সমালোচকদের প্রশংসায় ভাসছে রনবীর সিং অভিনীত সিনেমা ‘৮৩’

রনবীর সিং অভিনীত সিনেমা

করোনা মহামারীতে দীর্ঘ প্রায় দুই বছর শুরু হয়েছে প্রেক্ষাগৃহে সিনেমার মুক্তি। গত ৫ই নভেম্বর ‘সুরিয়াবংশী’ সিনেমার মাধ্যমে বলিউড ফিরেছে চিরচেনা রূপে। সেই ধারাবাহিকতায় আগামী ২৪শে ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে রনবীর সিং অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘৮৩’। কবির খান পরিচালিত সিনেমাটির ট্রেলার প্রকাশের পরই দেখা গেছে সিনেমাটি নিয়ে ভক্তদের উম্মাদনা। এদিকে মুক্তির আগেই ইতিমধ্যে সমালোচকদের প্রশংসায় ভাসছে রনবীর সিং অভিনীত সিনেমা ‘৮৩’।

- Advertisement -

সিনেমাটি প্রসঙ্গে ভারতের অন্যতম আলোচিত সমালোচক তরণ আদর্শ লিখেন, ‘সামগ্রিকভাবে ৮৩ জয়ী – সেটা ক্রিকেটের পিচে হোক কিংবা পর্দায়। যারা ভারতের জয় দেখেছেন তারা সিনেমাটি দেখে নতুন করে জয়ের অভিজ্ঞতা পাবেন। আর যারা সেই জয়টি দেখেননি, তারা সিনেমাটির মাধ্যমে ভারতের খেলার ইতিহাসের অন্যতম গৌরবময় অধ্যায়ের স্বাদ পাবেন। এটি দেখার মত অবশ্যই।‘ সিনেমাটিতে রনবীর সিং এর অভিনয়ের পাশাপাশি কবির খানের পরিচালনারও প্রশংসা করেছেন তিনি।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম কইমই সিনেমাটি প্রসঙ্গে লিখেছে, ‘রনবীর সিং এবং কবির খান করে দেখিয়েছেন শেষ পর্যন্ত। তারা আমাদের সেই সময়ে ফিরিয়ে নিয়ে গেছেন যখন ইতিহাস লিখা হয়েছিলো। ১৯৮৩ সালের ২৫শে জুন ভারতীয়রা যা অনুভব করেছিলো তা আমাদের নতুন করে অনুভব করতে সাহায্য করবে সিনেমাটি।‘ এছাড়া সিনেমাটিতে রনবীর সিং-এর অভিনয় প্রসঙ্গে উক্ত সংবাদ মাধ্যমটি লিখে , ‘এটা আবারো প্রমানিত যে, পর্দায় রনবীর সিং যেকোন কিছু করতে সক্ষম।‘

- Advertisement -

সিনেমাটি নিয়ে টাইমস অব ইন্ডিয়া লিখেছে, ‘হ্যাঁ, এটি জাতীয়তাবাদের অলংকার নিয়ে খেলা করে, যা প্রয়োজনের চেয়ে বেশি। সিনেমাটির নিজস্ব আত্মা সেই বিন্দুকে চালিত করবে যা অলঙ্কৃত দৃশ্যগুলি তৈরি করার চেষ্টা করছে। ৮৩-এ কিছু ভাল সঙ্গীতের সুযোগ ছিল যা গল্পের বর্ণনায় আরও ভাল গতি যোগ করতে পারত। সিনেমাটির মাধ্যমে কবির খান আবার নিজের জন্য একটি উচ্চ মাপকাঠি তৈরি করেছেন।‘ কবির খানের নির্মানের প্রশংসার পাশাপাশি সিনেমাটিতে রনবীরের অভিনয়েরও ভূয়সী প্রশংসা করেছে উক্ত সংবাদ মাধ্যম।

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির প্রশংসা করেছেন বলিউডের তারকারা। সমালোচকদের প্রাতিষ্ঠানিক সমালোচনার পাশাপাশি সিনেমাটি নিয়ে প্রশংসায় মেতেছে বলিউডের তারকারা। সেই তালিকায় রয়েছেন সুনীল শেঠি এবং রিয়া চক্রবর্তি সহ আরো অনেকে। সিনেমাটির নির্মানশৈলীর পাশাপাশি রনবীরের অভিনয়ও ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। সিনেমাটিতে প্রশংসা করে টুইটারে নিজেদের ভালোলাগা জানাচ্ছেন তারকারা।

- Advertisement -

রনবীর সিং অভিনীত সিনেমা

প্রসঙ্গত, রনবীর সিং অভিনীত ‘৮৩’ সিনেমার গল্পটি ভারতের অবিশ্বাস্য ক্রিকেট বিশ্বকাপ বিজয়ের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন রনবীর সিং। এছাড়া আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে আছেন দীপিকা পাড়ুকোন, অ্যামি ভির্ক, হার্ডি সান্ধু এবং সাকিব সেলিম সহ অনেকে। এর আগে ২০২০ সালের ১০ই এপ্রিল সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির জন্য নির্ধারিত ছিল, কিন্তু করোনা মহামারীজনিত কারণে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি।

আরো পড়ুনঃ
অগ্রাধিকার দিতে প্রেক্ষাগৃহ মালিকদের অনীহাঃ জটিলতায় রনবীরের ‘৮৩’
‘৮৩’ সিনেমার পর আবারো একসাথে কাজ করছেন রনবীর সিং এবং কবির খান
রনবীর সিং অভিনীত ‘৮৩’ নির্মাতাদের বিরুদ্ধে মুম্বাই আদালতে প্রতারণার মামলা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ