তিন পর্বে আসছে রনবীর কাপুর ও আলিয়া ভাটের পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’

পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’

অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি সাম্প্রতিক বছরগুলোর অন্যতম প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে একটি। পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটিতে অভিনয় করেছেন রনবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, মৌনি রয় এবং নাগার্জুনা সহ আরো অনেকে। সম্প্রতি শেষ হয়েছে সিনেমাটি দৃশ্যধারনের কাজ। ইতিমধ্যে একাধিক বার পিছিয়েছে সিনেমাটির মুক্তি। অবশেষে নির্মাতারা ঘোষনা দিলেন সিনেমাটির নতুন মুক্তির তারিখ। রনবীর কাপুরের একটি মোশন পোষ্টার প্রকাশের মাধ্যমে ঘোষনা করা হয়েছে মুক্তির নতুন তারিখ।

- Advertisement -

দর্শকদের প্রত্যাশার অবসান ঘটাতে আগামী বছরের ৯ই সেপ্টেম্বর প্রেক্কাগৃহে মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। মহারাষ্ট্রের অন্যতম বড় ছুটির সময় গণেশ চতুর্থী উপলক্ষ্যে মুক্তি পাবে সিনেমাটি। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে সিনেমাটি হিন্দি, তামিল, তেলুগু, মালায়ালাম এবং কন্নড় মোট পাঁচটি ভাষায় মুক্তি পাবে। সিনেমাটির বিশাল বাজেটের কথা চিন্তা করে ধর্ম প্রডাকশন্সের ব্যবসায়িক অংশীদার ডিজনি বিশ্বব্যাপী সিনেমাটির বড় পরিসরে মুক্তির পরিকল্পনা করছে বলে জানা গেছে।

আগেই জানা ছিল পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি মোট তিন পর্বে নির্মিত যাচ্ছে। সিনেমাটির দ্বিতীয় পর্ব একটি আলাদা ইউনিভার্সের মত করে নির্মান করতে যাচ্ছেন পরিচালক অয়ন মুখার্জি। দেব নাম নতুন একটি চরিত্র দেখা যাবে এই পর্বে আর ইতিমধ্যে এর জন্য তারকা নির্বাচনের কাজ শুরু করেছেন তিনি। ‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজি সিনেমার মাধ্যমে ইউনিভার্স নির্মানের পরিকল্পনা করছেন নির্মাতা অয়ন মুখার্জি। দ্বিতীয় পর্বে দেখা যাবে দেবকে আর তারপর তৃতীয় পর্বে সব প্রধান চরিত্রগুলো থাকবে একসাথে।

- Advertisement -

জানা গেছে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার প্রথম পর্বে শিবার চরিত্রের গল্প থাকছে। আর দ্বিতীয় পর্বে নতুন চরিত্র দেবকে দর্শকদের সামনে নিয়ে আসা হবে আর এই চরিত্রে বলিউডের প্রথম সারির একজন অভিনেতাকে দেখা যাবে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ইতিমধ্যে দেব চরিত্রের জন্য প্রথম সারির কয়েকজন অভিনেতার কথা চিন্তা করছে ‘ব্রহ্মাস্ত্র’ টিম।

দেবের পাশাপাশি শিবা এবং ইশাও থাকছে দ্বিতীয় পর্বে। আগের পর্বের দুই চরিত্র থাকলেও দ্বিতীয় পর্বের চিত্রনাট্য দেবকে কেন্দ্র করেই রচনা করা হয়েছে। সবশেষে প্রথম দুই পর্বের প্রধান চরিত্রগুলো একসাথে হবে সিনেমাটির তৃতীয় পর্বে। যদি এক্ষেত্রে অয়ন মুখার্জি সফল হন, তাহলে এই চরিত্রগুলো দিয়ে আলাদা সিনেমা নির্মান সম্ভব বলেও উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে।

- Advertisement -

পৃথিবীর সবচেয়ে শক্তিশালী অস্ত্র ব্রহ্মাস্ত্র এর দখল নিয়ে শিবা এবং দেবের মধ্যকার লড়াইয়ের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে এই ট্রিলজি। প্রথম পর্বে শিবা চরিত্রে অভিনয় করছেন রনবীর কাপুর এবং ঈশা চরিত্রে অভিনয় করছেন আলিয়া ভাট। সিনেমাটির আরো দুইটি চরিত্রে অভিনয় করছেন অমিতাভ বচ্চন এবং মৌনী রায়। এছাড়াও জানা গেছে সিনেমাটিতে অতিথি চরিত্রে থাকছেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। প্রকাশিত খবর অনুযায়ী, একজন বৈজ্ঞানিক চরিত্রে দেখা যাবে বলিউড বাদশাকে।

আরো পড়ুনঃ
রনবীর সিং অভিনীত ‘৮৩’ নির্মাতাদের বিরুদ্ধে মুম্বাই আদালতে প্রতারণার মামলা
এবার বক্স অফিসে মুখোমুখি হচ্ছেন রনবীর কাপুর এবং হৃত্বিক রোশন
ঘোষনার পর সিনেমা থেকে বাদ পড়েছিলেন বলিউডের যে তারকারা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ