রনবীর সিং অভিনীত ‘৮৩’ নির্মাতাদের বিরুদ্ধে মুম্বাই আদালতে প্রতারণার মামলা

রনবীর সিং অভিনীত ‘৮৩’

চলতি বছরের ক্রিসমাস উপলক্ষ্যে আগামী ২৪শে ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে রনবীর সিং অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘৮৩’। কবির খান পরিচালিত সিনেমাটির ট্রেলারও প্রকাশ করা হয়েছে কিছুদিন আগে। ১৯৮৩ সালে ভারতের ক্রিকেট বিশ্বকাপ জয়ের গল্প নিয়ে নির্মিত সিনেমাটিতে রনবীর সিং অভিনয় করেছেন কপিল দেবের চরিত্রে। ট্রেলার প্রকাশের পর সিনেমাটি নিয়ে দর্শকদের প্রত্যাশাও বেড়েছে কয়েকগুণ। কিন্তু সম্প্রতি জানা গেছে রনবীর সিং অভিনীত ‘৮৩’ নির্মাতাদের বিরুদ্ধে মুম্বাই আদালতে প্রতারণার মামলা করেছে আরব আমিরাতের একটি কোম্পানি।

- Advertisement -

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী, UAE-ভিত্তিক একটি ফাইন্যান্সার কোম্পানি মুম্বাইয়ের একটি আদালতের কাছে রনবীর সিং অভিনীত ‘৮৩’ সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান ভিব্রি মিডিয়ার বিরুদ্ধে বিচারিক হস্তক্ষেপ চেয়েছে। প্রযোজনা প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ষড়যন্ত্র, প্রতারণা এবং সিনেমাটি নির্মানের জন্য প্রতিষ্ঠানটি থেকে তহবিল সংগ্রহের অভিযোগ করেছে উক্ত একটি ফাইন্যান্সার কোম্পানি৷

বার এবং বেঞ্চের একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘দায়ের করা অভিযোগে, অভিযোগকারীর একজন প্রতিনিধি, ফিউচার রিসোর্সেস এফজেডই, ভিব্রি মিডিয়ার সাথে দেখা করেছিলেন। সেই আলাপচারিতায় এই প্রযোজনা প্রতিষ্ঠানের পরবর্তীটি বড় বিনিয়োগের জন্য বিনিয়োগকারী খুঁজছিল৷ উক্ত অভিযোগপত্রে বলা হয়েছে ভিব্রি উক্ত প্রতিষ্ঠানকে বিনিয়োগ করতে প্ররোচিত করার জন্য অতিরঞ্জিতভাবে লাভ-লোকসান অনুমান জমা দিয়েছে৷ এর ভিত্তিতে ভিব্রি উক্ত প্রতিষ্ঠানের কাছ থেকে ১৫.৯ কোটি রুপি বিনিয়োগ চেয়েছে।‘

- Advertisement -

উক্ত আলোচনার ভিত্তিতে এফজেডই ভিব্রির সাথে সিকিউরিটিজ সাবস্ক্রিপশন এগ্রিমেন্ট (SSA) এবং শেয়ারহোল্ডারস এগ্রিমেন্ট (SHA) দুটি চুক্তি সম্পাদন করে এবং একজন শেয়ারহোল্ডার হয়ে ওঠে। এছাড়া উক্ত চুক্তি অনুযায়ী, ভিব্রি এফজেডইকে যেকোনো তৃতীয় পক্ষের লেনদেন সম্পর্কে জানাতে বাধ্য ছিল এবং কোনো চুক্তি সম্পাদন করার আগে এফজেডই’র কাছ থেকে ইতিবাচক সম্মতি নিতে বাধ্য ছিল। চুক্তি. ধারা থাকা সত্ত্বেও, এফজেডই অভিযোগ করেছে যে ভিব্রি ইচ্ছাকৃতভাবে এফজেডই-এর সাথে প্রতারণা করে তহবিল বন্ধ করে এবং অন্যায়ভাবে এফজেডই-এর ক্ষতি করার উদ্দেশ্যে চুক্তির শর্তাবলী লঙ্ঘন করেছে।

জানা গেছে এফজেডই-এর কাছ থেকে সম্মতি না নিয়েই ভিব্রি রিলায়েন্স বিগ ফিল্মস, ফ্যান্টম ফিল্মস, কবির খান, সাজিদ নাদিওয়ালা এবং দীপিকা পাডুকোনের সাথে ‘৮৩’ সিনেমার প্রযোজনা সংক্রান্ত চুক্তি করেছে। এছাড়া অভিযোগে আরো বলা হয়েছে যে, এফজেডই প্রদত্ত অর্থ কোম্পানির ব্যবসায়িক কাজে ব্যবহারের জন্য বাধ্য থাকলেও এই টাকা ভিব্রি’র পরিচালকদের ব্যক্তিগত ব্যয় মেটানোর কাজে ব্যবহৃত হয়েছে।

- Advertisement -

প্রসঙ্গত, রনবীর সিং অভিনীত ‘৮৩’ সিনেমার গল্পটি ভারতের অবিশ্বাস্য ক্রিকেট বিশ্বকাপ বিজয়ের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন রনবীর সিং। এছাড়া আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে আছেন দীপিকা পাড়ুকোন, অ্যামি ভির্ক, হার্ডি সান্ধু এবং সাকিব সেলিম সহ অনেকে। এর আগে ২০২০ সালের ১০ই এপ্রিল সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির জন্য নির্ধারিত ছিল, কিন্তু করোনা মহামারীজনিত কারণে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি। সর্বশেষ ঘোষনা অনুযায়ী আগামী ২৪শে ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

আরো পড়ুনঃ
দীপিকা এবং জনের সাথে ‘পাঠান’ সিনেমার কাজে যোগ দিচ্ছেন শাহরুখ খান
‘৮৩’ সিনেমার পর আবারো একসাথে কাজ করছেন রনবীর সিং এবং কবির খান
এবার বক্স অফিসে মুখোমুখি হচ্ছেন রনবীর সিং এবং ক্যাটরিনা কাইফ!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ