিত কিছু এখনো জানা যায়নি। এর আগে ভারতীয় গণমাধ্যমের সাথে আলাপকালে সিনেমাটির কথা নিশ্চিত করেছিলেন বিজয়ানন্দ নিজেই।

৪। নো এন্ট্রি সিক্যুয়েল
২০০৫ সালে মুক্তি পেয়েছিলো আনিস বাজমী পরিচালিত তারকাবহুল কমেডি সিনেমা ‘নো এন্ট্রি’। সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন সালমান খান, অনিল কাপুর এবং ফারদিন খান। বেশ কিছুদিন থেকেই ‘নো এন্ট্রি’ সিক্যুয়েল নিয়ে আলোচনা শোনা যাচ্ছে বলিউড পাড়ায়। অবশেষে জানা গেছে নির্মিত হতে যাচ্ছে ‘নো এন্ট্রি’ সিনেমাটির সিক্যুয়েল। আর প্রকাশিত খবর অনুযায়ী, ‘নো এন্ট্রি’ সিক্যুয়েলে ট্রিপল রোল নিয়ে ফিরছেন সালমান খান, অনিল কাপুর এবং ফারদিন খান। আর সাথে থাকছেন মোট নয়জন অভিনেত্রী।

৫। ব্ল্যাক টাইগার
বলিউডে নিজের ৩২ বছর পার করে ফেলেছেন সুপারস্টার সালমান খান। এই ৩২ বছরের ক্যারিয়ারে কখনো বায়োপিক সিনেমায় দেখা যায়নি বলিউডের ভাইজানকে। অবশেষে সালমান খানের সেই অপূর্নতা পূরণ হচ্ছে নির্মাতা রাজকুমার গুপ্তার হাত ধরে। জানা গেছে ‘ব্ল্যাক টাইগার’ নামে পরিচিত ভারতের বিখ্যাত গুপ্তচর রবীন্দ্র কৌশিকের চরিত্রে অভিনয় করছেন সালমান খান। এর মাধ্যমে প্রথমবারের মতো বায়োপিকে অভিনয়ের তালিকায় নাম লিখাচ্ছেন এই অভিনেতা।

৬। কিক ২
বলিউডের আলোচিত নির্মাতা সাজিদ নাদিওয়ালা পরিচালিত ব্লকবাস্টার ‘কিক’ সিনেমার সিক্যুয়েলে অভিনয় করছেন বলিউডের ভাইজান। বেশ কিছুদিন আগেই জানা গিয়েছিলো সিনেমাটির চিত্রনাট্য নিয়ে কাজ করছেন এই নির্মাতা। ইতিমধ্যে চূড়ান্ত সিনেমাগুলোর কাজ শেষ করেই এই সিনেমাটির কাজ শুরু করবেন সুপারস্টার সালমান খান। জানা গেছে প্রথম পর্বের মত এই পর্বেও থাকছেন সালমান খান এবং জ্যাকুলিন ফার্নান্দেজ।

উপরে উল্লেখিত সিনেমাগুলো ছাড়াও শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমায় অতিথি চরিত্রে দেখা যাবে সালমান খানকে। এছাড়া তেলুগু সিনেমার মেগাস্টার চিরঞ্জীবী অভিনীত ‘গডফাদার’ সিনেমায়ও সালমান খানের অভিনয়ের কথা শোনা যাচ্ছে। প্রিয় পাঠক সালমান খানের নির্মানাধীন এই সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি নিয়ে আপনি বেশী আগ্রহী তা আমাদের জানিয়ে দিন মন্তব্যে। এছাড়া উপরে উল্লেখিত সিনেমাগুলো মধ্যে কোন সিনেমাটি নিয়ে আপনি বেশী আগ্রহী তাও আমাদের জানিয়ে দিন মন্তব্যে।

আরো পড়ুনঃ
প্রথমবারের মতো বায়োপিকে অভিনয় করছেন সুপারস্টার সালমান খান
‘নো এন্ট্রি’ সিক্যুয়েল: ট্রিপল রোল নিয়ে ফিরছেন সালমান, অনিল এবং ফারদিন!
যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের কথা নিশ্চিত করলেন সালমান খান

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ