অগ্রাধিকার দিতে প্রেক্ষাগৃহ মালিকদের অনীহাঃ জটিলতায় রনবীরের ‘৮৩’

রনবীরের ‘৮৩’

করোনা মহামারীতে দীর্ঘ প্রায় দুই বছর শুরু হয়েছে প্রেক্ষাগৃহে সিনেমার মুক্তি। গত ৫ই নভেম্বর ‘সুরিয়াবংশী’ সিনেমার মাধ্যমে বলিউড ফিরেছে চিরচেনা রূপে। সেই ধারাবাহিকতায় আগামী ২৪শে ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে রনবীর সিং অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘৮৩’। জানা গেছে পাশাপাশি সময়ে হলিউডের ‘স্পাইডারম্যানঃ নো ওয়ে হোম’ সহ মুক্তি পাচ্ছে ভারতের প্রতীক্ষিত একাধিক সিনেমা। তাই রনবীরের ‘৮৩’ সিনেমাটির প্রেক্ষাগৃহে প্রদর্শন নিয়ে রিলায়েন্স এন্টারটেইনমেন্ট এবং প্রদর্শকদের মধ্যে চলছে দেন দরবার।

- Advertisement -

১৭ই ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে হলিউডের সাম্প্রতিক সময়ের অন্যতম আলোচিত সিনেমা ‘স্পাইডারম্যানঃ নো ওয়ে হোম’। সিনেমাটি বিশ্বের অন্যান্য দেশের পাশাপাশি প্রদর্শিত হচ্ছে ভারতের বিভিন্ন প্রেক্ষাগৃহে। এর এক সপ্তাহ পরই মুক্তি পাচ্ছে কবির খান পরিচালিত রনবীরের ‘৮৩’ সিনেমাটি। আর তার এক সপ্তাহ পরে ৩১শে ডিসেম্বর মুক্তি পাচ্ছে শহীদ কাপুর অভিনীত সিনেমা ‘জার্সি’। অন্যদিকে ৭ই জানুয়ারি মুক্তি পাবে এস এস রাজামৌলী পরিচালিত সিনেমা ‘আরআরআর’। পাশাপাশি একাধিক সিনেমার মুক্তির কারনে প্রেক্ষাগৃহে সিনেমাগুলোর প্রদর্শন নিয়ে দেখা গেছে জটিলতা।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, ২৪শে ডিসেম্বর থেকে একক স্ক্রিনের সব প্রেক্ষাগৃহে এবং মাল্টিপ্লেক্সে সর্বাধিক স্ক্রিন শেয়ার চাচ্ছেন রনবীরের ‘৮৩’ সিনেমাটির নির্মাতারা। কিন্তু এর এক সপ্তাহ আগেই মুক্তিপ্রাপ্ত ‘স্পাইডারম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটির কথা বিবেচনা করে রিলায়েন্সের এই দাবী মানতে নারাজ প্রেক্ষাগৃহ মালিকরা। ‘স্পাইডারম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটি থেকে ‘৮৩’ সিনেমাকে অগ্রাধিকার দিতে অনীহা জানিয়েছেন প্রেক্ষাগৃহ মালিকরা। তারা মনে করছেন যে সিনেমা দর্শকপ্রিয়তা পাবে সেটাই তারা প্রদর্শন করবেন। সে ক্ষেত্রে ‘স্পাইডারম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটির দ্বিতীয় সপ্তাহে স্ক্রিন ভাগ করতে হবে ‘৮৩’ সিনেমাকে।

- Advertisement -

‘জার্সি’ এবং ‘আরআরআর’ সিনেমা দুটির মুক্তির কারনে ‘৮৩’ সিনেমাটি নিয়ে নতুন করে পরিকল্পনা করছে রিলায়েন্স এন্টারটেইনমেন্ট। বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী, ‘স্পাইডারম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটির পাশাপাশি এই দুই সিনেমার কারনে বক্স অফিসে প্রতিযোগিতার মুখে পড়ছে রনবীরের ‘৮৩’ সিনেমাটি। এখন সিনেমাটির নির্মাতারা পরপর দুই সপ্তাহের অগ্রাধিকার ভিত্তিকে প্রেক্ষাগৃহের স্ক্রিন শেয়ার চাচ্ছেন। কিন্তু ‘৮৩’ মুক্তির দ্বিতীয় সপ্তাহে মুক্তি পাচ্ছে শহীদ কাপুরের ‘জার্সি’ সিনেমাটি, যা এই সপ্তাহে ‘৮৩’ এর সর্বাধিক স্ক্রিন শেয়ারকে অনিশ্চয়তায় ফেলেছে।

একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ’৩১শে ডিসেম্বর থেকে ৪/৫ টি প্রদর্শনির মধ্যে একটি প্রদর্শনি জার্সি সিনেমার জন্য ছেড়ে দিতে রাজি আছে রিলায়েন্স। আর মাল্টিপ্লেক্স প্রেক্ষাগৃহ মালিকদের কাছে দ্বিতীয় সপ্তাহে সর্বোচ্চ স্ক্রিন শেয়ারের নিশ্চয়তা চেয়েছেন নির্মাতারা। কিন্তু নির্মাতাদের এই প্রস্তাবটিও ভালোভাবে নেননি প্রেক্ষাগৃহ মালিকরা। আর যেহেতু জার্সি এবং আরআরআর সিনেমা দুটির প্রদর্শক একই প্রতিষ্ঠান, তাই আরআরআর সিনেমা প্রদর্শনের কথা চিন্তা করে নির্মাতাদের এই আবদার মানতে নারাজ তারা। সে ক্ষেত্রে দ্বিতীয় সপ্তাহেই চরম প্রতিযোগিতার মধ্যে পরতে যাচ্ছে এই সিনেমা।‘

- Advertisement -

সার্বিক পরিস্থিতি বিবেচনায় অগ্রাধিকার দিতে প্রেক্ষাগৃহ মালিকদের অনীহার কারনে জটিলতায় রনবীরের ‘৮৩’ সিনেমাটি। মুক্তির মাত্র এক সপ্তাহ বাকী থাকলেও এখনো সিনেমাটির প্রদর্শন নিয়ে এখনো কোন সমঝোতায় আসতে পারেননি প্রদর্শক এবং নির্মাতারা। একই পরিস্থিতি দেখা গিয়েছিলো ‘সুরিয়াবংশী’ সিনেমাটির ক্ষেত্রেও। কিন্তু ‘সুরিয়াবংশী’ সিনেমার বক্স অফিসে কোন প্রতিযোগিতা না থাকার কারনে আয়ে কোন প্রভাব পরেনি। এখন ‘৮৩’ সিনেমাটি মুক্তির পর দর্শকদের কাছ থেকে কেমন সাড়া পায় সেটাই দেখার বিষয়।

প্রসঙ্গত, রনবীর সিং অভিনীত ‘৮৩’ সিনেমার গল্পটি ভারতের অবিশ্বাস্য ক্রিকেট বিশ্বকাপ বিজয়ের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন রনবীর সিং। এছাড়া আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে আছেন দীপিকা পাড়ুকোন, অ্যামি ভির্ক, হার্ডি সান্ধু এবং সাকিব সেলিম সহ অনেকে। এর আগে ২০২০ সালের ১০ই এপ্রিল সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির জন্য নির্ধারিত ছিল, কিন্তু করোনা মহামারীজনিত কারণে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি। সর্বশেষ ঘোষনা অনুযায়ী আগামী ২৪শে ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

আরো পড়ুনঃ
রনবীর সিং অভিনীত ‘৮৩’ নির্মাতাদের বিরুদ্ধে মুম্বাই আদালতে প্রতারণার মামলা
‘৮৩’ সিনেমার পর আবারো একসাথে কাজ করছেন রনবীর সিং এবং কবির খান

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ